দীর্ঘদিন পর অবশেষে রাজ্যের জেলায় জেলায় সরকারি স্কুল গুলিতে গ্ৰুপ ‘ডি’ পদে কর্মী নিয়োগ | WB School Group-D Recruitment

 

রাজ্যের বেকার চাকরিপ্রার্থীদের জন্য রাজ্য সরকারের তরফ থেকে আরও একটি নতুন নিয়োগের সুখবর রয়েছে। কোনো লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে রাজ্যের সরকারি স্কুল গুলিতে গ্ৰুপ ‘ডি’ পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। বেশ কিছু বছর হল পশ্চিমবঙ্গের সরকারি স্কুল গুলিতে গ্ৰুপ ডি পদে সেভাবে কোনো কর্মী নিয়োগ না হওয়ায় সংশ্লিষ্ট পদ সংক্রান্ত যাবতীয় কাজকর্ম পরিচালনার ক্ষেত্রে খুবই সমস্যা দেখা দিচ্ছে। তাই যত শীঘ্র সম্ভব এই সমস্যার সমাধান ঘটিয়ে সবকিছু সঠিকভাবে পরিচালনার জন্যই রাজ্য সরকারের তরফ থেকে এইরূপ উদ্যোগ নেওয়া হয়েছে। আর যেহেতু সারা রাজ্য জুড়ে জেলা ভিত্তিক গ্ৰুপ ডি পদে কর্মী নিয়োগ করা হবে তাই পশ্চিমবঙ্গের যে কোনো জেলা থেকেই নারী পুরুষ নির্বিশেষে সকল চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য ইন্টারভিউ দিতে পারবেন। নীচে এই নিয়োগের বিষয়ে খুঁটিনাটি তথ্য আলোচনা করা হল ‌‌।

আবেদন করার নিয়মাবলী:-

এখানে চাকরির জন্য ইন্টারভিউ দিতে ইচ্ছুক চাকরিপ্রার্থীদের আগে থেকে কোনো রকম আবেদন করতে হবে না। যে দিন যে জায়গায় ইন্টারভিউ অনুষ্ঠিত হবে সেদিন সরাসরি সেই জায়গায় নিজের যাবতীয় প্রয়োজনীয় ডকুমেন্টস এর অরিজিনাল এবং এক কপি করে জেরক্স সঙ্গে করে নিয়ে গিয়ে ইন্টারভিউ দিলেই চলবে।

প্রয়োজনীয় ডকুমেন্টস:-

ইন্টারভিউয়ের দিন ইন্টারভিউ দিতে যাওয়ার সময় সঙ্গে করে যেসব প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি নিয়ে যেতে হবে সেগুলি হল-

১) বয়সের প্রমানপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বা বার্থ সার্টিফিকেট এর অরিজিনাল কপি এবং এক কপি জেরক্স।

২) নিজের সম্পর্কে যাবতীয় তথ্য দিয়ে বানানো একটি বায়োডাটার অরিজিনাল কপি এবং এক কপি জেরক্স।

৩) মাধ্যমিক সহ সমস্ত শিক্ষাগত যোগ্যতার মার্কসীট ও সার্টিফিকেট এর অরিজিনাল কপি এবং এক কপি করে জেরক্স।

৪) এক কপি রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

৫) কাস্ট সার্টিফিকেট যদি থাকে তাহলে তার অরিজিনাল কপি এবং এক কপি জেরক্স।

৬) কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে তাহলে তার অরিজিনাল কপি এবং এক কপি জেরক্স।

শূন্যপদ গুলির নাম:-

রাজ্য সরকারের তরফ থেকে রাজ্যের সরকারি স্কুল গুলিতে গ্ৰুপ ‘ডি’ ও গেস্ট টিচার পদে কর্মী নিয়োগ করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

শিক্ষাগত যোগ্যতা ও বয়স সীমা:-

উপরিউক্ত পদ দুটিতে চাকরির জন্য আবেদন করতে হলে কোন পদের ক্ষেত্রে কি ধরনের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, কত বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে এইসব কিছু জানতে হলে আমাদের এই প্রতিবেদনের একেবারে নীচের দিকে অফিসিয়াল নোটিফিকেশন লেখাটিতে ক্লিক করে নোটিফিকেশন টিকে ডাউনলোড করে পড়ে নিলে সেখান থেকেই সব কিছু পরিস্কার ভাবে জানতে পেরে যাবেন।

নির্বাচন পদ্ধতি:-

এই প্রতিবেদনের শুরুতেই তো আমরা আপনাদের জানিয়ে দিয়েছি যে রাজ্য সরকারের তরফ থেকে প্রকাশিত হওয়া অফিসিয়াল নোটিফিকেশন অনুযায়ী রাজ্যের স্কুল গুলিতে গ্ৰুপ ‘ডি’ ও গেস্ট টিচার পদে কোনো লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে।

ইন্টারভিউয়ের তারিখ ও ঠিকানা:-

রাজ্যের স্কুল গুলিতে গ্ৰুপ’ডি’ও গেস্ট টিচার পদে কর্মী নিয়োগ করার জন্য আগামী ২১/১২/২০২২ তারিখ বেলা ১১.৩০ মিনিট থেকে ইন্টারভিউ নেওয়া শুরু হবে। তাই যারা ইন্টারভিউ দিতে ইচ্ছুক তারা নির্দিষ্ট দিনে নির্দিষ্ট সময়ের কিছুটা আগে নিম্নলিখিত ঠিকানায় নিজের যাবতীয় প্রয়োজনীয় ডকুমেন্টস সহ পৌঁছে যাবেন। ইন্টারভিউ স্থান এর ঠিকানাটি হল-

       

         Office Chamber Of SDO,

         Suri, Sadar (1st Floor Of 

         Prasashan Bhawan)

         Birbhum.


OFFICIAL NOTICE: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment