অবশেষে খুশির খবর আসতে চলেছে , আপারের নিয়োগ জট কাটবে দ্রুত SSK MSK ও পার্শ্ব শিক্ষকদের দাবি পূরণ

নিজস্ব প্রতিবেদন :- বিতর্কটা কিন্তু নতুন নয়। রাজ্যে শিক্ষক নিয়োগ থেকে শিক্ষকদের বেতন বৃদ্ধি নিয়ে বিতর্ক চলে আসছে দীর্ঘ কয়েক বছর ধরে। আর এই সমস্ত বিভিন্ন সমস্যা সামনে রেখে সমাধানের উদ্দেশ্যে দীর্ঘ দিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন ‘শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ’ নামে এই শিক্ষক সংগঠন।
যদিও এই সংগঠনের অভিযোগ, রাজ্য সরকার তাঁদের বঞ্চিত করে রেখেছে দীর্ঘদিন ধরে। ৫ দিন আগে এই সংগঠনের সদস্যদের সঙ্গে বৈঠক করেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই বৈঠকে শিক্ষকদের সমস্ত সমস্যা বিশেষ করে SSK MSK শিক্ষক ও পার্শ্বশিক্ষকদের বেতন কাঠামো ও বেতন বৃদ্ধির দাবি এবং রাজ্যে দীর্ঘ দিন যেভাবে শিক্ষক নিয়োগ আটকে আছে বিশেষ করে উচ্চ প্রাথমিকের নিয়োগ সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা হয়। কার্যত মেনেই নিয়েছিলেন, রাজ্যে শিক্ষক নিয়োগে কিছু ক্ষেত্রে অনিয়মের ঘটনা ঘটে চলছে। মুখ্যমন্ত্রী তাঁর ওএসডি-কে  দ্রুত উচ্চ প্রাথমিকের নিয়োগ সমস্যা দূর করতে নির্দেশ দিয়েছিলেন।
মুখ্যমন্ত্রীর এই নির্দেশের পরে এদিন ‘শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের’ প্রতিনিধিরা মুখ্যমন্ত্রীর প্রধান সচিবের সঙ্গে দেখা করেন। চলতি মাসের ১২ তারিখে সংগঠনের তরফে যে দশ দফার দাবিপত্র দেওয়া হয়েছিল তার প্রত্যেকটি দাবিই সরকার গুরুত্ব-সহকারে দেখেছেন এবং নির্দিষ্ট দফতরকে সেই মর্মে নির্দেশ দিয়েছেন। যাতে আপারের নিয়োগ জটিলতা দু-মাসের মধ্যে কাটে, তার জন্য ইতিমধ্যে কমিশনকে নির্দেশ দেওয়া হয়েছে। সরকার সাধ্যমতো ব্যবস্থা নেবে। এমনটাই জানিয়েছেন এই শিক্ষক সংগঠনের এক প্রতিনিধি।
এরপরে মমতা ব্যানার্জি বলেছেন শিক্ষকরা আমাদের জাতির মেরুদন্ড তাই আমাদের রাজ্যের যত শিক্ষকদের আন্দোলন ও দাবি আছে সমস্ত কিছু মেনে নিয়ে তাদের জন্য সুবন্দোবস্ত করতে হবে এবং তিনি বলেছেন যত দ্রুত সম্ভব সমঝোতার উদ্যোগ নিতে বলেছেন।

Leave a Comment