দীর্ঘদিন পর অবশেষে পশ্চিমবঙ্গের জেলায় জেলায় ICDS অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগ | WB ICDS Anganwadi Recruitment

 

রাজ্যের চাকরি প্রার্থীদের জন্য আবারো নতুন করে বিশাল বড় একটি সুখবর। যে সমস্ত চাকরিপ্রার্থীরা অষ্টম শ্রেণি অথবা মাধ্যমিক পাশ করে রয়েছেন তাদের জন্য চাকরির বিশাল বড় একটি সুযোগ। পশ্চিমবঙ্গের জেলায় জেলায় কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হচ্ছে। ইতিমধ্যে নতুন করে একটি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে বলা হয়েছে ICDS অঙ্গনওয়াড়ি হেল্পার ও ওয়ার্কার পদে কর্মী নিয়োগ করা হবে। যেখানে চাকরিপ্রার্থীরা শুধুমাত্র অষ্টম শ্রেণী পাস অথবা মাধ্যমিক পাস হলেই চাকরি পেয়ে যাবেন। আপনি যদি পশ্চিমবঙ্গবাসী হয়ে থাকেন তাহলে অবশ্যই বিস্তারিতভাবে এই সুখবরটি জেনে নিতে পারেন পশ্চিমবঙ্গের জেলায় জেলায় এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হচ্ছে। তাহলে চলুন এই চাকরি সম্বন্ধে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

পদের নাম: এখানে মূলত ICDS অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

শিক্ষাগত যোগ্যতা: ICDS অঙ্গনওয়াড়ি কর্মী পদে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীদের যোগ্যতা হতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাস এবং যে সমস্ত চাকরি প্রার্থীরা ICDS অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে চাকরি করবেন তাদের যোগ্যতা হতে হবে শুধুমাত্র অষ্টম শ্রেণী পাস।

নিয়োগ পদ্ধতি: এখানে চাকরি লিখিত পরীক্ষা ও ইন্টারভিউর মাধ্যমে নিয়োগ করা হবে। যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাবেন তাদের প্রথমে ১০ নাম্বারের একটি লিখিত পরীক্ষা দিতে হবে এবং লিখিত পরীক্ষায় পাশ করলে পরবর্তীকালে ১০ নাম্বারের ইন্টারভিউ হবে এবং ইন্টারভিউ পাশ করলে চাকরিপ্রার্থীদের নিয়োগ দেওয়া হবে।

আবেদন পদ্ধতি: যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাতে ইচ্ছুক তাদের অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। এক্ষেত্রে চাকরিপ্রার্থীদের প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে অফিসিয়াল ওয়েবসাইট এর লিংকটি নিচে দেওয়া হল। প্রথমেই চাকরিপ্রার্থীদের রেজিস্টার করে নিতে হবে ও পরবর্তীকালে মূল ফর্মটি ফিলাপ করতে হবে। এরপর চাকরি-প্রার্থীদের ফটো ও সিগনেচার আপলোড করতে হবে ও সবশেষে ফাইনাল সাবমিট করে আবেদন পত্রটি প্রিন্ট আউট করে রেখে দিতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্টস: এখানে আবেদন জানাতে হলে যে সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস দরকার সেগুলি হল-

১. মাধ্যমিকের এডমিট কার্ড বা বয়সের প্রমাণপত্র

২. আবেদনকারী শিক্ষাগত যোগ্যতা প্রমাণ পত্র

৩. আবেদনকারী পাসপোর্ট সাইজের ফটো

৪. আবেদনকারী নিজস্ব সিগনেচার

৫. আধার কার্ড অথবা ভোটার কার্ড

 ৬.কাস্ট সার্টিফিকেট যদি থাকে

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: ইতিমধ্যেই এখানে সরাসরি অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং অনলাইনে আবেদন চলবে ০৪/০৯/২০২৩ তারিখ পর্যন্ত।

এখানে আবেদন জানাতে হলে চাকরি প্রার্থীদের সংশ্লিষ্ট জেলার ও সংশ্লিষ্ট ব্লকের আদিবাসী হতে হবে। এই চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য জানতে হলে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়তে হবে।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

APPLY NOW: CLICK HERE

Leave a Comment