ন্যুনতম যোগ্যতায় 2150 টি শূন্যপদে ব্যাঙ্ক অফ বরোদাতে বিভিন্ন শূন্যপদে কর্মী নিয়োগ | BOB Bank Job Recruitment

আপনি যদি একজন বেকার চাকরিপ্রার্থী হয়ে থাকেন এবং সরকারি ব্যাঙ্কে স্থায়ী পদে চাকরির খোঁজ করে থাকেন তাহলে আপনার জন্য দুর্দান্ত সুখবর। সম্প্রতি ব্যাঙ্ক অফ বরোদার (Bank of Baroda) এর পক্ষ থেকে সারা দেশব্যাপী বিপুল সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে পশ্চিমবঙ্গ সহ ভারতের যে কোনো রাজ্য থেকে নারী পুরুষ নির্বিশেষে উভয় বেকার চাকরিপ্রার্থীরা নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতা থাকলেই এই নিয়োগ প্রক্রিয়ার অংশ নিতে পারবেন। এক্ষেত্রে নির্বাচিত প্রার্থীদের সংশ্লিষ্ট ব্যাঙ্কের অধীনে স্থায়ী পদে কেন্দ্রীয় সরকারের মাসিক উচ্চ বেতনে নিয়োগ করা হবে। নীচে এই নিয়োগের বিষয়ে বিস্তারিত ভাবে আলোচনা করা হল।

শূন্যপদের সংখ্যা:-

ব্যাঙ্ক অফ বরোদা(Bank of Baroda) এর তরফে প্রকাশিত হওয়া বিজ্ঞপ্তি থেকে জানা গিয়েছে যে এক্ষেত্রে সারা দেশ মিলিয়ে মোট শূন্যপদ রয়েছে ২১৫০ টি।

আবেদন করার নিয়মাবলী:-

ব্যাঙ্ক অফ বরোদা(Bank of Baroda) এর অধীনে চাকরি করতে ইচ্ছুক চাকরিপ্রার্থীদের সংশ্লিষ্ট ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। তার জন্য যা যা পদক্ষেপ অনুসরণ করতে হবে সেগুলি হল-

* আবেদনের শুরুতেই সংশ্লিষ্ট ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইট https://www.bankofbaroda.in এ প্রবেশ করতে হবে অথবা নীচে দেওয়া অফিসিয়াল ওয়েবসাইট লিঙ্কে সরাসরি ক্লিক করতে হবে।

* তারপর ওয়েবসাইটে ঢুকে রেজিস্ট্রেশন এর লিঙ্কে ক্লিক করে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।

* তারপর সংশ্লিষ্ট ব্যাঙ্কের পক্ষ থেকে দেওয়া ইউসার আইডি, পাসওয়ার্ড দিয়ে লগইন করে অনলাইন আবেদনের লিঙ্কে ক্লিক করে প্রথমে আবেদন পত্র পূরণ করতে হবে।

* তারপর শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস সহ অন্যান্য সব প্রয়োজনীয় ডকুমেন্টস আপলোড করে আবেদন মূল্য অনলাইনের মাধ্যমে জমা দিয়ে সাবমিট করে দিলেই আবেদন প্রক্রিয়া শেষ।

আবেদন মূল্য:-

এক্ষেত্রে আবেদন মূল্য হিসেবে জেনারেল ও ও.বি.সি ক্যাটাগরির প্রার্থীদের ৮৫০ টাকা করে এবং এস.সি, এস.টি সহ বাকি সব সংরক্ষিত শ্রেনীর প্রার্থীদের ১৭৫ টাকা করে আবেদন মূল্য জমা দিতে হবে।

নির্বাচন প্রক্রিয়া:-

ব্যাঙ্ক অফ বরোদা (Bank of Baroda) এর অধীনে চাকরির জন্য আবেদনকারী প্রার্থীদের মধ্যে থেকে যারা যোগ্য তাদেরকে অনলাইন প্রিলিমিনারী টেস্ট, মেইন পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে বাছাই করে নিয়োগ করা হবে।

নির্ধারিত শিক্ষাগত যোগ্যতা:-

সংশ্লিষ্ট ব্যাঙ্কের অধীনে চাকরির জন্য আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে যে কোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে যে কোনো শাখায় গ্ৰ্যাজুয়েশান পাস করে থাকতে হবে। সেইসঙ্গে যেহেতু ব্যাঙ্কের চাকরি তাই কম্পিউটারের বিষয়ে নলেজ থাকতে হবে। 

নির্ধারিত বয়সসীমা:-

ব্যাঙ্ক অফ বরোদা (Bank of Baroda) এর অধীনে চাকরির জন্য আবেদন করতে হলে আবেদনকারীর বয়স হতে হবে সর্বনিম্ন ২০ থেকে সর্বাধিক ৩০ বছরের মধ্যে। তবে সংরক্ষিত শ্রেনীর প্রার্থীরা সরকারি নিয়ম মাফিক বয়সের ছাড় পাবেন।

আবেদন শুরু ও শেষের তারিখ:-

এই নিয়োগের জন্য প্রাথমিক ভাবে একটি অফিসিয়াল নোটিফিকেশন প্রকাশ করা হলেও এখনো পর্যন্ত আবেদন প্রক্রিয়া শুরু করা হয়নি। তবে আগামী কয়েক মাসের মধ্যেই ফাইনাল নোটিশ প্রকাশ করে আবেদন পত্র জমা নেওয়া শুরু করা হবে বলে আশা করা হচ্ছে। ফাইনাল নোটিশ প্রকাশিত হলে কোন শূন্যপদে নিয়োগ করা হবে, কত টাকা করে বেতন দেওয়া হবে, আবেদনের ক্ষেত্রে গ্ৰ্যাজুয়েশন পাস করা ছাড়াও আরও কি কি যোগ্যতা থাকতে হবে, আবেদনের ক্ষেত্রে কি কি ডকুমেন্টস জমা দিতে হবে এইসব বিষয়ে বিস্তারিত ভাবে জানা যাবে। 

OFFICIAL NOTICE: CLICK HERE

MORE NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় ও নিত্যনতুন এই ধরনের আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL: CLICK HERE
bengalpravakar.com

Recent Posts

নতুন করে শুরু হলো স্বামী বিবেকানন্দ স্কলারশিপে আবেদন, আবেদন করলে টাকা

SVM Scholarship 2024 : দিনের পর দিন রাজ্যে কমছে শিক্ষিত পড়ুয়াদের হার। আমাদের পশ্চিমবঙ্গে এমন…

1 day ago

পশ্চিমবঙ্গের রূপশ্রী প্রকল্পে ডাটা এন্ট্রি অপারেটর ও অ্যাকাউন্টেন্ট পদে কর্মী নিয়োগ | Ruposhree prakalpa recruitment

রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য নতুন করে একটি চাকরির সুখবর। যে সমস্ত চাকরিপ্রার্থীরা দীর্ঘদিন ধরে চাকরির সন্ধান…

2 days ago

ভারতের সাধারণ জ্ঞানের প্রশ্ন পর্ব – 5। WB India General knowledge question Answer Practice set – 5

আজ আমরা আপনাদের সামনে তুলে ধরতে চলেছি ভারতের কিছু অজানা তথ্য বা ভারতের কিছু সাধারণ…

2 weeks ago

উচ্চ মাধ্যমিক পাশেই রাজ্য দূরদর্শন কেন্দ্রে প্রচুর কর্মী নিয়োগ | Kolkata Doordarshan Kendra Job Recruitment

 চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। এবার নিয়োগ বিজ্ঞপ্তি…

1 year ago

৫,০০০ হাজারের বেশি শূন্য পদে স্বাস্থ কর্মী নিয়োগ | WB Health Recruitment

 চাকরিপ্রার্থীদের জন্য দারুণ সুখবর, রাজ্যে পুনরায় ৫,০০০ হাজারের বেশি শূন্য পদে স্বাস্থ কর্মী ( WB…

1 year ago

পশ্চিমবঙ্গের গ্রুপ সি পদে প্রচুর কর্মী নিয়োগ | WB Group-C Recruitment

 চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। পশ্চিমবঙ্গ সরকারের তরফে…

1 year ago