উচ্চ মাধ্যমিক পাশে লোয়ার ডিভিশন ক্লার্ক (LDC) নিয়োগ

 যারা উচ্চ মাধ্যমিক পাস করে রয়েছেন তাদের জন্য রয়েছে নতুন একটি চাকরির সুখবর। উচ্চ মাধ্যমিক পাস চাকরি প্রার্থীদের জন্য একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে বলা হয়েছে লোয়ার ডিভিশন ক্লার্ক পদে কর্মী নিয়োগ করা হবে। অফিশিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী এখানে পুরুষ ও মহিলা সকল চাকরিপ্রার্থী চাকরি করতে পারবেন। যে সমস্ত চাকরিপ্রার্থী গ্রুপ সি অর্থাৎ লোয়ার ডিভিশন ক্লার্ক পদে চাকরি করতে ইচ্ছুক তাদের অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে। পশ্চিমবঙ্গের সকল বাসিন্দা এখানে আবেদন করার সুযোগ পাবেন। যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করতে ইচ্ছুক তারা অবশ্যই বিস্তারিতভাবে এই খবরটি জেনে নেবেন। নিচের চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য ও অফিশিয়াল নোটিফিকেশন দেওয়া হল যে গুলো ভালো করে দেখে নেবেন।

পদের নাম: এখানে লোয়ার ডিভিশন ক্লার্ক পদে কর্মী নিয়োগ করা হবে। লোয়ার ডিভিশন ক্লার্ক পদটি গ্রুপ সি লেভেলের একটি চাকরি।

শিক্ষাগত যোগ্যতা: এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধুমাত্র উচ্চমাধ্যমিক পাশ। উচ্চ মাধ্যমিক বা এর সমতুল্য যে কোন যোগ্যতা পাস থাকলে চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন।

বেতন: যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি পাবেন তাদের প্রতি মাসে 19,900/- টাকা থেকে 63,200/- টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি: এখানে চাকরি প্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করতে ইচ্ছুক তাদের অফিশিয়াল নোটিফিকেশন থেকে আবেদনপত্রটি ডাউনলোড করতে হবে। এরপর আবেদনপত্রের সঙ্গে চাকরিপ্রার্থী প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্ট সংযুক্ত করে সেটি নিচের দেওয়া ঠিকানায় পাঠাতে হবে। আবেদনপত্রের খামের উপরে চাকরিপ্রার্থীদের লিখতে হবে – APPLICATION FOR THE POST OF _____

আবেদনপত্রের সঙ্গে যে সমস্ত ডকুমেন্টস জমা দেবেন: আবেদনপত্রের সঙ্গে নিচের দেওয়া ডকুমেন্টগুলো জেরক্স করে সেল্ফ অ্যাটেস্টেড করে জমা দিতে হবে।

1.মাধ্যমিকের এডমিট কার্ড

2.উচ্চমাধ্যমিক পাশ মার্কশিট ও সার্টিফিকেট

3. কাস্ট সার্টিফিকেট যদি থাকে

4. পাসপোর্ট সাইজের ফটোকপি

6. কম্পিউটার সার্টিফিকেট

7. আধার কার্ড এবং প্যান কার্ড

8. 25 টাকার একটি পোস্টাল স্ট্যাম্প

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: এখানে নির্দিষ্ট করে আবেদনের শেষ তারিখ উল্লেখ করা হয়নি তবে অফিশিয়াল নোটিফিকেশনে বলা হয়েছে নোটিফিকেশনটি প্রকাশিত হওয়ার ৪৫ দিনের মধ্যেই আবেদন পত্রটি জমা করতে হবে।

বয়স: এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর বয়স হতে হবে অবশ্যই 18 থেকে 25 বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির চাকরি প্রার্থীরা এখানে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।SC/ST চাকরি প্রার্থীরা এখানে সরকারি নিয়ম অনুযায়ী 5 বছর বয়সের ছাড় পাবেন। OBC চাকরি প্রার্থীরা এখানে সরকারি নিয়ম অনুযায়ী তিন বছর বয়সের ছাড় পাবেন।

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা: TO THE COMMANDANT, ARMY AD CENTRE, GOLABANDHA, GANJAM(ODISHA),PIN- 761052 

নিয়োগ পদ্ধতি: এখানে প্রথমে চাকরিপ্রার্থীদের লিখিত পরীক্ষা দিতে হবে। লিখিত পরীক্ষায় পাস করলে চাকরিপ্রার্থীদের পার্সোনালিটি টেস্ট ও অন্যান্য ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে।

যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করতে ইচ্ছুক তারা অবশ্যই নিচের দেওয়া অফিশিয়াল নোটিফিকেশন টি ডাউনলোড করবেন। অফিশিয়াল নোটিফিকেশন এর মধ্যেই আপনারা আবেদনপত্রটি পেয়ে যাবেন।


OFFICIAL NOTICE:CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন:CLICK HERE

Leave a Comment