কৃষি দপ্তরের প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগ, বিরাট বড় চাকরির সুযোগ | Agriculture Department Govt Job Recruitment

 

কৃষি দপ্তরে চাকরির একটি নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। এখানে কেন্দ্র তথা রাজ্যের প্রতিটি বাসিন্দায় আবেদন করার সুযোগ পাবেন। পশ্চিমবঙ্গের ২৩ টি জেলার যেকোনো স্থানের স্থায়ী বাসিন্দা হলেই চাকরি প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। এখানে পুরুষ ও মহিলা সকল চাকরি প্রার্থীরাই চাকরি করার সুযোগ পাবেন। এখানে সরাসরি অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। যারা যারা আবেদন করতে চান অথবা যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করতে ইচ্ছুক তারা অবশ্যই এই সুখবরটি বিস্তারিতভাবে জেনে নেবেন। নিচে চাকরির সম্বন্ধে বিস্তারিত তথ্য ও অফিশিয়াল নোটিফিকেশন আলোচনা করা হলো।

শূন্য পদ: এখানে একইসঙ্গে একাধিক শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে এবং সবমিলিয়ে তাই শতাধিক কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে এখানে। এখানে প্রতিটি পদের জন্যই আলাদা আলাদা ভাবে কর্মী নিয়োগ করা হবে এবং পুরুষ মহিলা সকল চাকরি প্রার্থীদের এখানে চাকরি করার সুযোগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা: এখানে প্রতিটি পদের জন্যই আলাদা আলাদা ধরনের শিক্ষাগত যোগ্যতা রয়েছে। বিভিন্ন যোগ্যতায় চাকরি প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন গ্রাজুয়েশন পাস থাকলেও চাকরি প্রার্থীরা এখানে আবেদন করার সুযোগ পাবেন। আরো অন্যান্য যোগ্যতাই এখানে বিভিন্ন ধরনের চাকরি রয়েছে।

বয়সসীমা: এখানে যদি চাকরি করতে চান তাহলে আপনি কত বছর বয়স হলেও এখানে আবেদন করার সুযোগ পাবেন সেটা আপনাকে অবশ্যই আগে থেকে জেনে নিতে হবে। অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী জানানো হয়েছে এখানে 21 থেকে 30 বছর পর্যন্ত বয়সের চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে সংরক্ষিত শ্রেণীর যে সমস্ত চাকরিপ্রার্থী রয়েছেন তারা এখানে বয়সের ছাড় পাবেন। যেমন SC/ST ছাত্র-ছাত্রীরা এখানে সরকারি নিয়ম অনুযায়ী পাঁচ বছর বয়স বয়সের ছাড় পাবেন এবং OBC চাকরি প্রার্থীরা এখানে সরকারি নিয়ম অনুযায়ী তিন বছর বয়সে ছাড় পাবেন।

বেতন: এখানে চাকরি করলে প্রচুর পরিমাণে বেতন দেওয়া হবে চাকরিপ্রার্থীদের এখানে চাকরি করলে চাকরিপ্রার্থীদের প্রতি মাসে 28,150/-  টাকা থেকে 70,000/- টাকার মধ্যে বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি: এখানে চাকরিপ্রার্থীদের সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে চাকরি প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন অথবা নিচে অনলাইনে আবেদনের লিংক দেওয়া থাকবে যেখানে ক্লিক করে আবেদন করতে পারবেন।

1.এখানে আবেদন করতে হলে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে।

2. এরপর লগইন করে মূল ফর্মটি ফিলাপ করতে হবে।

3. এরপর চাকরিপ্রার্থীদের কিছু প্রয়োজনীয় ডকুমেন্টস আপলোড করতে হবে ।

4. অবশেষে আবেদন মূল্য জমা করতে হবে এবং

4.সবশেষে আবেদন পত্রটি প্রিন্ট আউট করে রাখতে হবে।

আবেদনের শেষ তারিখ: ইতিমধ্যেই এখানে সরাসরি অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং আবেদন চলবে 7 আগস্ট 2022 তারিখ পর্যন্ত।

নিয়োগ পদ্ধতি: এখানে চাকরিপ্রার্থীদের সরাসরি প্রথমে লিখিত পরীক্ষা দিতে হবে। এরপর যারা লিখিত পরীক্ষায় পাস করবেন তাদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে এবং পরবর্তীকালে মেরিট লিস্ট তৈরি করে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে।

লিখিত পরীক্ষার সেন্টার: পশ্চিমবঙ্গের প্রায় প্রতিটি বড় বড় শহরের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। পশ্চিমবঙ্গের যে সমস্ত স্থানে চাকরি প্রার্থীরা লিখিত পরীক্ষা দিতে পারবেন সেটি হল- আসানসোল, দুর্গাপুর, হুগলি, কল্যাণী, কলকাতা ও শিলিগুড়ি।

এই চাকরি সম্বন্ধে যদি আরো কিছু জানার থাকে তাহলে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়বেন।


OFFICIAL NOTICE: CLICK HERE
APPLY NOW: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন:CLICK HERE

Leave a Comment