গল্প নয় সত্যি! বিশেষ ধরনের ১ টাকা ও ২ টাকার নোট থাকলেই হাতে আসবে ৬ লক্ষ টাকা | old note business

বিশেষ কয়েকটি মূল্যের পুরনো দিনের নোট কাছে থাকলেই তা বিক্রি করে খুব সহজেই লাখপতি বা কোটিপতি হওয়া যাবে। সাম্প্রতিককালে এমন ধরনের খবর বিভিন্ন সংবাদ পত্রের মাধ্যমে অকছর শোনা যাচ্ছে। কিন্তু সেগুলো কিভাবে বিক্রি করতে হবে, কোথায় বিক্রি করতে হবে সেই বিষয়ে অনেকেরই অজানা। সেই কারণেই এর আগেও বেশ কয়েকবার আমরা আমাদের চ্যানেলের তরফ থেকে পরিবেশিত প্রতিবেদনের মাধ্যমে বিশেষ কয়েকটি মূল্যের যেমন ৫ টাকা, ১০ টাকা এবং ১০০ টাকা মূল্যের পুরনো নোট বিক্রির বিষয়ে আপনাদের জানিয়েছি। আর আজ ফের এই প্রতিবেদনের মাধ্যমে এমনই আরও কয়েকটি পুরনো নোট বিক্রির সন্বন্ধে আপনাদের জানাতে চলেছি। 

       বর্তমান যুগে মানুষের দৈনন্দিন জীবনে ব্যাবহৃত বিভিন্ন প্রয়োজনীয় জিনিসপত্রের দাম দিনে দিনে আকাশ ছোঁয়া হয়ে যাচ্ছে। আর তাতে সাধারণ মানুষ সারা মাস ধরে পরিশ্রম করে যে অর্থ উপার্জন করেন তা দিয়ে সংসার চালাতে সকলেই হিমসিম খাচ্ছেন। তাই সংসারে আর্থিক স্বচ্ছলতা আনতে ও ভবিষ্যতের জন্য অর্থ সঞ্চয় করে রাখতে অনেকেই অতিরিক্ত পরিমাণ টাকা রোজগার করার পথ খুঁজে চলেছেন। আজ আমরা এমন কয়েকটি পুরনো দিনের নোটের বিষয়ে আপনাদের সঙ্গে আলোচনা করতে চলেছি যেগুলি বিক্রি করে আপনি অতি সহজেই রাতারাতি লক্ষ লক্ষ কোটি কোটি টাকার মালিক হয়ে উঠতে পারবেন। 

       সারা পৃথিবীতে এখনও পর্যন্ত এমন বহু মানুষ আছেন যাদের জীবনে অন্য সব সখ আহ্লাদ গুলির পাশাপাশি একটি বিচিত্র ধরনের সখ রয়েছে। আর তা হল পুরনো দিনের নোট বা কয়েন সংগ্ৰহ করে রাখা। তারা হাতে কোনভাবে যদি কোনো পুরনো দিনের নোট আসে তাহলে তারা সেগুলি যত্ন করে নিজেদের মানি ব্যাগে বা আলমারির লকারে জমিয়ে রাখেন। তারপর দীর্ঘদিন ধরে সেই নোট গুলি খরচ না করে জমিয়ে রাখার ফলে সেগুলি যখন বাজারে অচল হয়ে যায় তখন তারা ভাবেন যে এই নোট গুলি জমিয়ে রাখাই বৃথা। তাই তাদের উদ্দেশ্যে বলছি, এই পুরনো দিনের নোট জমিয়ে রাখার অভ্যাসকে বৃথা মনে করে একেবারেই ভুল করবেন না। এই নোটগুলো বিক্রি করে আপনি রাতারাতি লাখপতি বা কোটিপতি হয়ে উঠতে পারেন।

         সম্প্রতি শোনা যাচ্ছে যে কারোর কাছে যদি পুরনো দিনের ১ টাকা, ২ টাকা, ৫ টাকা, ১০ টাকা, ২০ টাকার নোট থাকে তাহলেই ব্যাস কেল্লাফতে। সেগুলি বিক্রি করে আপনি রাতারাতি ৬ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন। তবে সেই নোট গুলি কোনো সাধারণ নোট হলে চলবে না। তার কিছু বৈশিষ্ট্য থাকতে হবে তবেই তা বিক্রি করে আপনি এই মোটা অংকের টাকা ইনকাম করতে পারবেন। তাহলে চলুন এবারে জেনে নেওয়া যাক যে নোট গুলির কি কি বৈশিষ্ট্য থাকতে হবে। 

১ টাকা, ২ টাকা, ৫ টাকা, ১০ টাকা ও ২০ টাকার নোটে কি কি বৈশিষ্ট্য থাকতে হবে?

১ টাকা, ২ টাকা, ৫ টাকা, ১০ টাকা, ২০ টাকার নোটের যে যে বৈশিষ্ট্য গুলি থাকতে হবে সেগুলি হল-

১) নোট গুলি ১৯৭০ ও ১৯৮০ সালের হতে হবে।

২) নোট গুলির উল্টো পিঠে ট্রাক্টরের ছবি থাকতে হবে। তাহলেই সেই নোট গুলি বিক্রি করে তার বিনিময়ে ৩ লক্ষ টাকা পাওয়া যাবে।

৩) এছাড়াও সেই নোট গুলির নম্বর যদি ৭৮৬ হয় তাহলে সেই নোট গুলি বিক্রি করে তার বিনিময়ে ৬ লক্ষ টাকা পাওয়া যাবে।

কি পদ্ধতিতে এই নোট গুলি বিক্রি করতে হবে?

বর্তমানে অনলাইন শপিং এর যুগ। তাই এই নোট গুলি বিক্রি করার জন্য আপনাকে বাইরে কোথাও ছোটা ছুটি করতে হবে না। আপনি বাড়িতে বসে বিভিন্ন ধরনের Old Note Business সাইটের মাধ্যমে এই নোট গুলি বিক্রি করতে পারবেন। তার জন্য যা যা করতে হবে সেগুলি হল-

১) এরজন্য প্রথমেই আপনাকে CoinBazzar/OLX/IndiaMART.com এর মতো ওয়েবসাইট গুলিতে গিয়ে নিজের একটি বৈধ ইমেল আইডি ও ফোন নাম্বার দিয়ে অ্যাকাউন্ট খুলতে হবে।

২) তারপর এই নোট গুলির ছবি তুলে আপলোড করতে হবে। সেইসঙ্গে বিক্রয়কারী হিসেবে আপনার নিজের সম্পর্কে যাবতীয় কারেন্ট তথ্য আপলোড করতে হবে।

৩) এরপর সেই ওয়েবসাইটে আপনার আপলোড করা নোট গুলির বিজ্ঞাপন দেখানো হবে। সেই বিজ্ঞাপন দেখার পর যদি কেউ সেগুলি কিনতে আগ্ৰহী হয়ে থাকেন তাহলে তিনি আপনার সঙ্গে যোগাযোগ করবেন। 

৪) তারপর আপনার নোটের কোয়ালিটি অনুযায়ী মূল্য আপনাকে দিয়ে সেই ব্যাক্তি নোট গুলি আপনার কাছ থেকে কিনে নেবেন।

      তবে একটা বিষয়ে জানিয়ে রাখি ইদানিং এই ধরনের নোট বিক্রি নিয়ে চারিপাশে বহু জালিয়াতি চলছে। তাই খুব সাবধানে ভেবে চিন্তে এই কাজ করবেন। আর ভুলেও নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্টের ডিটেইলস শেয়ার করবেন না। বিজ্ঞাপন অনলাইনের মাধ্যমে দিলেও বিক্রির কাজটি অফলাইনের মাধ্যমে করাই শ্রেয়।

MORE NEWS: CLICK HERE

নিত্য নতুন আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment