দারুন চমক! LIC এর এই স্কিমে মাত্র 58 টাকা বিনিয়োগ করে পেয়ে যান 8 লক্ষ টাকা | LIC New Scheme

ভারতের বৃহত্তম ও জনপ্রিয় বীমা কোম্পানি হল লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া(LIC)। আর এবারে এই কোম্পানি শুধুমাত্র দেশের মহিলাদের জন্য নিয়ে এসেছে এক আকর্ষণীয় ও সর্বাধিক লাভজনক স্কিম। যে স্কিমে মাত্র ৫৮ টাকার প্রিমিয়াম জমা দিলে মেয়াদ শেষে সুনিশ্চিত ভাবে ৪ লক্ষ টাকা রিটার্ন পাওয়া যাবে। দেশের প্রতিটি মহিলাকে আর্থিক ভাবে সুরক্ষিত করতেই LIC এর পক্ষ থেকে এই বিশেষ স্কিমটি চালু করা হয়েছে। 

      সাম্প্রতিককালে সারা ভারত জুড়ে অসংখ্য বীমা কোম্পানি গড়ে উঠেছে। তা সত্ত্বেও আমাদের দেশের অধিকাংশ মানুষই LIC কেই সবচাইতে বেশি ভরসা যোগ্য বলে মনে করেন। আর করবেন নাই বা কেন? প্রত্যন্ত গ্ৰাম থেকে শুরু করে মহানগরীতে বসবাসকারী প্রতিটি মানুষকে আর্থিক সুরক্ষা প্রদানের ক্ষেত্রে LIC এর সমতুল্য কোনো দিনও অন্য কোনো কোম্পানি ছিল না বর্তমানে নেই আর ভবিষ্যতেও হতে পারবে বলে মনে হয় না।

       অন্য সব বীমা কোম্পানি গুলিকে পিছনে ফেলে দেশের সেরা বীমা কোম্পানির স্থান অধিকার করেছে এই লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া(LIC)। সৃষ্টির আদিকাল থেকেই এই LIC কোম্পানি দেশের নাগরিকদের অধিক মাত্রায় আর্থিক সুরক্ষা প্রদানের উদ্দেশ্যে বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের স্কিম নিয়ে হাজির হয়েছে। আর এবারে এই বীমা কোম্পানি দেশের মহিলাদের জন্য নিয়ে এসেছে এক দুর্দান্ত স্কিম। যার নাম হল “আঁধার শীলা পলিসি”। 

       এই “আঁধার শীলা” পলিসিতে কোনো মহিলা যদি প্রতিদিন ৫৮ টাকা করে প্রিমিয়াম জমা দেন তাহলে মেয়াদ শেষে তিনি ৪ লক্ষ টাকা ফেরত পাবেন। যেমন ধরুন ৩০ বছর বয়সী কোনো মহিলা যদি প্রতিদিন ৫৮ টাকা করে জমা দেন তাহলে এক বছরে সেই পলিসিতে তার জমা করা টাকার পরিমাণ দাঁড়াবে ২১,৯১৮ টাকা। ঠিক সেই ভাবেই তিনি যদি ২০ বছর ধরে প্রতিদিন ৫৮ টাকা করে প্রিমিয়াম জমা দেন তাহলে ২০ বছরে তার মোট জমাকৃত টাকার পরিমাণ হবে ৪,২৯,৩৯২ টাকা। এবং মেয়াদ শেষে ওই মহিলা LIC এর পক্ষ থেকে ফেরত পাবেন ৭,৯৪,০০০ টাকা। তাহলে চলুন এবারে এই  “আঁধার শীলা” পলিসির শর্তাবলী, এর মাধ্যমে প্রাপ্য সুবিধা গুলির বিষয়ে জেনে নেওয়া যাক।

LIC এর  “আঁধার শীলা” পলিসির শর্তগুলি কি কি?

এই পলিসিতে অর্থ বিনিয়োগ করতে হলে বিনিয়োগকারীকে নিম্নলিখিত শর্তগুলি পালন করতে হবে। যেমন-

১) বিনিয়োগকারীর বয়স অবশ্যই ৮-৫৫ বছরের মধ্যে হতে হবে।

২) এই পলিসিতে অর্থ বিনিয়োগ করার সর্বনিম্ন সময় সীমা হল ৫ বছর। অর্থাৎ কোনো মহিলা যদি এই পলিসিতে অর্থ বিনিয়োগ করেন তাহলে তাকে তা কমকরে ৫ বছর চালাতেই হবে। তবেই সেই বিনিয়োগকারীকে পলিসি লয়্যালিটি অ্যাডিশনের জন্য যোগ্য বলে মনে করা হবে নচেৎ নয়।

৩) এই পলিসিতে অর্থ বিনিয়োগ করতে হলে বিনিয়োগকারী মহিলার আধার কার্ড থাকাটা বাধ্যতামূলক। এক্ষেত্রে বিনিয়োগকারী কেবলমাত্র আধার কার্ড দেখিয়েই এই পলিসির অ্যাকাউন্ট খুলতে পারবেন। 

LIC “আধার শীলা পলিসি” থেকে কি কি সুবিধা পাওয়া যাবে?

এই পলিসিতে যে সব সুবিধা গুলি পাওয়া যাবে সেগুলি হল-

১) এই পলিসিতে বিনিয়োগ করার সর্বনিম্ন সময়সীমা ৫ বছর হলেও কোনো বিনিয়োগকারী যদি চান তাহলে তিনি এখানে ১০-২০ বছরের জন্যেও বিনিয়োগ করতে পারবেন।

২) এই পলিসিতে তিন মাসে একবার , ছয় মাসে একবার ও বছরে একবার প্রিমিয়াম জমা দেওয়ার সুবিধা পাওয়া যায়।

৩) এক্ষেত্রে মেয়াদ শেষের আগেই যদি কোনো বিনিয়োগকারী মারা যান তাহলে তার পরিবারের অন্যান্য সদস্যদের LIC এর তরফ থেকে আর্থিক সুবিধা প্রদান করা হয় ‌‌। আর যদি তিনি মেয়াদ শেষ হওয়া পর্যন্ত বেঁচে থাকেন তাহলে তাকে সুদ সমেত পুরো টাকা ফেরত দেওয়া হয়।

৪) এই পলিসিতে অর্থ বিনিয়োগ করলে বিনিয়োগকারী মহিলা এই পলিসির অধীনে যে কোনো কাজের জন্য লোন অথবা গাড়ি কেনার জন্য ও লোনের সুবিধা পাবেন।

এই পলিসির সুবিধা কোথা থেকে পাওয়া যাবে?

এই “আধার শীলা পলিসির” সুবিধা পেতে আগ্ৰহী মহিলারা LIC এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে সেখানে নিজের যাবতীয় প্রয়োজনীয় ডকুমেন্টস আপলোড করে সেখান থেকেও এই পলিসিতে অর্থ বিনিয়োগ করার সুবিধা পেতে পারেন অথবা নিজের নিকটবর্তী যে কোনো LIC ব্রাঞ্চে গিয়েও এই পলিসির সুবিধা নিতে পারেন।

কোন কোন ডকুমেন্টস জমা দিতে হবে?

 LIC এর “আধার শীলা পলিসি” তে অর্থ বিনিয়োগ করার জন্য অ্যাকাউন্ট খুলতে হলে আপনাকে নিজের আধার কার্ড, ভোটার কার্ড, প্যান কার্ড ও পাসপোর্ট সাইজের ফটো জমা দিয়ে অ্যাকাউন্ট খুলতে হবে।

কত দিনের মধ্যে অ্যাকাউন্ট খুলতে হবে?

এই পলিসিতে বিনিয়োগ করার জন্য অ্যাকাউন্ট খোলা বর্তমানে চলছে। এবং এর কোনো রকম শেষ সময় সীমা নেই। আপনারা যেদিন খুশি অ্যাকাউন্ট খুলতে পারবেন।

MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment