খুশিতে আত্মহারা রাজ্য সরকারি কর্মীরা! পঞ্চায়েত ভোটের আগেই DA বৃদ্ধি নিয়ে নতুন আপডেট জানাল রাজ্য সরকার | Govt employee

 

প্রাপ্য বকেয়া DA সম্পূর্ণ ভাবে না মেটানো পর্যন্ত কিছুতেই পঞ্চায়েত ভোটের দায়িত্ব পালন করবো না, এমনটা অনেকদিন আগেই সাফ জানিয়ে দিয়েছেন DA আন্দোলনকারী রাজ্য সরকারি কর্মীরা। তবে তারা যে শুধুমাত্র কথার কথা বলেছেন এমনটা নয়। তারা আজও তাদের সিদ্ধান্তে অনড়। আগামী ৮ ই জুলাই আমাদের রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। আর এমতাবস্থায় আবারও নতুন করে রাজ্য সরকারের সঙ্গে রাজ্য সরকারি কর্মীদের বিবাদ চরম আকার ধারণ ধারন করতে চলেছে। এই বিবাদের পিছনে প্রাপ্য বকেয়া DA আদায়ের দাবি তো রয়েছেই তার সঙ্গে এই দাবিও যুক্ত হয়েছে যে আগামী ৮ ই জুলাইয়ের পঞ্চায়েত নির্বাচনের ডিউটিতে তাদের সুরক্ষার ব্যাবস্থাও রাজ্য সরকারকে করতে হবে। তা নাহলে তারা কোনো ভাবেই ভোটের ডিউটিতে অংশ নেবেন না। আর এই কথা যে তারা শুধুমাত্র মুখে বলেই ক্ষান্ত হয়েছেন এমনটা নয়, এবারে এই দাবিতে তারা কলকাতার রাজপথে নেমে আন্দোলনে অবতীর্ণ হতে চলেছেন।

        অন্যদিকে, বকেয়া DA আদায়ের লক্ষ্যে রাজ্য কর্মী সংগঠনের একাংশের করা অবস্থান বিক্ষোভের নয় নয় করে আজ প্রায় ১৫০ দিন অতিবাহিত হতে চলেছে। কিন্তু তা সত্ত্বেও আন্দোলনকারী রাজ্য সরকারি কর্মীরা এখনও পর্যন্ত ঠাঁয় শহিদ মিনারের সামনে তাদের অবস্থান বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন। কিন্তু তাতেও রাজ্য সরকারের এত টুকুও টনক নড়েনি। তবে রাজ্য সরকারি কর্মীরাও ছেড়ে দেওয়ার পাত্র নন। আসন্ন পঞ্চায়েত নির্বাচনের আগে তারা আবারও নতুন করে আগামী ২৫ শে জুন  নিজেদের বকেয়া DA আদায়ের উদ্দেশ্যে চালিয়ে যাওয়া আন্দোলনে চরম থেকে চরমতম মাত্রা যোগ করতে চলেছেন। 

     এই প্রসঙ্গে রাজ্য সরকারি কর্মী সংগঠনের এক নেতার মারফত জানা গিয়েছে যে, আগামী ২৫ শে জুনের মিছিল শুরু করা হবে হাওড়া ও শিয়ালদহ স্টেশন থেকে এবং সেই মিছিল শেষ হবে শহিদ মিনারে গিয়ে। শুধু তাই নয়, মিছিল শেষ করে তারা সেখানে এক সভা করারও পরিকল্পনা করেছেন। ২৫ শে জুনের এই মিছিল তারা করবেন মূলত দুটি দাবিতে। একটি হল পঞ্চায়েত ভোটের আগেই তাদের সকল প্রাপ্য বকেয়া DA সম্পূর্ণ ভাবে মিটিয়ে দিতে হবে এবং সেইসঙ্গে ৮ ই জুলাইয়ের পঞ্চায়েত নির্বাচনের ডিউটিতে তাদের সুরক্ষার ব্যাবস্থা করতে হবে। অর্থাৎ প্রতিটি বুথে বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করতে হবে। তাদের এই দুটি শর্ত যদি রাজ্য সরকার মেটাতে পারে তবেই তারা পঞ্চায়েত ভোটের দায়িত্ব পালন করবেন নচেৎ নয়। 

      রাজনৈতিক বিশেষজ্ঞরা অবশ্য আন্দোলনকারী রাজ্য সরকারি কর্মীদের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। কারন আগের বারের পঞ্চায়েত নির্বাচনে ঘটে যাওয়া ভয়াবহ  ঘটনার পুনরাবৃত্তি যাতে আর ঘটে তাই তাদের মতে রাজ্য সরকারি কর্মীরা একেবারে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। তবে রাজনৈতিক বিশেষজ্ঞরা রাজ্য সরকারি কর্মী সংগঠনের আন্দোলনকারী  সদস্যদের সিদ্ধান্তকে মেনে নিলেও রাজ্য এই বিষয়টিকে কেন্দ্র করে রাজ্য সরকারের সঙ্গে রাজ্য সরকারি কর্মীদের বিবাদ যে আরও চরম আকার ধারণ করতে চলেছে তা আর বলার অপেক্ষা রাখে না।

MORE NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় ও নিত্যনতুন এই ধরনের আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment