অপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের চলছে আমরণ অনশন ,দাবি একটাই দিতে হবে চাকরি নয়তো জেল। অবশেষে মানতে পারে সরকার এদের দাবি

২০১৪ সালে পরীক্ষা দিযে পাস করে আছে বহু অপার  প্রাইমারি চাকরি প্রার্থী। দীর্ঘ বহুদিন কেটে যাওয়ার পরেও সরকার এখনো তাদের চাকরিতে নিয়োগ করে নি। বহুদিন ধরে পাস করে আছে চাকরিপ্রার্থীরা কিন্তু সরকার চাকরি দিচ্ছে না এদের।  অন্যদিকে সরকারের গাফিলতির জন্য আইনি জড়িয়ে রয়েছে এই নিয়োগ প্রক্রিয়া। তাই আপার প্রাইমারি চাকরি প্রার্থীরা যারা পাস করে আছে তারা সকলেই একত্রিত হয়ে কলকাতায় আমরণ অনশন করছে।  তাদের একটাই দাবি হয় তাদের চাকরি দিতে হবে , না হয় তারা জেলে যাবে।  কিন্তু তারা আন্দোলন ছাড়বেনা আন্দোলন চালিয়ে যাবে যতদিন না পর্যন্ত তারা তাদের উদ্দেশ্যে সফল হচ্ছে। 

এদিন আন্দোলনকারীরা করুনাময়ী বাস স্ট্যান্ড থেকে বিকাশ ভবন পর্যন্ত যাত্রা করেন এবং ডেপুটেশন জমা দেওয়ার সময় পুলিশ তাদের নানাভাবে হেনস্থা করে এবং আন্দোলনে ব্যাঘাত ঘটানো চেষ্টা করে এমনকি পুলিশ তাদের পথ পর্যন্ত আটকে দেয়। কিন্তু চাকরি প্রার্থীরা তাদের আন্দোলনে অটুট  থাকে এবং তারা একই দাবি রাখে হয় তাদের চাকরি দিতে হবে না হয় তারা জেলে পর্যন্ত যেতে পারে কিন্তু এবার সরকারের কাছ থেকে তারা তাদের দাবি আদায় করেই ছাড়বে। তারা বলে সরকার অনেক ভেলকিবাজি করেছে এবার তারা আর সরকারের কোনো কথাই শুনবে না তাদের দাবী সরকারকে শুনতে হবে। 

একইসঙ্গে প্রাইমারি আপার প্রাইমারি চাকরির পরীক্ষা হলেও প্রাইমারি চাকরির নিয়োগ সম্পন্ন হয়ে গিয়েছে কিন্তু আপার প্রাইমারির এখনো নিয়োগ প্রক্রিয়ায় সম্পূর্ণ হচ্ছে না। চাকরিপ্রার্থীরা দাবি করেছে তাদের মেরিট লিস্ট প্রকাশ পেলেও হয়নি এখনও তাদের কাউন্সিলিং তাই সরকারের কাছে তারা দাবি রেখেছে তাদের দ্রুত কাউন্সিলিং করে নিয়োগপত্র দিতে হবে খুব দ্রুতই। তারা বলে দিয়েছে সরকার যদি তাদের দাবি না মানে তাহলে তারা অনশন করবে এবং যতদিন না পর্যন্ত সরকার তাদের দাবি মানছে ততদিন পর্যন্ত তারা তাদের আন্দোলন চালিয়ে যাবে

Leave a Comment