আবারো হতে যাচ্ছে পশ্চিমবঙ্গের 2022 প্রাইমারি টেট পরীক্ষা | WB PRIMARY TET 2022 NEW Recruitment

 

পশ্চিমবঙ্গে আবারো হতে যাচ্ছে প্রাইমারি টেট 2022। ইতিমধ্যে 2017 প্রাইমারি টেট এর রেজাল্ট বেরিয়ে গেছে এবং 2022 সালের মধ্যেই এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়ে যাবে বলে জানা গিয়েছে। এরপর আবারও নতুন করে 2022 এ প্রাইমারি টেটের বিজ্ঞপ্তি বেরোবে। এবং প্রতি বছর বছরই প্রাইমারি টেট পরীক্ষা নেওয়া হবে বলে জানানো হয়েছে পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে।

যতটুকু জানা গিয়েছে 2022 সালের মধ্যেই আবার নতুন করে প্রাইমারি টেটের বিজ্ঞপ্তি বের করতে হবে হবে যেটা সুপ্রিম কোর্টের নির্দেশ রয়েছে। তাই আবারও নতুন করে 2022 এ প্রাইমারি টেটের বিজ্ঞপ্তি বেরোবে এবং যার পরীক্ষা 2022 এর শেষের দিকে অথবা 2023 এর প্রথমে হবে। আপনি যদি 2022 এ প্রাইমারি টেট পরীক্ষায় বসতে চান তাহলে অবশ্যই আপনাকে পশ্চিমবঙ্গের বাসিন্দা হতে হবে এবং উচ্চমাধ্যমিক পাশ করতে হবে সঙ্গে d.el.ed পাস থাকতে হবে এবছর আবার নতুন নিয়ম লাগু হবে যেখানে b.ed প্রার্থীরাও প্রাইমারি টেট পরীক্ষায় বসতে পারবেন।

2022 এ টেট এর সিলেবাস: আপনি যদি 2022 এর প্রাইমারি টেট পরীক্ষায় বসতে চান তাহলে অবশ্যই আপনাকে প্রাইমারি টেট এর সিলেবাস টি মনে রাখতে হবে। বিগত বছরের মতো এ বছরও প্রাইমারি টেটে 5টি সাবজেক্ট এর উপরে 150 মার্কের পরীক্ষা হবে। পাঁচটি সাবজেক্ট হলো-
বাংলা
ইংরেজি
সাইকোলজি
পরিবেশ
অংক

আপনি যদি পশ্চিমবঙ্গ প্রাইমারি টেট 2022 এর সিলেবাস টি বিস্তারিতভাবে জানতে চান তাহলে এখানে ক্লিক করুন। এছাড়াও আপনি যদি প্রাইমারি টেটে বসতে চান তাহলে কোন কোন বই পড়বেন সে ব্যাপারে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

তবে যতদূর জানা যাচ্ছে খুব তাড়াতাড়ি আবার 2022 প্রাইমারি টেট পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। পশ্চিমবঙ্গে প্রাইমারি তে প্রচুর শূন্য পদ রয়েছে কিন্তু সেই তুলনায় আশানুরূপ পরীক্ষায় পাশ করতে পারেনি 2017 প্রাইমারি টেট ক্যান্ডিডেট। তাই আরো প্রচুর শূন্য পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হবে আগামী কিছুদিনের মধ্যেই। আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকে এবং প্রাইমারি টেট পরীক্ষা দিতে চান তাহলে অবশ্যই পশ্চিমবঙ্গ প্রাইমারি টেট এর পূর্ব প্রস্তুতি শুরু করে দিতে পারেন।

Leave a Comment