উচ্চ মাধ্যমিক পাশে বন্ধন ব্যাংকের ১০ হাজারেরও বেশি কর্মী নিয়োগ | WB Bandhan Bank Recruitme 2022

 

যে সমস্ত চাকরিপ্রার্থী দীর্ঘদিন ধরে চাকরির খোঁজ করছেন এবং চাকরি পাওয়ায় যাদের একমাত্র উদ্দেশ্য মূলত তাদের জন্য বিশাল বড় একটি সুখবর। আর চাকরির খোঁজ করতে হবে না। আপনাকে আপনার জন্য নিয়ে এলাম বিশাল বড় একটি চাকরির আপডেট। এখানে আবেদন করলেই চাকরি হবে আপনার। বন্ধন ব্যাংকের চাকরি অনেকেই করতে চায় তবে কিভাবে এখানে আবেদন করতে হবে ও কি করলে চাকরিপ্রার্থীরা চাকরি পাবে সে ব্যাপারে বিশেষ ধারণা থাকে না, তাই আপনাদের জন্য মূলত এই আপডেটটির মাধ্যমে কিভাবে কি করলে আপনি চাকরি পেয়ে যাবেন সে ব্যাপারেই বিস্তারিত তথ্য তুলে ধরা হলো। যারা বন্ধন ব্যাংকে উচ্চপর্যায়ে চাকরি করতে চান তাদের জন্য বন্ধন ব্যাংকের তরফে নতুন একটি কোর্স লঞ্চ করা হয়েছে যেখানে সরাসরি ট্রেনিং করে ১০০% চাকরি পেয়ে যাবেন চাকরিপ্রার্থীরা এ ব্যাপারে সবার নিচে আলোচনা করা হয়েছে দেখে নেবেন।

এছাড়াও কেন্দ্র সরকারের একটি নতুন ওয়েবসাইট লঞ্চ করা হয়েছে যেখানে চাকরিপ্রার্থীরা বন্ধন ব্যাংক সহ আরো বিভিন্ন ব্যাংকের চাকরির আবেদন জানাতে পারবেন এখানে সব সময় পশ্চিমবঙ্গের জেলায় জেলায় কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি বেরতে থাকে। আপনারা google এ সার্চ করতে পারেন ন্যাশনাল কেরিয়ার সার্ভিস এবং সেখান থেকে আপনারা বিভিন্ন ধরনের চাকরির খোঁজ পেয়ে যাবেন এবং সরাসরি আবেদন করতে পারবেন।

মূলত উচ্চ মাধ্যমিক পাশে সমগ্র পশ্চিমবঙ্গ থেকে বন্ধন ব্যাংকের নতুন করে কর্মী নিয়োগ করা হচ্ছে। এখানে মাধ্যমিক পাস চাকরি প্রার্থীরাও চাকরি করতে পারবেন এমনকি গ্রাজুয়েশন পাস চাকরি প্রার্থীরাও চাকরির সুযোগ পাবেন অর্থাৎ সমস্ত ধরনের চাকরিপ্রার্থীরাই এখানে চাকরি করতে পারবেন। এছাড়াও পুরুষ মহিলা সমস্ত ধরনের চাকরিপ্রার্থীরাই চাকরি করতে পারবেন এখানে চাকরি পেলে চাকরিপ্রার্থীদের নিজের জেলাতেই চাকরি হবে। বন্ধন ব্যাংকে প্রতি তিন মাস অন্তর অন্তর কর্মী নিয়োগ করা হয় এবং এখানে চাকরি পেলে চাকরিপ্রার্থীদের চাকরি মূলত স্থায়ী হয় ও এখানে প্রচুর পরিমাণে বেতন দেওয়া হয়। আরেকটি বিশেষ সুবিধা হল এখানে চাকরিপ্রার্থীদের কোনরকম লিখিত পরীক্ষা দিতে হয় না আবেদন করলেই সরাসরি ইন্টারভিউ এর জন্য ডাকা হয় এবং ইন্টারভিউ দিয়ে চাকরি প্রার্থীরা চাকরি পেয়ে যায়। সাধারণত এখানে আবেদন করলেই চাকরি হওয়ার বিরাট বড় সুযোগ থাকে। নিচের চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য দেওয়া হল।

মোট শূন্যপদ: পশ্চিমবঙ্গের সমগ্র ব্রাঞ্চে এই বন্ধন ব্যাংকে কর্মীর প্রয়োজন, এখান থেকে আপনি অনুমান করতে পারেন পশ্চিমবঙ্গে কত গুলি ব্রাঞ্চ রয়েছে এবং প্রতিটি ব্রাঞ্চে যদি একজন থেকে দুজন কর্মীর প্রয়োজন হয় তাহলে হিসেব অনুযায়ী প্রায় ১০ হাজারেরও বেশি শূন্য পদে কর্মী নিয়োগ হতে চলেছে।

