অবশেষে রাজ্যে WBCSC-র মাধ্যমে চাকরির আবেদন গ্রহণ শুরু | WB Job Recruitment

 

চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। এবার পশ্চিমবঙ্গের কলেজ সার্ভিস কমিশনের ( WBCSC)   এর মাধ্যমে চাকরিতে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই পদগুলিতে আবেদন করতে পারবে নারী ও পুরুষ সকলেই। আপনারা যদি এই পদ সম্বন্ধে বিস্তারিত তথ্য জানতে চান তাহলে অবশ্যই খবরটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ে দেখবেন।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রথমে https://www.wbcsconline.in এই লিংকে ক্লিক করতে হবে। প্রথমে আবেদনকারীদের রেজিস্ট্রেশন করতে হবে তারপর ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে অ্যাপ্লিকেশন ফর্মটি নির্ভুলভাবে ফিলাপ করতে হবে। এবং আবেদনকারীর সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট স্ক্যান করে আপলোড করতে হবে এবং আবেদন ফি পেমেন্ট করতে হবে। সবশেষে আবেদন পত্রটি সাবমিট করে দিতে হবে।       

  আবেদন ফি :- General ক্যাটাগরির প্রার্থীদের জন্য ১২০০ টাকা OBC ক্যাটাগরির প্রার্থীদের জন্য ৬০০ টাকা  এছাড়া ST , SC  ও অন্যান্য সংরক্ষিত শ্রেণীদের ক্যান্ডিডেট দের জন্য ৩০০ টাকা করে আবেদন ফি ধার্য করা হয়েছে।

নিয়োগ প্রক্রিয়া  :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের স্টেট এলিজিব্লিটি টেস্ট এর মাধ্যমে নিয়োগ করা হবে।      

    আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- যে সকল ইচ্ছুক প্রার্থী আবেদন করতে চান তারা ০১/০৮/২০২৩ তারিখ থেকে ৩১/০৮/২০২৩ তারিখের মধ্যে আবেদন করতে পারবে।                            এডিটিং করতে পারবেন ০৯/০৯/২০২৩ থেকে ১১/০৯/২০২৩ তারিখের মধ্যে ।                                                 এই পরীক্ষাটি নেওয়া হবে ১৭/১২/২০২৩ তারিখ।

OFFICIAL NOTICE: Click Here

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a Comment