কোনো পরীক্ষা ছাড়াই সরাসরি আধার দপ্তরে বিভিন্ন ধরনের গ্ৰুপ-সি পদে কর্মী নিয়োগ | UIDAI Aadhaar Department Recruitment

চাকরিপ্রার্থীদের জন্য আবারও একটি নতুন নিয়োগের আপডেট নিয়ে হাজির হয়েছি আমরা। আজ আমরা কেন্দ্রীয় সরকারের আধার দপ্তরে কর্মী নিয়োগের জন্য প্রকাশিত হওয়া এক বিজ্ঞপ্তির বিষয়ে আপনাদের জানাবো। এখানে এক বা দুই ধরনের পদে নয় একসঙ্গে বেশ কয়েক ধরনের শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে বলে সংশ্লিষ্ট দপ্তর কর্তৃক প্রকাশিত অফিসিয়াল বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। সুতরাং সেই সকল চাকরিপ্রার্থীরা যারা আধার দপ্তরে চাকরি করতে ইচ্ছুক তাদের জন্য এটি একটি দুর্দান্ত সুযোগ। এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে নিযুক্ত কর্মীদের প্রতি মাসে মোটা অংকের টাকা বেতন দেওয়া হবে। নীচে এই নিয়োগ সংক্রান্ত বিষয়ে সংক্ষিপ্ত বিবরণ দেওয়া হল। 

নিয়োগকারী সংস্থার নাম:-

Unique Identification Authority of India(UIDAI) এর তরফে এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। সেক্ষেত্রে কেন্দ্রীয় সরকারের আধার দপ্তরে একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। 

শূন্যপদ গুলির নাম:-

এই নিয়োগ কার্যের মাধ্যমে আধার দপ্তরে মোট আট ধরনের শূন্যপদে কর্মী নেওয়া হবে। নির্বাচিত কর্মীদের যে যে পদগুলিতে নিয়োগ করা হবে সেগুলি হল-

* Deputy Director

* Section Officer

* Technical Officer

* Assistant Section Officer

* Assistant Account Officer

* Accountants

* Junior Translation Officer

* Assistant Technical Officer

আবেদন পদ্ধতি:-

এখানে প্রতিটি পদের ক্ষেত্রেই অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। কারন এক্ষেত্রে অনলাইন আবেদনের কোনো ব্যাবস্থা নেই। অফলাইনে আবেদন পত্র জমা দেওয়ার ক্ষেত্রে নিম্নলিখিত পদ্ধতি অনুসরণ করতে হবে-

১) সবার আগে একেবারে নীচে দেওয়া অফিসিয়াল নোটিফিকেশন লিঙ্কে ক্লিক করে নোটিফিকেশন টিকে ডাউনলোড করতে হবে।

২) তারপর সেই নোটিফিকেশানের ৬-৮ নং পৃষ্ঠা পর্যন্ত যে অ্যাপ্লিকেশান ফরম্যাট দেওয়া হয়েছে তার প্রিন্ট আউট বের করে নিতে হবে।

৩) তারপর সেখানে নির্দিষ্ট স্থানে নিজের নাম, ঠিকানা, জন্ম তারিখ, জেন্ডার, শিক্ষাগত যোগ্যতা, একটি বৈধ ইমেল আইডি, একটি বৈধ ফোন নাম্বার সহ বাকি সব প্রয়োজনীয় তথ্য লিখে ফর্ম টিকে ফিলাপ করে ফেলতে হবে।

৪) তারপর ফটো লাগানোর জায়গায় এক কপি রিসেন্ট তোলা রঙিন পাসপোর্ট সাইজের ফটো লাগিয়ে দিতে হবে এবং সিগনেচারের জায়গায় একটি সিগনেচার করে দিতে হবে।