পদের নাম: সমগ্র পশ্চিমবঙ্গের বন্ধন ব্যাংকে ব্যাংকিং ইউনিটে মূলত দুটি পদে প্রচুর কর্মী নিয়োগ করা হবে। পদ দুটির নাম হল-

1.রিলেশনশিপ অফিসার (RO)

2. রিলেশনশিপ অফিসার সুপার সেভার (RO-SS)

এছাড়াও অনলাইনের মাধ্যমে এখানে আরো বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। যেগুলি হল-

1.Administration

2.Agri Business

3.Analytics/BIU/Corporate Strategy

4.Audit

5.Banking Operations & Customer Services

6.Branch Banking

7.Compliance

8.Corporate Salary

9.Corporate Services

10.Digital Banking

11.Finance & Accounts

12.Housing Finance

13.Human Resources

14.IT

15.Legal/Vigilance

16.Marketing

17.Micro Banking

18.Outdoor Collector

19.Indoor Staff

20.Retail Assets

21.Risk

22.SME & MSME Banking

23.Trade Finance

24.Treasury

25.Wholesale Banking

শিক্ষাগত যোগ্যতা: আপনি শুধুমাত্র উচ্চমাধ্যমিক পাস করলেই এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। এছাড়াও আপনি যদি গ্রাজুয়েশন পাস হয়ে থাকেন তাহলে আপনি চাকরির জন্য আবেদন করতে পারবেন।

বেতন: বন্ধন ব্যাংকে চাকরি পেলে চাকরিপ্রার্থীদের প্রতি মাসে 14500/- টাকা থেকে 21500/- টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি: আপনি যদি বন্ধন ব্যাংকে চাকরি করতে চান তাহলে প্রথমত আপনাকে অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। তবে অনলাইনেও আবেদন করতে পারেন কিন্তু অনলাইনে আবেদন করলে তেমন সাড়া পাওয়া যায় না। আপনি যদি অফলাইনে আবেদন করেন তাহলে আপনি ইন্টারভিউয়ের জন্য পাবেন। আপনি যদি এখানে আবেদন করতে চান তাহলে আপনার বায়ো ডাটা সহ আপনার শিক্ষাগত যোগ্যতা সমস্ত কাগজপত্র জেরক্স করে একটি খামে ভরে আপনার বন্ধন ব্যাংকের ডিভিশন অফিসে গিয়ে জমা দিয়ে আসবেন। প্রতিটি জেলায় একটি করে বন্ধন ব্যাংকের ডিভিশন অফিস রয়েছে। আপনি আপনার নিকটবর্তী কোন বন্ধন ব্যাংকে গিয়ে আপনার এলাকার বন্ধন ব্যাংক  ডিভিশন অফিস কোথায় আছে সে ব্যাপারে বিস্তারিত জেনে যেতে পারেন।

কি কি ডকুমেন্টস জমা করতে হবে: আপনি এখানে আবেদন করতে চাইলে আপনাকে নিম্নলিখিত কাগজপত্রগুলো জেরক্স করে জমা করতে হবে-

মাধ্যমিকের এডমিট কার্ড ,

মাধ্যমিকের মার্কশীট ,

উচ্চ মাধ্যমিকের মার্কশীট ,

আপনি যদি গ্রাজুয়েশন পাস করে থাকেন তাহলে গ্রেজুয়েশন এর মার্কশিট,

আধার কার্ড

ভোটার কার্ড

প্যান কার্ড

নিয়োগ পদ্ধতি: এখানে মূলত কোনো রকম লিখিত পরীক্ষা দিতে হয় না। বায়োডাটা জমা করলে চাকরি প্রার্থীদের দু থেকে তিন মাসের মধ্যেই ফোন করে ইন্টারভিউর জন্য ডাকা হয়, ইন্টারভিউ প্রক্রিয়াটি সম্পূর্ণ হয় বন্ধন ব্যাংকের ডিভিশন অফিসেই। এরপর ইন্টারভিউয়ের সিলেকশন হলে চাকরি প্রার্থীদের সরাসরি ট্রেনিং করার জন্য ডাকা হয়। মূলত ট্রেনিং শেষ হওয়ার কিছুদিন পরে চাকরিপ্রার্থীদের জয়েনিং করানো হয় ।

কাজের ধরন: বন্ধন ব্যাংকে প্রচুর স্টাফ এর প্রয়োজন তাই এখানে কাজের চাপ একটু বেশি। আপনাকে প্রথমত সকালে গ্রুপ লোন বা বাজার লোন কালেকশনের জন্য পাঠানো হবে। এরপর আপনাকে অফিসে এসে যাদের নতুন লোন পাস হবে তাদের লোনের ব্যবস্থা করে দিতে হবে। এরপর দিনশেষে ব্যাংকের প্রয়োজনে হিসাবপত্র করতে হবে।

এছাড়াও বন্ধন ব্যাংকের তরফে বন্ধন ব্যাঙ্ক NextGen Banker’s জেনারেশন ব্যাংকার নামে একটি কোর্স লঞ্চ করা হয়েছে । এটির সুবিধা হল এখানে চাকরিপ্রার্থীদের প্রথমে সরাসরি ট্রেনিং করানো হবে এবং যে সমস্ত চাকরি প্রার্থীরা ট্রেনিং করবেন তাদের ট্রেনিং শেষে 100% চাকরির ব্যবস্থা রয়েছে। চাকরি প্রার্থীরা এখানে সরাসরি বন্ধন ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে বন্ধন ব্যাংক নেট জেনারেশন ব্যাংকার সার্চ করে সেখানে সরাসরি অনলাইনে আবেদন করতে পারেন এবং এখানে চান্স পেলে চাকরিপ্রার্থীদের প্রচুর বেতনে বন্ধন ব্যাংকে চাকরি দেওয়া হবে। এখানে চাকরিপ্রার্থীদের সরাসরি এক বছরে ট্রেনিং করানো হবে দশ মাস ইনডোর ট্রেনিং হবে এবং দুমাস আউটডোর বা ফিল্ডে ট্রেনিং হবে। ট্রেনিং শেষে চাকরিপ্রার্থীদের সরাসরি চাকরিতে নিযুক্ত করানো হবে।

বিশেষ করে মনে রাখবেন এটি সরাসরি অফলাইনের মাধ্যমে নিয়োগ করানো হয়। আপনি এখানে নিয়োগ পদ্ধতি সম্পর্কে বিস্তারিত কিছু অনলাইন থেকে জানতে পারবেন না। এখানে যেভাবে যেভাবে নিয়োগ করা হয় সে ব্যাপারে আমরাই বিস্তারিত আপনাদের এই আপডেটটির মাধ্যমে জানিয়ে দিলাম। এখানে চাকরি করতে ইচ্ছুক হলে আপনার যদি চেনাশোনা কেউ বন্ধন ব্যাংকে চাকরি করে থাকে তার সঙ্গে একটু ভালো করে এ ব্যাপারে বিস্তারিত আলোচনা করবেন ও সমস্ত কিছু জেনে আবেদন করবেন। আর বন্ধন ব্যাংক এর সম্পূর্ণ বিনামূল্যে আবেদন করতে হয় এবং চাকরিও কোন টাকা ছাড়াই পেয়ে যাবেন তাই কোন এজেন্টকে টাকা দিয়ে ঠকবেন না।


OFFICIAL WEBSITE:CLICK HERE

MORE JOB NEWS: CLICK HERE
চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL: CLICK HERE


bengalpravakar.com

Recent Posts

নতুন করে শুরু হলো স্বামী বিবেকানন্দ স্কলারশিপে আবেদন, আবেদন করলে টাকা

SVM Scholarship 2024 : দিনের পর দিন রাজ্যে কমছে শিক্ষিত পড়ুয়াদের হার। আমাদের পশ্চিমবঙ্গে এমন…

2 days ago

পশ্চিমবঙ্গের রূপশ্রী প্রকল্পে ডাটা এন্ট্রি অপারেটর ও অ্যাকাউন্টেন্ট পদে কর্মী নিয়োগ | Ruposhree prakalpa recruitment

রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য নতুন করে একটি চাকরির সুখবর। যে সমস্ত চাকরিপ্রার্থীরা দীর্ঘদিন ধরে চাকরির সন্ধান…

2 days ago

ভারতের সাধারণ জ্ঞানের প্রশ্ন পর্ব – 5। WB India General knowledge question Answer Practice set – 5

আজ আমরা আপনাদের সামনে তুলে ধরতে চলেছি ভারতের কিছু অজানা তথ্য বা ভারতের কিছু সাধারণ…

2 weeks ago

উচ্চ মাধ্যমিক পাশেই রাজ্য দূরদর্শন কেন্দ্রে প্রচুর কর্মী নিয়োগ | Kolkata Doordarshan Kendra Job Recruitment

 চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। এবার নিয়োগ বিজ্ঞপ্তি…

1 year ago

৫,০০০ হাজারের বেশি শূন্য পদে স্বাস্থ কর্মী নিয়োগ | WB Health Recruitment

 চাকরিপ্রার্থীদের জন্য দারুণ সুখবর, রাজ্যে পুনরায় ৫,০০০ হাজারের বেশি শূন্য পদে স্বাস্থ কর্মী ( WB…

1 year ago

পশ্চিমবঙ্গের গ্রুপ সি পদে প্রচুর কর্মী নিয়োগ | WB Group-C Recruitment

 চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। পশ্চিমবঙ্গ সরকারের তরফে…

1 year ago