অষ্টম শ্রেণী পাশে পোষ্ট অফিসে কর্মী নিয়োগ | Post Office Group-D Recruitment

 মাধ্যমিক পাশ অথবা যারা অষ্টম শ্রেণি পাস করে রয়েছেন সেই সমস্ত চাকরিপ্রার্থীদের জন্য নতুন করে বিশাল বড় একটি সুখবর। যে সমস্ত চাকরি প্রার্থীরা দীর্ঘদিন ধরে সরকারি চাকরির খোঁজ করছেন তাদের জন্য চলে এলো পোস্ট অফিসে চাকরির সুযোগ। ইতিমধ্যে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে বলা হয়েছে অষ্টম শ্রেণী পাশে গ্রুপ ডি লেভেলের কর্মী নিয়োগ করা হবে ভারতীয় ডাক বিভাগে। এখানে সকল চাকরি প্রার্থীরাই আবেদন জানানোর সুযোগ পেয়ে যাবেন। আপনি যদি এই চাকরিটি হাতছাড়া করতে না চান তাহলে অবশ্যই বিস্তারিতভাবে সম্পূর্ণ খবরটি পড়ে নিন।

আবেদন পদ্ধতি: এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। প্রথমেই অফিশিয়াল ওয়েবসাইট থেকে অথবা অফিসের নোটিফিকেশন থেকে আবেদন পত্রটি ডাউনলোড করে সেটা প্রিন্ট আউট করে নিতে হবে। এরপর আবেদন পত্রটি নির্ভুলভাবে ফিলাপ করতে হবে। এবার আবেদন পত্রের উপরে পাসপোর্ট সাইজের ফটোকপি লাগাতে হবে। এবার আবেদনপত্রের সঙ্গে প্রয়োজনীয় অন্যান্য সমস্ত ডকুমেন্টসগুলো সংযুক্ত করতে হবে। সমস্ত কিছু সম্পন্ন হয়ে গেলে আবেদন পত্রটি একটি খামে ভরে সেটিকে নিচের দেওয়া ঠিকানায় স্পিড পোস্টের মাধ্যমে পাঠাতে হবে।

আবেদনপত্রের সঙ্গে যে সমস্ত ডকুমেন্ট জমা দেবেন: নিচের দেওয়া ডকুমেন্টস গুলো জেরক্স করে সেল্ফ অ্যাটেস্টেড করে আবেদনপত্রের সঙ্গে জমা করতে হবে-

১. শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র

২. বয়সের প্রমাণপত্র

৩. আধার কার্ড অথবা ভোটের কার্ড

৪. পাসপোর্ট সাইজের ফটোকপি

৫. কাস্ট সার্টিফিকেট যদি থাকে

৬. পদ সম্পর্কিত অন্যান্য যোগ্যতা

নিয়োগ পদ্ধতি: এখানে যারা আবেদন করবেন তাদের সমস্ত কিছু ঠিকঠাক থাকলে পরবর্তীকালে তাদের স্কিল টেস্টের মাধ্যমে নিয়োগ করানো হবে। তবে এক্ষেত্রে যারা অযোগ্য বলে বিবেচিত হবে তাদের কোন আপডেট দেওয়া হবে না এবং যারা যোগ্য বলে বিবেচিত হবে তাদের পরবর্তীকালে ইমেইলের মাধ্যমে বা মোবাইলে বা অফিশিয়াল ওয়েবসাইটে নিয়োগের পরবর্তী আপডেট জানিয়ে দেওয়া হবে।

বয়স: এখানে যারা আবেদন করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে অবশ্যই ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। তবে যারা সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থী তারা সরকারের নিয়ম অনুযায়ী এখানে বয়সের ছাড় পেয়ে যাবেন।

শিক্ষাগত যোগ্যতা: এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীদের নূন্যতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধুমাত্র অষ্টম শ্রেণী পাস এবং এর সঙ্গে এক বছরের সংশ্লিষ্ট ট্রেডের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম: এখানে যে পদের জন্য নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেই পদটির নাম হল- গ্রুপ সি লেভেলের নন গেজেটেড স্কিল আরটিশিয়ান।

বেতন: এখানে যারা চাকরি করবেন তাদের প্রতি মাসে 19,900/- টাকা থেকে 63,200/- টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদনপত্র জমা করার ঠিকানা: To the Manager, Mail Motor Service, No.4, Basaveshwara Road, Vasanth Nagar, Bengaluru-560001

আবেদনের শেষ তারিখ: যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করতে ইচ্ছুক তাদের আবেদন পত্রটি জমা করতে হবে- ০৫/০৮/২০২৩ তারিখের মধ্যে।

এই চাকরি সম্বন্ধের বিস্তারিত তথ্য সংগ্রহ করতে হলে চাকরি প্রার্থীদের অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়তে হবে।

OFFICIAL NOTICE : CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment