উচ্চমাধ্যমিক পাসে বন্ধন ব্যাংকে প্রচুর কর্মী নিয়োগ আবেদন করলেই চাকরির| WB Banking Recruitment 2022

 যে সমস্ত চাকরি- প্রার্থী দীর্ঘদিন ধরে সরকারি চাকরির খোঁজ করছেন তাদের জন্য চলে এলো নতুন করে বিশাল বড় একটি চাকরির সুখবর। পশ্চিমবঙ্গের নামকরা ও সনামধন্য ব্যাংক যেটি বর্তমানে সব থেকে বেশি জনপ্রচলিত সেটি হল বন্ধন ব্যাংক। এবার এই ব্যাংকে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে সমগ্র পশ্চিমবঙ্গ থেকে চাকরি প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন। এখানে চাকরি পাওয়ার বিশেষ সুবিধা হল চাকরিপ্রার্থীদের সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হয়। চাকরিপ্রার্থীদের এখানে কোনরকম লিখিত পরীক্ষা দিতে হয় না। এখানে পুরুষ ও মহিলা সকল ধরনের চাকরিপ্রার্থীরাই চাকরি করতে পারবেন। যে সমস্ত চাকরিপ্রার্থীরা এই আকর্ষণীয় ও লোভনীয় চাকরির জন্য আবেদন করতে ইচ্ছুক ও সরাসরি চাকরি করতে চান তাদের সুবিধার্থে নিচে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য আলোচনা করা হলো।

পদের নাম :- বন্ধন ব্যাংকের তরফে যে সমস্ত পদে কর্মী নিয়োগ করা হবে সেগুলি হলো- 

ডাটা এন্ট্রি অপারেটর পদে তথা DEO পদে ,

 অ্যাডমিনিস্ট্রেশন ,

 ব্যাংক অফিস এক্সিকিউটিভ পদে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা :- এখানে আবেদন করতে হলে প্রার্থীদের অবশ্যই উচ্চমাধ্যমিক পাস করতে হবে বা এর সমতুল্য কোন যোগ্যতায় পাশ করতে হবে স্বীকৃতি প্রতিষ্ঠান থেকে। আপনি গ্রাজুয়েশন পাশ হলেও আবেদন করার সুযোগ পাবেন। 

বয়স:- বন্ধন ব্যাংকের বিভিন্ন পদগুলিতে চাকরি করতে হলে প্রার্থীদের সর্বনিম্ন বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে ৩০ বছর।

বেতন :- বন্ধন ব্যাংকে যে সকল কর্মীরা চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১২,০০০ টাকা থেকে ১৯০০০ টাকা পর্যন্ত।

নিয়োগকারী সংস্থা :- পশ্চিমবঙ্গের স্বনামধন্য ব্যাংক তথা বন্ধন ব্যাংকে এই নিয়োগ প্রক্রিয়া করা হবে।

আবেদন প্রক্রিয়া :- এখানে প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। তবে চলুন দেখে নেওয়া যাক কিভাবে আবেদন করতে হবে।

প্রথমে প্রার্থীদের নিচে দেওয়া অফিসিয়াল ওয়েবসাইটে চলে যেতে হবে এবং সেখানে রেজিস্ট্রেশন করে নিতে হবে। New Users? Sing up এ ক্লিক করে নিতে হবে তারপর যে পদের জন্য আপনি আবেদন করতে চাইছেন সেই পদের নাম বেছে নিতে হবে। তারপর আপনার নিজস্ব তথ্য প্রদান করতে হবে যেমন নিজস্ব নাম , বাবার নাম অথবা স্বামীর নাম জেন্ডার , ঠিকানা , জন্ম তারিখ ইত্যাদি সকল তথ্য এবং বৈধ মোবাইল নাম্বার ও ইমেইল আইডি দিতে হবে। সমস্ত ডকুমেন্ট আপলোড করা হয়ে গেলে পাত্রীর একটি পাসপোর্ট সাইজের ফটো ও নিজস্ব সিগনেচার স্ক্যান করে আপলোড করতে হবে। সবশেষে প্রার্থীদের আবেদন পদ্ধতি সাবমিট করে দিতে হবে এবং তার একটি প্রিন্ট কপি বার করে রাখতে হবে, যেটি আপনার কাছে সুরক্ষিত ভাবে রেখে দিতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. প্রার্থীদের সমস্ত শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট। 

 ২.বয়সের প্রমাণপত্র। 

৩.উচ্চমাধ্যমিকের মার্কশীট ও এডমিট কার্ড। 

৫. আধার কার্ড বা ভোটার কার্ড 

৬. কাস্ট সার্টিফিকেট । 

৭.পাসপোর্ট সাইজের রঙিন ফটো

৮. অভিজ্ঞতা সার্টিফিকেট যদি থাকে।

নিয়োগ প্রক্রিয়া :- বন্ধন ব্যাংকে চাকরির জন্য প্রার্থীদের কোনরকম লিখিত পরীক্ষা নেয়া হবে না। আবেদনপত্র জমা পড়ার পর প্রার্থীদের ফোন করে ইন্টারভিউর জন্য ডাকা হবে। ইন্টারভিউ এ পাস করলে চাকরিপ্রার্থীদের ট্রেনিংয় করানো হবে এবং ট্রেনিংয় শেষে চাকরিতে জয়েন করানো হবে।

আবেদনের শেষ তারিখ :- এখানে আবেদন প্রক্রিয়ার শেষ তারিখ হল ০৫/১০/২০২২ তারিখ পর্যন্ত।

আবেদন সংক্রান্ত বিস্তারিত তথ্য জানার জন্য আপনারা এই নম্বারে যোগাযোগ করতে পারেন- 9330563670

আবেদন সংক্রান্ত বিস্তারিত তথ্য সংগ্রহ করার জন্য প্রার্থীদের নিচের দেওয়া লিংকে করেই ভাল করে জেনে নিতে পারবেন।

OFFICIAL NOTICE/ APPLY : CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment