নতুন করে 60 লক্ষ কর্মসংস্থান হবে দেশে, আর কেউ থাকবে না বেকার | 60 lakh employment Recruitment

 

আগামী পাঁচ বছরে দেশের 60 লক্ষ কর্মসংস্থানের সুযোগ করা হবে এমনটাই ঘোষণা করা হলো আজ কেন্দ্রীয় বাজেটে। করোনা মহামারীর কবলে বিগত দুবছর থেকে প্রায় সমগ্র দেশে কর্মসংস্থান বৃদ্ধি পায়নি। এই পরিস্থিতিতে আজ কেন্দ্রীয় বাজেটে অর্থমন্ত্রী নির্মলা সীতারামন ঘোষণা করলেন আগামী পাঁচ বছরের মধ্যেই সমগ্র দেশে প্রায় 60 লক্ষ কর্মসংস্থান করে শিক্ষিত যুবক-যুবতীদের বেকারত্ব কমানো হবে। করোনা আবহে দেশের অর্থনৈতিক অনেকটাই পিছনে চলে গিয়েছে এবং এখন নতুন করে দেশের অর্থনীতির দিশা দেখাতে চাইছেন তিনি।

গড়ে উঠবে আত্মনির্ভর ভারত এবং কর্মসংস্থান হবে সমস্ত শিক্ষিত বেকার যুবক-যুবতীদের। ইতিমধ্যেই আরও জানানো হয়েছে আত্মনির্ভর ভারত গড়ে তুলতে বিভিন্ন সংস্থা ইতিমধ্যে এ দেশে আসতে চেয়েছে এবং সেখানে নতুন নতুন উৎপাদন তৈরি হবে দেশের মধ্যেই, তাই দেশে বিপুল সংখ্যক কর্মসংস্থান সৃষ্টি হবে এবং বেকার যুবক-যুবতীদের চাকরির সন্ধান করে দেওয়া হবে। সরকারের এখন একটাই চিন্তা ভাবনা সেটা হল আত্মনির্ভর ভারত গড়ে তোলা। আর্থিক উন্নতি করার জন্য পিএম গতিশক্তি মাস্টারপ্ল্যান আনা হচ্ছে কেন্দ্রে।

ইতিমধ্যেই আমরা দেখতে পেয়েছি দু বছর ধরে দেশে করোনা পরিস্থিতি থাকায় কোন রাজ্যেই তেমন কর্মসংস্থান হয়নি। তাই বিভিন্ন কর্পোরেট সেক্টর ও অন্যান্য সেক্টরে বিপুল সংখ্যক কর্মী টান পড়েছে। এই পরিস্থিতিতে প্রত্যেক রাজ্যেই প্রচুর কর্মী নিয়োগ করা হবে। তাই এবার কেন্দ্রীয় বাজেট ঘোষণা করে দেওয়া হল 60 লক্ষ কর্মসংস্থান হবে সমগ্র দেশের প্রত্যেকটি রাজ্যে।

আজকের বাজেটের আরো নতুন নতুন ঘোষণা করা হয়েছে এবং আমাদের দেশে বিভিন্ন জিনিসের দাম কমানো হয়েছে, আবার কিছু কিছু জিনিসের দাম বাড়ানো হয়েছে, ইতিমধ্যে জানানো হয়েছে এ বছরেই চালু হবে নতুন 5g পরিষেবা সমগ্র দেশে।

বর্তমান পশ্চিমবঙ্গের যেসব চাকরির আবেদন চলছে বিস্তারিত জানুন:CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন:CLICK HERE

Leave a Comment