দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে রাজ্যে প্রাইমারি ও হাইস্কুলে 1 লক্ষ 70 হাজার শিক্ষক নিয়োগ | Primary High School Teacher Recruitment

 

নতুন করে প্রাইমারি চাকরিপ্রার্থীদের জন্য আবারও সুখবর। দীর্ঘদিন ধরে রাজ্যে প্রাইমারি ও হাই স্কুলের কোন নিয়োগ হয়নি অবশেষে সুখবর আসতে চলল সকলের জন্যই। পশ্চিমবঙ্গের প্রত্যেকটি চাকরি প্রার্থীরা এখানে আবেদন জানানোর সুযোগ পাবেন।সর্বমোট প্রায় ৮০ হাজার শূন্য পদে প্রাইমারিতে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যারা যারা প্রাইমারি চাকরি করতে ইচ্ছুক অর্থাৎ যারা ডি.এল.এড অথবা বিএড পাস করে রয়েছেন তারা সকলেই এখানে নতুন করে আবেদন করার সুযোগ পাবেন। এবার একসঙ্গে প্রায় লক্ষাধিক শূন্য পদে শিক্ষক নিয়োগ করা হবে যার মধ্যে আসে হাজার নিয়োগ করা হবে প্রাইমারিতে হাই স্কুলের নিয়োগ করা হবে প্রায় ৯০ হাজার কর্মী সব মিলিয়ে প্রায় ১ লক্ষ ৭০ হাজার কর্মী নিয়োগ করা হবে। দীর্ঘদিন ধরে কোন নিয়োগ হয়নি প্রাইমারি ও হাই স্কুল এবং অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে এই নিয়োগ হতে যাচ্ছে।

পদের নাম: মূলত এখানে প্রাইমারি ও হাইস্কুলের শিক্ষক পদে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা: প্রাইমারি পদে চাকরি করতে হলে চাকরি-বাপের জন্য অন্যতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাস সঙ্গে ডিএলএড অথবা বিএড যোগ্যতা থাকতে হবে। হাই স্কুলে চাকরি করতে হলে চাকরি প্রার্থীদের গ্রাজুয়েশন বা পোস্ট গ্রেজুয়েশন পাস করতে হবে সঙ্গে বি এড যোগ্যতা থাকতে হবে।

আবেদন পদ্ধতি: ইতিমধ্যেই আবেদনের জন্য নোটিফিকেশন প্রকাশ করা হয়েছে এবং খুব শীঘ্রই আবেদন প্রক্রিয়া শুরু হয়ে যাবে অনলাইন এর মাধ্যমে। এখানে আবেদন করতে ইচ্ছুক তারা সকলেই অনলাইনের মাধ্যমে আবেদন করে দিতে পারেন। সরাসরি অফিসিয়াল ওয়েবসাইটে গিয়েই আপনারা অনলাইনে আবেদন করতে পারেন।

নিয়োগ পদ্ধতি: এখানে আবেদন করলে চাকরিপ্রার্থীদের নিয়ম পরীক্ষা দিতে হবে এবং লিখিত পরীক্ষার উত্তীর্ণ হলে পরবর্তীকালে ইন্টারভিউ হবে এবং ইন্টারভিউ পাশ করলে চাকরি পেয়ে যাবেন।

বয়স: এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের ন্যূনতম বয়স হতে হবে অবশ্যই ১৮-৪০ বছরের মধ্যে। 

পশ্চিমবঙ্গের সমস্ত চাকরিপ্রার্থীরা আবেদন জানাতে পারবেন। অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী সমস্ত রাজ্যের চাকরিপ্রার্থীদের এখানে আবেদন জানানোর সুযোগ দেওয়া হবে। ইতিমধ্যে অফিশিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এবং আপনার অফিসিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোড করে ভালো করে পড়তে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment