দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে SSC তে ১০০০০ কর্মী নিয়োগ | SSC Recruitment 2022

 

লকডাউন এর কারণে দীর্ঘদিন ধরে রাজ্য ও কেন্দ্রীয় কোনো বড় ধরনের সরকারি চাকরির বিজ্ঞপ্তি বেরোয়নি। কিন্তু বর্তমান পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় বিপুল সংখ্যক কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। দীর্ঘ অপেক্ষা ও নানান তালবাহানার পর অবশেষে বিরাট বড় নিয়োগের বিজ্ঞপ্তি বেরিয়ে গিয়েছে । চাকরি প্রার্থীরা দীর্ঘ দিন ধরে চাকরির জন্য অপেক্ষা করার পর শেষ পর্যন্ত বেরিয়ে গেলে SSC কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। প্রচুর ছাত্র-ছাত্রী অনেকদিন ধরেই এই চাকরীর অপেক্ষা করছিল এবং পড়াশোনাও করে যাচ্ছিল কিন্তু নিয়োগের বিজ্ঞপ্তি বেরোচ্ছিল না। অবশেষে ছাত্র-ছাত্রীদের প্রতীক্ষার অবসান ঘটিয়ে খুশির খবর নিয়ে এলো SSC তরফ থেকে । এখানে প্রচুর শূন্য পদ রয়েছে। সব মিলিয়ে এখানে প্রায় 10 হাজারেরও বেশি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে।

ইতিমধ্যেই SSC নিয়োগের আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে । এখানে পুরুষ ও মহিলা সকল চাকরি প্রার্থীরাই আবেদন করতে পারবেন । এখানে আপনারা সরাসরি অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন করে ফেলতে পারেন । নিচে অফিশিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক দেওয়া থাকবে সেখান থেকে আপনারা সরাসরি আবেদন করে ফেলতে পারবেন। আপনি যদি এখানে চাকরি করতে আগ্রহী হন তাহলে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য ও অফিশিয়াল নোটিফিকেশন গুলো নিচে দেওয়া হলো সেগুলো ভালো করে জেনে নেবেন।


মোট শূন্যপদ: 
এখানে তিনটি পদ মিলিয়ে 10000 বেশি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে।


আবেদন পদ্ধতি: 


Step-1
এখানে চাকরিপ্রার্থীকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। চাকরি প্রার্থীরা সরাসরি অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনের মাধ্যমেই আবেদন করতে পারবেন।


Step-2
এখানে আবেদন করার পূর্বে চাকরিপ্রার্থীকে রেজিস্ট্রেশন করতে হবে।


Step-3
আপনার যদি আগে থেকে রেজিস্ট্রেশন করা থাকে তাহলে আপনাকে সরাসরি রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে।


Step-4
আইডি পাসওয়ার্ড দিয়ে লগইন করার পরে অনলাইনের মাধ্যমে আবেদন এর ফরম পূরণ করতে হবে।


Step-5
আবেদনের সময় আপনি আপনার ইচ্ছেমতো তিনটি স্থান সিলেক্ট করবেন যেখানে আপনার পরীক্ষার সেন্টার পড়বে।


Step-6
অবশেষে ফটো ও সিগনেচার আপলোড করতে হবে ।


Step-7
সবশেষে পেমেন্ট সাকসেসফুল হলেই আপনার আবেদন প্রক্রিয়া সম্পন্ন হয়ে যাবে।


আবেদন মূল্য:
জেনারেল ও OBC প্রার্থী হয়ে থাকেন তাহলে আপনাকে আবেদন মূল্য হিসেবে 100 টাকা দিতে হবে এবং আপনি যদি SC/ST বা মহিলা ক্যান্ডিডেট হয়ে থাকেন তাহলে আপনাকে কোন রকম আবেদন মূল্য দিতে হবে না।


নিয়োগ পদ্ধতি: 
এসএসসির মাধ্যমে নিয়োগ হবে প্রধানত mcq টাইপ এর পরীক্ষার মাধ্যমে। পশ্চিমবঙ্গের প্রতিটি জায়গায় এই পরীক্ষার আয়োজন করা হবে। পশ্চিমবঙ্গের ছোট-বড় অনেক শহরেই এই পরীক্ষার সেন্টার থাকবে। এখানে পরীক্ষায় পাস করলে আপনার স্কিল টেস্ট ও ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে নিয়োগ হয়ে যাবে।


পদের নাম:
  SSC মাধ্যমে প্রচুর পরিমাণে গ্রুপ সি পদে বিভিন্ন ধরনের কর্মী নিয়োগ করা হবে। যেসব পদে এখানে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেগুলি হল-

1.লোয়ার ডিভিশন ক্লার্ক(LDC)

2.ডাটা এন্ট্রি অপারেটর(DEO)

3.পোস্টাল অ্যাসিস্ট্যান্ট(Postal Assistant)


শিক্ষাগত যোগ্যতা: 
এখানে শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাস হলেই আপনি চাকরি করার সুযোগ পাবেন।


বেতন: 
প্রতিমাসে এখানে আপনাকে Rs- 25,500/- টাকা থেকে Rs- 81,100/- টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।


পরীক্ষার ধরন: 
এখানে আপনাকে মোট 100 নম্বরের পরীক্ষা দিতে হবে । পরীক্ষাটি হবে চারটি বিষয়ের উপর এবং প্রতিটি বিষয়ে 25 নাম্বার করে থাকবে । যেসব বিষয়ের উপর পরীক্ষা দিতে হবে সেগুলি হল-

1.জেনারেল ইংরেজি
2.জেনারেল ইন্টেলিজেন্স
3.সাধারণ অংক
4.জেনারেল অ্যাওয়ারনেস

এছাড়াও আপনি বিস্তারিত জানতে পারবেন অফিশিয়াল নোটিফিকেশন টা ডাউনলোড করলে।


আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: 
দীর্ঘদিন ধরেই এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে এবং আবেদন চলবে আগামী 07 মার্চ 2022 তারিখের মধ্যে। সময় সীমিত তাই এখনো আবেদন না করে থাকলে খুব তাড়াতাড়ি আবেদন করে ফেলুন।

এখানে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আপনারা অফিশিয়াল ওয়েবসাইটে গেলেই এই আবেদন সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে পারবেন। এছাড়াও আপনারা অফিশিয়াল নোটিফিকেশন টা ডাউনলোড করলে আরো ভাল ভাবে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য জেনে নিতে পারবেন।

OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSITE: CLICK HERE

MORE JOB NEWS: CLICK HERE

Leave a Comment