অবশেষে সুখবর! ২০১৭ প্রাইমারি প্রার্থীদের বিরাট বড় সুখবর জানালো পর্ষদ, আবারও নতুন করে প্রাইমারি টেট | WB 2017 Primary TET Good News, 2022 New Primary TET

 

দীর্ঘ প্রতীক্ষা অপেক্ষার পরে অবশেষে প্রাইমারি চাকরি প্রার্থীদের ভাগ্য খুলতে চলেছে। 2017 টেট পাস চাকরি প্রার্থীদের জন্য আসতে চলেছে বিশাল বড় সুখবর। যে সমস্ত চাকরিপ্রার্থী 2017 প্রাইমারি টেট পরীক্ষা দিয়েছিল তাদের জন্য সুখবর জানিয়ে দিয়েছে প্রাইমারি শিক্ষা বোর্ড এর তরফ থেকে। ইতিমধ্যেই প্রাইমারি শিক্ষা বোর্ড এর তরফ থেকে একটি অফিশিয়াল নোটিফিকেশন জারি করে এই সুখবরটি জানিয়ে দেওয়া হয়েছে। খুব শীঘ্রই 2017 প্রাইমারি টেট চাকরিপ্রার্থীদের ইন্টারভিউও নিয়োগ হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়াও 2017 প্রাইমারি টেটের নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ হয়ে গেলে আবারও নতুন করে 2022 এ প্রাইমারি টেট পরীক্ষা হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। যে সমস্ত চাকরিপ্রার্থী প্রাইমারি টেট পরীক্ষা দিয়েছেন বার প্রাইমারি টেটে ভবিষ্যতে বসতে চান তারা অবশ্যই বিস্তারিতভাবে এই খবরটি জেনে নেবেন।

আমরা সকলেই জানি 2021 সালের 31 শে জানুয়ারি 2017 প্রাইমারি টেট পরীক্ষা সম্পন্ন হয়েছিল এবং যার রেজাল্ট প্রকাশিত হয় 2022 সালের 10 জানুয়ারি প্রায় দীর্ঘ এক বছর পরে। এবার এই নিয়ে একটি গুরুত্বপূর্ণ নোটিফিকেশন জারি করা হয়েছে পর্ষদ এর তরফ থেকে। ইতিমধ্যেই প্রাথমিক শিক্ষা বোর্ডের সভাপতি মানিক বাবু নিজের বক্তব্য পেশ করেছেন সে ব্যাপারেই রয়েছে বিস্তারিত প্রতিবেদন।

এবছর প্রাইমারি টেটে পাস করেছেন 9896 জন। রেজাল্ট বেরিয়ে গেলেও চাকরিপ্রার্থীরা দীর্ঘ দিন ধরে পথ চেয়ে বসে আছেন কবে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে, তবে অপেক্ষার দিন এবার শেষ। খুব শীঘ্রই হতে যাচ্ছে প্রাইমারি টেট এর নিয়োগ প্রক্রিয়া এবং প্রাথমিক বোর্ড এর তরফ থেকে 2017 প্রাইমারি টেট পাস চাকরিপ্রার্থীদের উপর এছাড়াও যারা প্রাইমারি টেট পরীক্ষা দিয়েছিল তাদের ওপর গুরুত্ব দিয়েছেন।

অন্যদিকে 2014 প্রাইমারি টেট পাস নট ইনক্লুড চাকরিপ্রার্থী যাদের চাকরি হয়নি তারা সার্টিফিকেটের জন্য আবেদন করতে পারবেন এবং খুব শীঘ্রই তারা সার্টিফিকেট পেয়ে যাবেন এবং লাইফটাইম ভ্যালিডিটি থাকবে এই সার্টিফিকেট এর। অর্থাৎ এবার থেকে আর এই সমস্ত চাকরিপ্রার্থীদের টেট পরীক্ষা দিতে হবে না সরাসরি ইন্টারভিউ দিয়ে চাকরি হয়ে যাবে।

যতদূর জানা গিয়েছে 2017 প্রাইমারি টেট চাকরিপ্রার্থী হ 2014 নন ইনক্লুডেড চাকরিপ্রার্থীদের একসঙ্গে আবার নতুন করে ইন্টারভিউর জন্য ডাকা হবে এবং এই ইন্টারভিউ প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পরেই আবার নতুন করে টেট পরীক্ষা কার্যক্রম শুরু হবে। ইতিমধ্যেই প্রাথমিক শিক্ষা বোর্ডের তরফে নতুন একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে যেটি 2017 প্রাইমারি চাকরি প্রার্থীদের জন্য একটি খুশির খবর। ইতিমধ্যে প্রাইমারি শিক্ষা বোর্ড এর তরফ থেকে এই নোটিশটি জারি করা হয়েছে -NOTICE FOR SUPPLY OF TET-2017-OMRs TO BONAFIDE CANDIDATES, যেটি দেখে আশা করা যাচ্ছে খুব শীঘ্রই প্রাইমারি নিয়োগ প্রক্রিয়া নিষ্পত্তি ঘটবে।

2017 সালের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হতে না হতেই আবারও নতুন করে 2022 এ প্রাইমারি টেটের নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে কারণ পশ্চিমবঙ্গে প্রাইমারি তে প্রচুর শূন্যপদে শিক্ষক পদ ফাঁকা রয়েছে। এই পরিস্থিতিতে 2022 সালের নতুন টেট পরীক্ষা হবে সেখানে d.el.ed চাকরিপ্রার্থীরা করতে পারবেন এবং NCTE নিয়ম অনুযায়ী এ বছর থেকে নতুন করে B.ED চাকরিপ্রার্থীরাও প্রাইমারি টেট পরীক্ষায় বসতে পারবেন।

যে সমস্ত চাকরিপ্রার্থীর নতুন করে প্রাইমারি টেট পরীক্ষায় বসতে চান তারা অবশ্যই প্রাইমারি টেট এর সিলেবাস টি ডাউনলোড করে নিতে পারেন নিচের দেওয়া লিংকে ক্লিক করে।

2022 টেট এর সিলেবাস টা ডাউনলোড করতে এখানে ক্লিক করুন
অফিশিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন
অফিশিয়াল ওয়েবসাইট: www.wbbpe.org
bengalpravakar.com

Recent Posts

নতুন করে শুরু হলো স্বামী বিবেকানন্দ স্কলারশিপে আবেদন, আবেদন করলে টাকা

SVM Scholarship 2024 : দিনের পর দিন রাজ্যে কমছে শিক্ষিত পড়ুয়াদের হার। আমাদের পশ্চিমবঙ্গে এমন…

2 days ago

পশ্চিমবঙ্গের রূপশ্রী প্রকল্পে ডাটা এন্ট্রি অপারেটর ও অ্যাকাউন্টেন্ট পদে কর্মী নিয়োগ | Ruposhree prakalpa recruitment

রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য নতুন করে একটি চাকরির সুখবর। যে সমস্ত চাকরিপ্রার্থীরা দীর্ঘদিন ধরে চাকরির সন্ধান…

2 days ago

ভারতের সাধারণ জ্ঞানের প্রশ্ন পর্ব – 5। WB India General knowledge question Answer Practice set – 5

আজ আমরা আপনাদের সামনে তুলে ধরতে চলেছি ভারতের কিছু অজানা তথ্য বা ভারতের কিছু সাধারণ…

2 weeks ago

উচ্চ মাধ্যমিক পাশেই রাজ্য দূরদর্শন কেন্দ্রে প্রচুর কর্মী নিয়োগ | Kolkata Doordarshan Kendra Job Recruitment

 চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। এবার নিয়োগ বিজ্ঞপ্তি…

1 year ago

৫,০০০ হাজারের বেশি শূন্য পদে স্বাস্থ কর্মী নিয়োগ | WB Health Recruitment

 চাকরিপ্রার্থীদের জন্য দারুণ সুখবর, রাজ্যে পুনরায় ৫,০০০ হাজারের বেশি শূন্য পদে স্বাস্থ কর্মী ( WB…

1 year ago

পশ্চিমবঙ্গের গ্রুপ সি পদে প্রচুর কর্মী নিয়োগ | WB Group-C Recruitment

 চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। পশ্চিমবঙ্গ সরকারের তরফে…

1 year ago