৫) সবশেষে যাবতীয় প্রয়োজনীয় ডকুমেন্টস এর এক কপি করে জেরক্স সেলফ অ্যাটেস্টেড করে তার সঙ্গে এই ফিলাপ করা অ্যাপ্লিকেশান ফর্ম একসাথে যোগ করে একটি খামের ভেতর ঢুকিয়ে খামের উপর নির্দিষ্ট স্থানের ঠিকানা ও যে পদের জন্য আবেদন করবেন তার নাম লিখে সঠিক স্থানে পৌঁছে দিতে পারলেই আবেদন হয়ে যাবে।

নিয়োগ পদ্ধতি:-

আবেদন প্রক্রিয়া শেষ হওয়ার পর প্রতিটি পদের জন্য আবেদনকারী প্রার্থীদের মধ্যে থেকে যোগ্য প্রার্থীদের ডেপুটেশনের ভিত্তিতে বেছে নিয়ে আলাদা আলাদা পদে নিয়োগ করা হবে।

প্রয়োজনীয় নথীপত্র:-

আবেদন পত্রের সঙ্গে যে সব প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি যুক্ত করে জমা দিতে হবে সেগুলি হল-

১) বয়সের প্রমান পত্রের এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

২) ফটো আইডি প্রুফ হিসেবে আধার বা ভোটার কার্ড এর এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

৩) কাস্ট সার্টিফিকেট যদি থাকে তাহলে তার এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

• ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট এর এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

• রঙিন পাসপোর্ট সাইজের ফটো সেলফ অ্যাটেস্টেড করা।

• ও আরোও অন্যান্য সব প্রয়োজনীয় ডকুমেন্টস এর এক কপি করে জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

আবেদন করার শেষ তারিখ:-

উল্লেখিত আটটি পদের জন্যই আবেদন জানানোর শেষ তারিখ হল ১/০৮/২০২৩। ইচ্ছুক ও যোগ্য প্রার্থীদেরকে এই নির্ধারিত সময়ের মধ্যে আবেদন পত্র জমা দিতে হবে। নয়তো সময়সীমা পেরিয়ে গেলে প্রেরন করা আবেদন পত্র গ্ৰাহ্য হবে না।

আবেদন পত্র পাঠানোর ঠিকানা:- 

আবেদনকারীদের পূরণ করা আবেদন পত্র নির্ধারিত সময়ের মধ্যে নিম্নলিখিত ঠিকানায় পাঠাতে হবে-

         To,

         The Diarector (HR),

         Unique Identification Authority of 

         India(UIDAI), Bangla Sahib Road,

         Behind Kali Mandir, Gole Market,

         New Delhi-110001.

পদ বিশেষে প্রয়োজনীয় যোগ্যতা:-

UIDAI এর তরফে প্রকাশিত হওয়া উপরিউক্ত শূন্যপদ গুলির প্রতিটিতেই আবেদনের ক্ষেত্রে আবেদনকারীকে অবশ্যই কেন্দ্রীয় সরকারের অধীনস্থ যে কোনো প্রতিষ্ঠানে স্থায়ী অফিসার পদের একজন কর্মী হতে হবে। তার পাশাপাশি পদ বিশেষে আরও যেসব যোগ্যতা গুলি থাকতে হবে তা জানতে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন।

বয়সের মাপদন্ড:-

এখানে উল্লেখিত পদ গুলির মধ্যে যে কোনো একটিতে চাকরির জন্য আবেদন জানানোর ক্ষেত্রে আবেদনকারীর বয়স হতে হবে ৫৬ বছরের নীচে।

বেতন কাঠামো:-

কোন পদে নিযুক্ত কর্মীদের ঠিক কত টাকা করে মাসিক বেতন দেওয়া হবে সেই বিষয়ে নির্দিষ্ট ভাবে নোটিফিকেশনে কিছু জানানো হয়নি। তবে এক্ষেত্রে সর্বনিম্ন পে লেভেল ৫ থেকে সর্বোচ্চ পে লেভেল ১১ পর্যন্ত প্রতিটি পদের ক্ষেত্রেই বেতন দেওয়া হবে।


OFFICIAL NOTICE: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment