টেট পরীক্ষা হবে খুব দ্রুতই, আবার সরকারের বিরুদ্ধে ঘোষণা করা হলো বৃহত্তর আন্দোলন

 

আমাদের রাজ্যের রাজ্য সরকার ভোটের আশায় ছাত্র-ছাত্রীদের একের পর এক আশা দিয়ে রাখছেন।2017 সালে প্রাইমারি টেটের আবেদন গ্রহণ করা হলেও চলে গিয়েছে দীর্ঘ তিন বছর এবং চার বছরে পা দিচ্ছে এর মধ্যে সরকার কোনদিনও প্রাইমারি টেট নিয়ে কোনো কথা বলেনি। যখন ভোটের দোরগোড়ায় পৌছে গিয়েছে এবং ভেবেছে তাকে বাঁচতে গেলে ছাত্র-ছাত্রীদের আগে খুশি করতে হবে সেই উদ্দেশ্যে তিনি ঘোষণা করে দিলেন পশ্চিমবঙ্গের প্রাথমিক টেট পরীক্ষা নেওয়া হবে।এবং সেই পরিপ্রেক্ষিতেই তড়িঘড়ি শুরু করে দিয়েছে রাজ্য সরকার ।

সরকার চাইছে ভোটের আগে যে কোনো মূল্যে প্রাথমিক টেট পরীক্ষা নিয়ে নেওয়া হবে।তবে প্রাথমিক টেট পরীক্ষা হবে ঠিকই কিন্তু নিয়োগ কবে হবে তার কোন ঠিক ঠিকানা নেই।যদিও রাজ্য সরকার বলেছে 2021 এর মধ্যেই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করে দেওয়া হবে ।

 

 ইতিমধ্যে 16500 জন প্রাথমিক নিয়োগ করছে রাজ্য সরকার যারা নাকি 2014 তে পাস করে আছে। কিন্তু এত তড়িঘড়ি সরকার এদের নিয়োগ করার পরেও আবার প্রাথমিকে নিয়োগ করবে এটা মোটেই বিশ্বাসযোগ্য নয়।এত সব কিছু সরকার করছে শুধুমাত্র প্লানমাফিক এবং ভোটের আশায়।সরকার চাইছে ভোটের আগে আড়াই লক্ষ চাকরিপ্রার্থীদের পরীক্ষা নিয়ে নিতে পারলে সেই সমস্ত আড়াই লক্ষ  ভোট তার খাতায় জমা হবে।কিন্তু সরকার এটা কিন্তু একবারও ভাবেনি যারা 2014 তে প্রাথমিক টেট পরীক্ষা দিয়েছিল তাদের নিয়োগ প্রক্রিয়া কিন্তু সম্পূর্ণ হয়ে গেছে। আর যারা নিয়োগ হতে পারেনি তারা অবশ্যই ইন্টারভিউতে ফেল গিয়েছিল এবং সরকারেই ইন্টারভিউ ফেল যাওয়া চাকরিপ্রার্থীদের আবার নতুন করে চাকরি দিচ্ছে।

এটা রাজ্য সরকারের বিরাট বড় একটা ভূল এবং এটা রাজ্য সরকার জেনেবুঝে শুধুমাত্র ভোটের আশায় করছে।তাই যারা 2017 সালে প্রাথমিক টেট পরীক্ষার জন্য আবেদন করেছিল তাদের সকলকে একত্রিত হয়ে এই 2014 তে পাস করা চাকরিপ্রার্থীদের আটকাতে হবে এবং তারা যাতে খুব দ্রুতই টেট পরীক্ষা দিয়ে নিজেদের দাবি আদায় করে নিতে পারে সেইজন্য সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

Leave a Comment