আজ প্রাইমারি চাকরিপ্রার্থীদের এপিসি ভবন আন্দোলনে কি হলো জেনে নিন বিস্তারিত তথ্য। খুব সম্ভবত ভোটের আগেই হয়ে যাবে প্রাইমারি টেট পরীক্ষা

আজ প্রাইমারি চাকরিপ্রার্থীদের এপিসি ভবন আন্দোলনে কি হলো জেনে নিন বিস্তারিত তথ্য। খুব সম্ভবত ভোটের আগেই হয়ে যাবে প্রাইমারি টেট পরীক্ষা

2017 সালের প্রাইমারি  চাকরির জন্য আবেদন গ্রহণ করা হলে 2020 সাল পার হয়ে যাচ্ছে এখনো নেওয়া হচ্ছে না প্রাইমারি টেট পরীক্ষা, এছাড়া আরো অন্যান্য অনিয়ম ও সরকারে গাফিলতির জন্য আজ বৃহত্তর আন্দোলনের ডাক দিয়েছে প্রাইমারি চাকরি প্রার্থীরা। 2017 সালে আবেদনকারী চাকরিপ্রার্থীরা আজ এপিসি ভবন অভিযান চালায়।

 এই আন্দোলনে প্রাইমারি চাকরি প্রার্থীরা যে দাবি তুলে সেটা হল অবৈধ শিক্ষক নিয়োগ বন্ধ করতে হবে এবং দ্রুত টেট  এক্সামের ডেট ঘোষণা করতে হবে। এছাড়াও আরও যেসব দাবি তুলে ধরা হয় সেগুলি হল টেট পরীক্ষার তারিখ ঘোষণা করতে হবে ভোটের আগেই, নতুন করে আর যেন ফরম ফ্লাপ না হয়, এছাড়া বিএড  ক্যান্ডিডেটদের যেনো  এই প্রাইমারিতে বসতে দেওয়া না হয়।

 

এইসব দাবি নিয়ে আজ 2017 সালে আবেদন করে চাকরিপ্রার্থীরা বৃহৎ বড় আন্দোলনের ডাক দেয় এবং তারা অনশনে বসে যায়। তাদের দাবি যদি সরকার না মানে তাহলে তারা এই অনশন ভাঙবে না। এছাড়াও এই অনশনকারীরা 2017 সালের টেটে আবেদনকারীদের আহ্বান জানিয়েছে তারাও যেন এই অনশনে  এসে যোগ দেয়।
 

এই অনশনকারীদের একটাই দাবি সরকারের উপর চাপ সৃষ্টি করে তারা সরকারের কাছ থেকে তাদের দাবি আদায় করে নেবে। না হলে স্বেচ্ছায় সরকার আমাদের রাজ্যে প্রাইমারি টেট পরীক্ষা নেবে বলে মনে হয় না তাই সরকারের বিরুদ্ধে এই চাপের সৃষ্টি। এই আন্দোলন সফল হলে হয়তো খুব দ্রুতই প্রাইমারি টেট পরীক্ষার ডেট ঘোষণা হয়ে যেতে পারে এবং খুব সম্ভব ভোটের আগেই হয়ে যাবে প্রাইমারি টেট পরীক্ষা। 

Leave a Comment