দীর্ঘদিন পর অবশেষে পশ্চিমবঙ্গে WBPSC মাধ্যমে কৃষি দপ্তরে কর্মী নিয়োগ, নূন্যতম যোগ্যতায় চাকরি

 

যে সমস্ত চাকরি-প্রার্থীরা দীর্ঘদিন ধরে চাকরির প্রস্তুতি নিচ্ছেন এবং সরকারি চাকরি যাদের একমাত্র উদ্দেশ্য তাদের জন্য চলে এল নতুন করে সরকারি চাকরির বিশাল বড় একটি সুখবর। পশ্চিমবঙ্গের WBPSC মাধ্যমে নতুন করে একটি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে বলা হয়েছে পশ্চিমবঙ্গের কৃষি দপ্তরে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। এখানে সমস্ত ধরনের চাকরিপ্রার্থীরাই আবেদন জানানোর সুযোগ পেয়ে যাবে। পুরুষ ও মহিলা সকলেই এখানে চাকরি করতে পারবেন। ন্যূনতম যোগ্যতায় এখানে সমস্ত ধরনের চাকরি প্রার্থীরাই চাকরি পাবেন। আপনি যদি এখানে চাকরি করতে ইচ্ছুক হন তাহলে অবশ্যই বিস্তারিতভাবে এই সুখবরটি জেনে নিতে পারেন।

নিয়োগ কারী সংস্থা: এখানে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত ও হয়েছে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন তথা WBPSC মাধ্যমে।

আবেদন পদ্ধতি: যে সমস্ত চাকরিপ্রার্থীরা পশ্চিমবঙ্গের কৃষি দপ্তরের এই পদে আবেদন করতে ইচ্ছুক তাদের সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে।

১.এখানে আবেদন করতে হলে প্রথমেই চাকরিপ্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে।

২. এরপর চাকরিপ্রার্থীদের প্রথমে রেজিস্ট্রেশন করে নিতে হবে এবং পরবর্তীকালে লগইন করে মূল ফর্মটি ফিলাপ করতে হবে।

৩. এখানে চাকরিপ্রার্থী যাবতীয় তথ্য যেমন- নাম, বাবার নাম, বয়স, ঠিকানা, শিক্ষাগত যোগ্যতার তথ্য ও অন্যান্য আরো যে সমস্ত তথ্য দরকার সেগুলো দিয়ে সঠিকভাবে আবেদন পত্রটি পূরণ করতে হবে।

৪. এরপর চাকরিপ্রার্থীদের ফটো ও সিগনেচার আপলোড করতে হবে।

৫. সবশেষে চাকরিপ্রার্থীদের আবেদন মূল্য জমা করতে হবে।

৬. সবকিছু সম্পূর্ণ হয়ে গেলে অবশেষে ফাইনাল সাবমিট করে আবেদন পত্রটি ডাউনলোড করে রেখে দিতে হবে।

আবেদন মূল্য: এখানে জেনারেল ও ওবিসি চাকরি প্রার্থীদের জন্য আবেদন মূল্য হিসেবে ২১০ টাকা দিতে হবে। এছাড়াও অন্যান্য সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থী যেমন SC/ST/PH চাকরিপ্রার্থীদের এখানে কোনরকম আবেদন মূল্য দিতে হবে না।

বয়স সীমা: এখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে অবশ্যই ১৮ বছর থেকে ৩৬ বছরের মধ্যে। তবে যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে সংরক্ষিত শ্রেণীর তারা সরকারি নিয়ম অনুযায়ী এখানে বয়সের বিশেষ ছাড় পেয়ে যাবেন।

আবেদনের শেষ তারিখ: যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাতে ইচ্ছুক তাদের ১৭ই আগস্ট ২০২৩ তারিখের মধ্যে অনলাইনে আবেদন করে দিতে হবে।

এখানে আবেদন করতে প্রয়োজনীয় ডকুমেন্টস:

  • মাধ্যমিকের এডমিট কার্ড বা বয়সের প্রমাণপত্র
  •  শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস 
  • কাস্ট সার্টিফিকেট যদি থাকে 
  • পাসপোর্ট সাইজের ফটোকপি 
  • চাকরী প্রার্থীর নিজস্ব সিগনেচার
  •  আধারকার্ড অথবা ভোটের কার্ড
  •  অন্যান্য
এই চাকরি সম্বন্ধে আরো বিস্তারিত তথ্য জানতে হলে চাকরিপ্রার্থীদের অবশ্যই নিজের অফিসের নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়ে নিতে হবে।

OFFICIAL NOTICE: CLICK HERE

APPLY NOW: Register / Login 

Leave a Comment