আবারো মাধ্যমিক পাসে পশ্চিমবঙ্গের ব্লকে ব্লকে ও গ্রামে গ্রামে প্রচুর স্বাস্থ্য কর্মী নিয়োগ | WB Village Health Worker Recruitment 2022

 

মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার বিভিন্ন মহাকুমার অন্তর্গত বিভিন্ন গ্রামে গ্রামে প্রচুর কর্মী নিয়োগ করা হচ্ছে । বিশেষ করে মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের বিভিন্ন ব্লকে ব্লকে ও গ্রামে গ্রামে জাতীয় স্বাস্থ্য মিশন এর আওতায় কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে আপনার নিজের এলাকায় এমনকি নিজের গ্রামে বা পার্শ্ববর্তী গ্রামে আপনার বাড়ির আশেপাশেই চাকরি হবে, আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন এবং মাধ্যমিক পাশ করে থাকেন তাহলে আপনি এই খবরটি বিস্তারিত ভাবে জেনে নিতে পারেন।

এরই মধ্যে আমরা দেখতে পেয়েছি দেখতে পেয়েছি উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদা, মুর্শিদাবাদ, কোচবিহার, দার্জিলিং, উত্তর 24 পরগনা, দক্ষিণ 24 পরগনা, বীরভূম, বাঁকুড়া, হাওড়া, হুগলি, কালিংপং, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর সহ পশ্চিমবঙ্গের 23 টি জেলার এই কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কিছুদিন আগেই পশ্চিমবঙ্গের আরেকটি জেলায় এই কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল এবং আবারো পশ্চিমবঙ্গের নতুন করে এই কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে প্রত্যেকটি জেলার বিজ্ঞপ্তি আলাদা আলাদাভাবে আমাদের ওয়েবসাইটে আপলোড করা আছে আপনারা চাইলে সেটি সার্চ করে দেখে নিতে পারেন। এখানে কোনো রকম পরীক্ষা ছাড়াই সরাসরি নিয়োগ করা হবে। আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন এবং সরকারি চাকরির খোঁজে থাকেন তাহলে এটি বিস্তারিত ভাবে জেনে নিতে পারেন। ইতিমধ্যেই এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং আবেদন চলবে 16 ই মার্চ পর্যন্ত। আপনি যদি এখানে আবেদন করতে আগ্রহী হন তবে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য নিচে দেওয়া হল বিস্তারিত জেনে নিন। নিচে অফিশিয়াল নোটিফিকেশন দেওয়া আছে যেটে বাংলায় লেখা আছে আপনারা আবেদন করার আগে সেটি একবার ডাউনলোড করে ভাল করে পড়ে নেবেন।

আপনারা যদি অফিশিয়াল ওয়েবসাইট থেকে এই খবরটি জানতে চান তাহলে আপনাদের নিচের দেওয়া এই ওয়েবসাইটগুলোতে ভিজিট করতে হবে- www.wbhealth.gov.in


পদের নাম:
এখানে যে পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেটি হল- Accredited Social Health Activist


শিক্ষাগত যোগ্যতা:
পশ্চিমবঙ্গের যে কোন স্কুল থেকে শুধুমাত্র মাধ্যমিক পাস হলেই আপনি এই চাকরি করতে পারবেন।


নিয়োগ পদ্ধতি:
এখানে কোনো রকম লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউর মাধ্যমে আপনাকে নিয়োগ করা হবে।


আবেদনপত্রের সঙ্গে যে সমস্ত ডকুমেন্ট জমা দেবেন:
আবেদনপত্রের সঙ্গে আপনাদের নিচের দেওয়া ডকুমেন্টগুলো নিয়ে যেতে হবে এবং এই সব ডকুমেন্টস আপনারা ইন্টারভিউ এর সময় নিয়ে যাবেন।

1.জন্ম সার্টিফিকেট বা মাধ্যমিক পরীক্ষার এডমিট কার্ড।

2.এলাকার বাসিন্দা হিসেবে ভোটার কার্ড বা রেশন 3.কার্ড।

আপনি যদি তপশিলি জাতি বা উপজাতি হন তাহলে তার সার্টিফিকেট।

3.মাধ্যমিক বা সমমান পরীক্ষার মার্কশীট।

4.দুই কপি রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

5.আপনার যদি বিবাহ হয়ে থাকে তাহলে বিবাহের প্রমাণপত্র বা ডিভোর্স হলে ডিভোর্সের প্রমাণপত্র বা বিধবা হলে স্বামীর ডেট সার্টিফিকেট।


আবেদন পদ্ধতি:
এখানে আপনাকে অফলাইনে এর মাধ্যমে আবেদন করতে হবে। আপনাকে সংশ্লিষ্ট বিডিও অফিসে গিয়ে বিডিও অফিসের ড্রপবক্সে আপনার আবেদনপত্রটি জমা দিয়ে আসতে হবে। আপনারা নিচের অফিশিয়াল নোটিশ ডাউনলোড করলে তার মধ্যেই আবেদনপত্রটি পেয়ে যাবেন সেটি ফিলাপ করে তার সঙ্গে আপনার প্রয়োজনীয় ডকুমেন্ট সংযুক্ত করে জমা দিতে হবে।


আবেদন শুরু:
এখানে আবেদনশুরু হয়েছে 04.03.2022 তারিখ থেকে।


আবেদনপত্র জমা দেওয়ার তারিখ:
এখানে 16/03/2022 তারিখের মধ্যে আবেদনপত্রটি জমা করতে হবে।


প্রার্থীর বয়স:
আপনি যদি জেনারেল candidate’s হয়ে থাকেন তাহলে আপনার বয়স 30 থেকে 40 বছরের মধ্যে হতে হবে এবং আপনি যদি তপশিলি জাতি উপজাতি হয়ে থাকেন তাহলে আপনার বয়স 22 থেকে 40 বছরের মধ্যে হতে হবে।


কারা কারা আবেদন করতে পারবেন:
এখানে আবেদন করতে হলে আপনাকে প্রথমত মহিলা প্রার্থী হতে হবে। আপনি বা আপনার বাড়ির কোন বিবাহিত মহিলা বা বিধবা মহিলা বা বিবাহবহির্ভূত মহিলা থাকলে সেখানে চাকরি করার সুযোগ পাবেন।

আপনি যদি এখানে আবেদন করতে আগ্রহী হন তাহলে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য অফিসের নোটিফিকেশনটি ভালো করে ডাউনলোড করে দেখে নিবেন। অফিশিয়াল নোটিফিকেশন এর মধ্যেই আপনারা আবেদনপত্রটি পেয়ে যাবেন সেটি প্রিন্ট আউট করে ফিলাপ করে জমা দেবেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন:CLICK HERE

Leave a Comment