উচ্চমাধ্যমিক পাসে শুধুমাত্র ইন্টারভিউ দিয়ে রাজ্যের মাইনোরিটি ডিপার্টমেন্টে অসংখ্য শূন্যপদে কর্মী নিয়োগ | WB Govt Job Reqruitment 2022

সারা রাজ্যের কর্মহীন বেকার যুবক যুবতীদের জন্য আজ আবারও নতুন করে একটি সরকারি চাকরির খবর নিয়ে হাজির হয়েছি আমরা। পশ্চিমবঙ্গ সরকারের অন্তর্গত Minority Department এর তরফ থেকে সারা রাজ্য জুড়ে অসংখ্য শূন্যপদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই নিয়োগের ক্ষেত্রে সবচেয়ে বড় বিশেষত্ব হল এইটাই যে এই দপ্তরে চাকরির জন্য আবেদন করতে হলে আপনাকে উচ্চশিক্ষায় শিক্ষিত হওয়ার প্রয়োজন নেই। নুন্যতম উচ্চমাধ্যমিক পাস করে থাকলেই এবং সঙ্গে কম্পিউটারের বিষয়ে সাধারণ জ্ঞান টুকু থাকলেই আপনি খুব অনায়াসে কোনো রকম লিখিত পরীক্ষা ছাড়াই শুধুমাত্র একটা সাধারণ ইন্টারভিউ দিয়ে খুব সহজেই এখানে চাকরি পেয়ে যাবেন। আর যেহেতু সারা রাজ্য জুড়ে কর্মী নিয়োগ করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে তাই সারা পশ্চিমবঙ্গের যে কোনো জায়গার নারী পুরুষ নির্বিশেষে সকল চাকরিপ্রার্থীরাই এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন। তাহলে চলুন এবারে এই দপ্তরে চাকরির জন্য আবেদন করতে হলে কিভাবে করতে হবে, কত বয়স হতে হবে, আবেদনের সময় সীমা কি এই সব বিষয়ে বিশদে জেনে নেওয়া যাক।

নিয়োগকারী সংস্থা ও শূন্যপদের নাম:-

পশ্চিমবঙ্গ সরকারের Minority Development and Finance Corporation এর পক্ষ থেকে রাজ্যের বিভিন্ন Minority Department গুলিতে Recovery Agent পদে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হচ্ছে। সুতরাং আবেদন পত্র জমা নেওয়া থেকে শুরু করে চাকরিতে নিয়োগ করা পর্যন্ত পুরো বিষয়টাই পরিচালনা করবে West Bengal Minority Development and Finance Corporation(WBMDFC)।

প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ও বয়স সীমা:-

রাজ্য সরকার অধীনস্থ এই দপ্তরে Recovery Agent পদে চাকরির জন্য আবেদন করতে হলে আবেদনকারীকে অবশ্যই যে কোনো সরকার স্বীকৃত বোর্ড থেকে নুন্যতম উচ্চমাধ্যমিক পাস করে থাকতে হবে। সেই সঙ্গে মডার্ন কম্পিউটার অ্যাপ্লিকেশানে বেসিক নলেজ থাকতে হবে। এই পদে চাকরির জন্য আবেদন করার ক্ষেত্রে আবেদনকারীর বয়স হতে হবে ১/০১/২০২২ অনুযায়ী ২০-৪০ বছরের মধ্যে। তবে পশ্চিমবঙ্গে স্থায়ীভাবে বসবাসকারী কেবলমাত্র মাইনোরিটি ক্যাটাগরির চাকরিপ্রার্থীরাই এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন। বাকি জেনারেল ক্যাটাগরিরা কোনো ভাবেই এই দপ্তরে চাকরির জন্য আবেদন করার যোগ্য নন।

আবেদন পদ্ধতি:-

পশ্চিমবঙ্গ সরকারের অধীনস্থ Minority Development and Finance Corporation এর পক্ষ থেকে প্রকাশিত Minority Department এ Recovery Agent পদে চাকরি করার জন্য আপনাকে আগে থেকে কোনো রকম আবেদন করতে হবে না। ইন্টারভিউ এর দিন নিজের যাবতীয় প্রয়োজনীয় ডকুমেন্টস সহ সঠিক সময়ের মধ্যে ইন্টারভিউ স্থানে পৌঁছে যেতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্টস:-

ইন্টারভিউ এর দিন ইন্টারভিউ এর স্থানে সঙ্গে করে যেসব ডকুমেন্টস গুলি নিয়ে যেতে হবে সেগুলি হল-

১) বয়সের প্রমানপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বা বার্থ সার্টিফিকেটের জেরক্স ও অরিজিনাল দুটোই।

২) দেশের বা রাজ্যের নাগরিকত্বের প্রমান হিসেবে আধার কার্ড এবং ভোটার কার্ডের জেরক্স ও অরিজিনাল দুটোই।

৩) মাধ্যমিক, উচ্চমাধ্যমিক সহ আরও অন্যান্য সব শিক্ষাগত যোগ্যতার মার্কসীট ও সার্টিফিকেটের জেরক্স ও অরিজিনাল দুটোই ‌।

৪) কাস্ট সার্টিফিকেটের জেরক্স ও অরিজিনাল দুটোই।

৫) কম্পিউটার কোর্সের সার্টিফিকেটের জেরক্স ও অরিজিনাল দুটোই।

৬) এক বা দুই কপি পাসপোর্ট সাইজের ফটো।

৭) আর আপনার নিজের যাবতীয় তথ্য দিয়ে বানানো একটি বায়োডাটা।

নির্বাচন পদ্ধতি:-

এই দপ্তরে চাকরির জন্য ইন্টারভিউ দিতে যাওয়া প্রার্থীদের ইন্টারভিউ এর স্থানে পৌঁছনোর পর প্রথমে লাইন করে দাঁড় করানো হবে। তারপর একে একে ডেকে কিছু প্রশ্ন করা হবে এবং সেই সঙ্গে কম্পিউটার টেস্ট করা হবে ও সমস্ত ডকুমেন্টস গুলি সামনাসামনি ভেরিফাই করা হবে ‌‌। সমস্ত কিছু হয়ে যাওয়ার পর যারা যোগ্য বলে বিবেচিত হবেন তাদের একটি শর্টলিস্ট তৈরি করা হবে। এই লিস্ট আপনারা এই দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে দেখতে পাবেন। এই লিস্টে যাদের নাম থাকবে তাদের ই-মেইল করে নিয়োগ পত্র পাঠিয়ে সরাসরি চাকরিতে নিয়োগ করা হবে।

ইন্টারভিউ এর তারিখ ও ঠিকানা:-

পশ্চিমবঙ্গ সরকারের Minority Development and Finance Corporation এর তরফ থেকে Recovery Agent পদে কর্মী নিয়োগ করার জন্য আগামী ১৯/১১/২০২২ তারিখ ইন্টারভিউ নেওয়া হবে। তাই যারা ইন্টারভিউ দিতে ইচ্ছুক তারা নিম্মলিখিত ঠিকানায় নির্দিষ্ট সময়ের মধ্যে পৌঁছে যাবেন। ঠিকানাটি হল-

         AMBER, DD-27/E, Salt Lake

         Sector-1, Kolkata-64

          

OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSTE: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment