দীর্ঘদিন পর অবশেষে SSC মাধ্যমে বিরাট বড় নিয়োগ | Ssc Job Recruitment

 দীর্ঘদিন পর অবশেষে SSC মাধ্যমে নতুন করে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। প্রচুর শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। দীর্ঘদিন ধরে চাকরি প্রার্থীরা এই নিয়োগের জন্য অপেক্ষারত ছিলেন। অবশেষে সমস্ত প্রতীক্ষা ও অপেক্ষার অবসান ঘটিয়ে এসএসসির মাধ্যমে প্রচুর পরিমাণে নিয়োগ হতে যাচ্ছে। সমস্ত ধরনের চাকরিপ্রার্থীরাই এখানে আবেদন জানানোর সুযোগ পেয়ে যাবেন। পুরুষ ও মহিলা সকল চাকরিপ্রার্থীকে এখানে চাকরি করার সুযোগ দেওয়া হবে। যারা যারা এই চারটি করতে ইচ্ছুক তাদের সুবিধার্থে নিচে চাকরি সম্বন্ধে বিস্তারিত আলোচনা করা হলো।

মোট শূন্য পদ: সব মিলিয়ে এখানে মোট ১৩৪২ শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে।

বয়স: এখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে অবশ্যই ১৮ থেকে ৩২ বছরের মধ্যে তবে যারা সংরক্ষিত শ্রেণী চাকরিপ্রার্থী তারা এখানে বয়সের ছাড় পেয়ে যাবেন।

বেতন: যে সমস্ত প্রার্থীরা এখানে চাকরি করবেন তাদের প্রতি মাসে ৩৫,৪০০/-টাকা করে বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি: এখানে যারা আবেদন করতে ইচ্ছুক তাদের সরাসরি অনলাইনের মাধ্যমেই আবেদন জানাতে হবে। এক্ষেত্রে প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে এবং রেজিস্ট্রেশন করে নিতে হবে। যদি আগে থেকে করো ও রেজিস্ট্রেশন করা থাকে তাহলে আইডি পাসওয়ার্ড ও ক্যাপচা বসিয়ে লগইন করে নিতে হবে। এরপর মূল ফর্মটি ফিলাপ করতে হবে ও যাবতীয় তথ্য ও শিক্ষাগত যোগ্যতার তথ্য দিতে হবে। অবশেষে ফটো ও সিগনেচার আপলোড করতে হবে। সবশেষে আবেদন মূল্য জমা করতে হবে তবে যারা সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থী তাদের এখানে আবেদন মূল্য জমা করতে হবে না। সে আবেদন পত্রটি ফাইনাল সাবমিট করে প্রিন্ট আউট করে রাখতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্টস: এখানে আবেদন করতে হলে যে সমস্ত ডকুমেন্ট সে প্রয়োজন সেগুলি হল-

মাধ্যমিকের এডমিট কার্ড 

পাসপোর্ট সাইজের ফটোকপি

বয়সের প্রমাণপত্র

সমস্ত ধরনের শিক্ষাগত যোগ্যতা প্রমাণপত্র

আধার কার্ড অথবা ভোটার কার্ড 

কাস্ট সার্টিফিকেট যদি থাকে

অন্যান্য

আবেদনের শেষ তারিখ: সরাসরি অনলাইনে আবেদন চলবে 16/08/2023 তারিখ পর্যন্ত।

এই চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য সংগ্রহ করতে হলে চাকরি প্রার্থীদের অবশ্যই নিচের দেওয়া অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়তে হবে।

OFFICIAL NOTICE: CLICK HERE

APPLY NOW: CLICK HERE

Leave a Comment