দীর্ঘ আন্দোলনের পর অবশেষে 16% হারে বৃদ্ধি করা হলো রাজ্য সরকারি কর্মীদের DA, খুশিতে আত্মহারা রাজ্য সরকারি কর্মীরা

 

দীর্ঘদিন ধরে আন্দোলন করে চলছেন রাজ্য সরকারি কর্মীরা অবশেষে আসতে চলেছে রাজ্য সরকারি কর্মীদের জন্য সুখবর এবং পকেটের ঢুকতে চলেছে মোটা অংকের টাকা। ফের আরেকটি নতুন ঘোষণা করা হলো যেখানে রাজ্য সরকারি কর্মীদের বেতন বৃদ্ধি ও DA বৃদ্ধির কথা বলা হয়েছে। খুশিতে আত্মহারা রাজ্য সরকারি কর্মীরা, আকাশে বাতাসে খুশির আমেজ। এবার একেবারে ১৬% হারে ডিএ পেয়ে যাবেন রাজ্য সরকারি কর্মীরা। বিরাট বড় ঘোষণা করা হলো রাজ্য সরকারি কর্মীদের। আপনি যদি রাজ্য সরকারি কর্মী হয়ে থাকেন তাহলে অবশ্যই বিস্তারিতভাবে শেষ পর্যন্ত জেনে নেবেন।

রাজ্য সরকারি কর্মীরা দীর্ঘদিন ধরেই দিয়ে DA আন্দোলন চালাচ্ছেন, করছেন অনেক ধর্মঘট। বিভিন্ন বিরোধী রাজনৈতিক দলগুলো DA নিয়ে রাজ্য সরকারকে আক্রমণ করেছে। এর পরিপ্রেক্ষিতে রাজ্য সরকার ৩% শতাংশ DA বৃদ্ধি করেছিল, কিন্তু তাতে সন্তুষ্ট হননি রাজ্য সরকারি কর্মীরা তাই তারা তাদের আন্দোলন চালিয়ে গিয়েছেন।

এই পরিস্থিতিতে রাজ্য সরকার চাপে পড়ে একেবারে ১৬% হারে DA বৃদ্ধি করলেন। মার্চ মাস থেকেই পেতে চলেছে রাজ্য সরকারি কর্মীরা এই নতুন হারে ডিয়ে। তবে কারা কারা এবং কোন রাজ্য সরকারি কর্মীরা পেতে চলেছেন সেটি স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে। এবং বলা হয়েছে আগামী দিনে রাজ্য সমস্ত সরকারি কর্মীরা নতুন হারে ডিএ পেয়ে যাবেন।

ইতিমধ্যেই রাজ্য সরকার একে একে DA বৃদ্ধি শুরু করে দিয়েছেন এবং DA Getting School চাকরিপ্রাপ্ত কর্মীদের ১৬ শতাংশ হারে ডিএ বৃদ্ধি করেছেন। শিক্ষা দপ্তর সূত্রের খবর রাজ্যের বেশ কিছু স্কুলের শিক্ষকেরা এই ১৬% হারে মহার্ঘ ভাতা পাবেন। ইতিমধ্যেই তারা ১২৫% হারে ডিএ পেয়ে যেতেন এবং এখন তাদের DA বৃদ্ধি পেয়ে হয়েছে ১৪১%  ।

সম্প্রতি রাজ্য সরকারি কর্মীদের ৩ শতাংশ হারে ডিএ বৃদ্ধি করা হয় এবং পরবর্তীকালে তারা ৬ শতাংশ হারে DA পেয়ে যাচ্ছেন। এই ৬ শতাংশ হারে রাজ্য সরকারি কর্মীরা সন্তুষ্ট হয়নি তাই তারা আন্দোলন চালিয়ে যাচ্ছেন এবং অবশেষে রাজ্য সরকার ১৬% হারে বৃদ্ধি করল মহার্ঘ ভাতা।

রাজ্যের অন্যান্য সরকারি কর্মী ও দাবি জানিয়েছেন তাদের কেন্দ্রীয় হারে DA দিতে হবে যেহেতু অন্যান্য রাজ্যে তুলনায় আমাদের রাজ্যের DA পরিমাণ অনেকটাই কম। এই পরিপ্রেক্ষিতে তারা আন্দোলন চালিয়ে যাচ্ছেন এবং রাজ্য সরকার যেহেতু বৃদ্ধি করা শুরু করেছে তাই রাজ্য সরকারি কর্মীরা আশাবাদী একে একে সকল রাজ্য সরকারি কর্মীদেরই DA বৃদ্ধি করা হবে।

MORE NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় ও নিত্যনতুন এই ধরনের আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment