দীর্ঘদিন পর পশ্চিমবঙ্গে মাধ্যমিক পাশেই WBPSC মাধ্যমে কর্মী নিয়োগ, সরাসরি অনলাইনে আবেদন করুন

 

দীর্ঘদিন পর অবশেষে পশ্চিমবঙ্গের বিরাট বড় একটি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে WBPSC দপ্তরের তরফ থেকে। এখানে পশ্চিমবঙ্গের সমস্ত চাকরিপ্রার্থীরায় আবেদন করতে পারবেন এবং মাধ্যমিক পাস হলেই এখানে আবেদন করার বিশেষ বন্দোবস্ত রয়েছে। যে সমস্ত চাকরিপ্রার্থীরা মাধ্যমিক পাস করে সরকারি চাকরির খোঁজ করছেন তাদের অপেক্ষার দিন শেষ এবার চাকরির পালা। চলতি বছরে একের পর এক নতুন নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হচ্ছে এবার মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের WBPSC মাধ্যমে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এবং সরাসরি অনলাইনে আবেদন প্রক্রিয়ার কার্যক্রম শুরু হয়েছে। যারা যারা মাধ্যমিক পাস করে চাকরির খোঁজ করছেন তারা অবশ্যই বিস্তারিতভাবে এই সুখ খবরটি জেনে নিতে পারেন নিচে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য ভালোভাবে উল্লেখ করা রয়েছে।

নিয়োগ কারী সংস্থা: এখানে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন তথা WBPSC দপ্তরের তরফ থেকে।

শিক্ষাগত যোগ্যতা: এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাস।

চাকরি প্রার্থীর বয়স: যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে অবশ্যই ১৮ বছর থেকে 40 বছরের মধ্যে তবে যে সমস্ত চাকরিপ্রার্থীরা সংরক্ষিত শ্রেণীর তারা এখানে সরকারের নিয়ম অনুযায়ী বয়সের বিশেষ ছাড় পেয়ে যাবেন।

আবেদন পদ্ধতি: এখানে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাতে ইচ্ছুক তারা প্রথমেই অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে এ রেজিস্ট্রেশন করে নেবেন। যদি কোন চাকরি প্রার্থীর আগে থেকে রেজিস্ট্রেশন করা থাকে তাহলে আইডি পাসওয়ার্ড দিয়ে লগইন করে মূল ফর্মটি ফিলাপ করতে পারেন। এখানে যাবতীয় ও তথ্য দিয়ে আবেদন পত্রটি পূরণ করতে হবে। এরপর চাকরিপ্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা তথ্য দিতে হবে ও ফটো এবং সিগনেচার আপলোড করতে হবে। সবশেষে আবেদন মূল্য জমা দিয়ে আবেদন পত্রটি ফাইনাল সাবমিট করে প্রিন্ট আউট করে রেখে দিতে হবে।

কর্মী নিয়োগ প্রক্রিয়া: এখানে সরাসরি কর্মী নিয়োগ করা হবে লিখিত পরীক্ষা ও ইন্টারভিউর মাধ্যমে। প্রথমে MCQ টাইপের লিখিত পরীক্ষা নেওয়া হবে যারা এই পরীক্ষায় উত্তীর্ণ হবেন তাদের পরবর্তীকালে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে এবং ইন্টারভিউয়ে পাশ করলে চাকরি পেয়ে যাবেন।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: এখানে সরাসরি অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হবে ২৩ শে আগস্ট ২০২৩ তারিখ থেকে। এছাড়াও আরো বিস্তারিত তথ্য জানতে আপনাদের অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে পড়তে হবে।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: wbpsc.gov.in

MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment