আবারো হতে চলেছে রাজ্য প্রাইমারি টেট ! নতুন টেট হবে 2022 এর 31 শে মার্চ

 

আবারো হতে চলেছে রাজ্যে প্রাথমিক টেট জানিয়ে দিল সুপ্রিম কোর্টের তরফে । 2017 সালের টেট এর নোটিফিকেশন জারি করার পরে রাজ্য সরকার সেই টেট পরীক্ষা নেয় 2021 সালের 31 শে জানুয়ারি। কিন্তু অনেকে সেই টেটে বসতে না পারায় এবং তাদের d.el.ed কমপ্লিট থাকায় তারা প্রথমে হাই কোর্টে কেস করে কিন্তু হাইকোর্ট প্রিটিশনারদের  বিপক্ষে গেলে তারা অবশেষে সুপ্রিম কোর্টে গিয়ে কেস করে । সুপ্রিম কোর্টের তরফ থেকে জানিয়ে দেওয়া হয় যে এনসিটির গাইডলাইনের যেহেতু প্রতিবছর টেট নেওয়ার কথা বলা হয়েছে তাই 2022 সালের মার্চ মাসের মধ্যে আবার নতুন করে রাজ্যের টেট নিতে হবে।




আজ সেই মামলার শুনানি হয় সুপ্রিম কোর্টে এবং সুপ্রিম কোর্টের তরফ থেকে বেশকিছু গুরুত্বপূর্ণ ঘোষণা করা হয় । যেখানে বলা হয় আগামী আগামী টেটের রেজাল্ট খুব দ্রুত বের করে পরবর্তী টেটের জন্য আবার নোটিফিকেশন জারি করতে হবে এবং এই টেটে এনসিটির গাইডলাইন অনুযায়ী বিএড ও d.el.ed সকলেই বসত পারবে।


সুপ্রিম কোর্টের রায় রাজ্যকে মানতে হলে রাজ্য প্রতিবছর টেট নিতে হবে, যেহেতু এনসিটিই এর গাইডলাইন একথা উল্লেখ করা আছে তাই এবার d.el.ed ও b.ed প্রার্থীদের জন্য বিরাট বড় সুখবর আসতে চলেছে।


Leave a Comment