কোনরকম লিখিত পরীক্ষা ছাড়াই মাধ্যমিক পাশে ব্লকে ব্লকে সামাজিক স্বাস্থ্যকর্মী নিয়োগ | WB 10 Pass Social Health Activist Recruitment

 

মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের বিভিন্ন মহাকুমার অন্তর্গত ব্লকে ব্লকে ও গ্রামে গ্রামে স্বাস্থ্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন এবং মাধ্যমিক পাশ করে থাকেন তাহলে আপনি এই খবরটি বিস্তারিত ভাবে জেনে নিতে পারেন। ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের বেশকিছু জেলায় এই কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ইতিমধ্যেই আমরা দেখতে পেয়েছি উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদা, মুর্শিদাবাদ, কোচবিহার, দার্জিলিং, উত্তর 24 পরগনা, দক্ষিণ 24 পরগনা, বীরভূম, বাঁকুড়া, হাওড়া, হুগলি, কালিংপং সহ পশ্চিমবঙ্গের 23 টি জেলার এই কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি ইতিমধ্যেই প্রকাশিত হয়েছিল আবারও নতুন করে বিজ্ঞপ্তি প্রকাশিত হচ্ছে । মাধ্যমিক পাশে জেলায় জেলায় প্রচুর কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে কোনো রকম লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি নিয়োগ করা হচ্ছে । আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন এবং সরকারি চাকরির খোঁজে থাকেন তাহলে এটি বিস্তারিত ভাবে জেনে নিতে পারেন। ইতিমধ্যেই এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং আবেদন চলবে 26 জুলাই পর্যন্ত। আপনি যদি এখানে আবেদন করতে আগ্রহী হন তবে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য নিচে দেওয়া হল বিস্তারিত জেনে নিন।

পদের নাম: এখানে যে পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেটি হল পশ্চিমবঙ্গের মহকুমার অন্তর্গত পশ্চিমবঙ্গের জেলার ব্লকে ব্লকে সামাজিক স্বাস্থ্য কর্মী নিয়োগ- Accredited Social Health Activist.

শিক্ষাগত যোগ্যতা: পশ্চিমবঙ্গের কে কোন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শুধুমাত্র মাধ্যমিক পাশ করলেই আপনি এখানে চাকরি করার সুযোগ পাবেন।

নিয়োগ পদ্ধতি: কোনরকম লিখিত পরীক্ষা ছাড়াই এখানে সরাসরি নিয়োগ করা হবে। শুধুমাত্র ডকুমেন্ট জমা দিলেই চাকরি হওয়ার সম্ভাবনা এখানে। আপনি যদি এখানে যোগ্য হন তাহলে আপনাকে ইন্টারভিউ এর তারিখ সময় সমস্ত কিছু জানিয়ে দেওয়া হবে।

আবেদনপত্রের সঙ্গে যে সমস্ত ডকুমেন্টস জমা দিবেন ও ইন্টারভিউয়ের সময় আপনাকে যে সব ডকুমেন্টস নিয়ে যেতে হবে: নিচের দেওয়া ডকুমেন্টগুলো অরিজিনাল কপি ও জেরক্স কপি নিয়ে যাবেন। জেরক্স কপিগুলো আপনাকে সেল্ফ অ্যাটেস্টেড করে জমা দিতে হবে।

1.জন্ম সার্টিফিকেট বা মাধ্যমিক পরীক্ষার এডমিট কার্ড।

2.এলাকার বাসিন্দা হিসেবে ভোটার কার্ড বা রেশন 3.কার্ড।

আপনি যদি তপশিলি জাতি বা উপজাতি হন তাহলে তার সার্টিফিকেট।

3.মাধ্যমিক বা সমমান পরীক্ষার মার্কশীট।

4.দুই কপি রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

5. অন্যান্য

আবেদন পদ্ধতি: এখানে আপনাকে অফলাইনে এর মাধ্যমে আবেদন করতে হবে। আপনাকে সংশ্লিষ্ট বিডিও অফিসে গিয়ে বিডিও অফিসের ড্রপবক্সে আপনার আবেদনপত্রটি জমা দিয়ে আসতে হবে। আপনারা নিচের অফিশিয়াল নোটিশ ডাউনলোড করলে তার মধ্যেই আবেদনপত্রটি পেয়ে যাবেন সেটি ফিলাপ করে তার সঙ্গে আপনার প্রয়োজনীয় ডকুমেন্ট সংযুক্ত করে জমা দিতে হবে।

আবেদন শুরু: এখানে আবেদনশুরু হয়েছে 15.07.2022 তারিখ থেকে।

আবেদনপত্র জমা দেওয়ার তারিখ: এখানে 26/07/2022 তারিখের মধ্যে আবেদনপত্রটি জমা করতে হবে।

প্রার্থীর বয়স: এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর বয়স হতে হবে অবশ্যই ৪০ বছরের কম। সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীরা এখানে বয়সের নিম্নসীমার ছাড় পাবেন।

আপনি যদি এখানে আবেদন করতে আগ্রহী হন তাহলে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে সংগ্রহ করুন অথবা অফিসিয়াল নোটিফিকেশনটি ভালো করে ডাউনলোড করে দেখে নিবেন। অফিশিয়াল নোটিফিকেশন এর মধ্যেই আপনারা আবেদনপত্রটি পেয়ে যাবেন সেটি প্রিন্ট আউট করে ফিলাপ করে জমা দেবেন।


OFFICIAL NOTICE WITH FORM:

OFFICIAL WEBSITE:CLICK HERE

Leave a Comment