দীর্ঘদিন পর রাজ্যে আবারো প্রচুর ভলেন্টিয়ার নিয়োগ | WB Volunteer Recruitment 2023

 

নতুন করে চাকরিপ্রার্থীদের জন্য নতুন একটি চাকরির সুখবর। সমস্ত চাকরিপ্রার্থী দীর্ঘদিন ধরে চাকরির খোঁজ করছেন বিশেষ করে যারা সিভিক পুলিশের চাকরি করতে চান তাদের জন্য নতুন করে আজকের এই সুখবরটি। এখানে পশ্চিমবঙ্গের যে কোন জায়গার স্থায়ী বাসিন্দা হলেই পুরুষ এবং মহিলা সকল চাকরি-প্রার্থীরা চাকরি করার সুযোগ পাবেন। দীর্ঘদিন পরে রাজ্যে বিরাট বড় একটি বিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। শূন্য পদে এখানে কর্মী নিয়োগ করা হবে যেটি সেভিক ভলেন্টিয়ার অনুরূপ এক চাকরি। ১৮ বছর বয়সের বেশি হলেই চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করার সুযোগ পাবেন। এ সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করবেন তাদের প্রচুর পরিমাণে বেতন দেওয়া হবে। এটি রাজ্য সরকারের একটি স্থায়ী চাকরি। নিচে এই চাকরির সম্বন্ধে বিস্তারিত তথ্য আলোচনা করা হলো ভালো করে অবশ্যই বিস্তারিত তথ্য জেনে নেবেন।

পদের নাম: এখানে যে পদে কর্মী নিয়োগ করা হবে সেটি হল সেভিক ভলেন্টিয়ার এর অনুরূপ ভলেন্টিয়ার যার নাম হচ্ছে প্যারালিগাল ভলেন্টিয়ার ।

শিক্ষাগত যোগ্যতা: এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীকে অবশ্যই উচ্চ মাধ্যমিক পাস করে থাকতে হবে। এছাড়াও এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থী অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে। তবে বিশেষভাবে মনে রাখবেন এটি যেহেতু আইনি বিভাগের চাকরি তাই এখানে আপনার কোন রকম আইনি কেস থাকলে আপনি এই চাকরির জন্য আবেদন করতে পারবেন না। আপনার যদি কোনরকম কোন কেস না থাকে তাহলে এই আপনি এখানে আবেদন করার সুযোগ পাবেন।

আবেদনকারীর বয়স: এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর বয়স হতে হবে অবশ্যই ১৮ বছরের বেশি। ১৮ থেকে ৪০ বছরের মধ্যে বয়স হলেই চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করার সুযোগ পাবেন।

আবেদন পদ্ধতি: এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে অবশ্যই অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এখানে আবেদন করতে হলে যা যা করতে হবে তা নিচে উল্লেখ করা হলো-

১.প্রথমে এই চাকরিপ্রার্থীদের অফিসিয়াল নোটিফিকেশন ডাউনলোড করতে হবে।

২. এরপর অফিশিয়াল নোটিফিকেশন এর ৪ নাম্বার পেজে একটি এপ্লিকেশন ফরমাট দেখতে পাবেন সেটি A4 সাইজ পেজে ডাউনলোড করে প্রিন্ট আউট করতে হবে।

৩. এরপর সেই ফর্মটিতে সঠিকভাবে ফিলাপ করে যাবতীয় তথ্য ঠিকঠাকভাবে দিতে হবে।

৪. এরপর ফার্মের মধ্যে চাকরি প্রার্থীর নিজস্ব সিগনেচার ও অবশ্যই পাসপোর্ট সাইজের একটি ফটো লাগাতে হবে।

৫.  আবেদন পত্রের সঙ্গে সমস্ত ধরনের শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস ও অন্যান্য ডকুমেন্টস সংযুক্ত করে সমস্ত কিছু একটি খামে ভরে সেটি নিচের দেওয়া সংশ্লিষ্ট ঠিকানায় জমা করতে হবে।

আবেদন করতে যে সমস্ত ডকুমেন্টস এর প্রয়োজন:

১.চাকরিপ্রার্থী এর বয়সের প্রমাণপত্র অথবা মাধ্যমিকের এডমিট কার্ড।

২. চাকরি প্রার্থীর নিজস্ব স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র হিসেবে আধার কার্ড অথবা ভোটার কার্ড।

৩. চাকরিপ্রার্থীর শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র।

৪. উচ্চ মাধ্যমিক পাস মার্কসিট ও সার্টিফিকেট।

৫. দুই কপি পাসপোর্ট সাইজের ফটোকপি ।

৬.পাঁচ টাকার একটি পোস্টাল স্ট্যাম্প ।

৩. কাস্ট সার্টিফিকেট যদি থেকে থাকে।

৪. চাকরিপ্রার্থীর এক্সট্রা অভিজ্ঞতা থেকে থাকলে সেটা দিতে পারেন।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ:

 ইতিমধ্যেই এখানে সরাসরি আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং আবেদন চলবে ২০ জানুয়ারি ২০২৩ তারিখ পর্যন্ত। যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করতে ইচ্ছুক এবং আবেদন করতে চান তারা অতি শীঘ্রই আবেদন করতে পারেন।

নিয়োগ পদ্ধতি: যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করবেন তাদের সাধারণত ইন্টারভিউ এর মাধ্যমেই নিয়োগ করা হবে। তবে যদি আবেদনের সংখ্যা অত্যাধিক পরিমাণে বেশি হয় তাহলে প্রথমে তাদের একটি লিখিত পরীক্ষা নেওয়া হবে। পরবর্তীকালে লিখিত পরীক্ষা ও ইন্টারভিউর ওপর ভিত্তি করেই চাকরিপ্রার্থীদের নিয়োগ দেওয়া হবে।

দীর্ঘদিন পর রাজ্যে ভলেন্টিয়ার পদে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ হতে যাচ্ছে তাই যারা যারা এখানে আবেদন করতে ইচ্ছে তারা অবশ্যই আবেদন করতে পারেন ও এই চাকরি সম্বন্ধীয় আরো বিস্তারিত তথ্য জানতে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে দেখতে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment