ন্যূনতম যোগ্যতায় পশ্চিমবঙ্গের পৌরসভায় প্রচুর গ্রুপ সি কর্মী নিয়োগ | WB Municipal Group-C Recruitment 2023

 

সমগ্ৰ পশ্চিমবঙ্গের নারী পুরুষ নির্বিশেষে সকল শিক্ষিত বেকার চাকরিপ্রার্থীদের জন্য আজ আমরা আমাদের প্রতিবেদনের মাধ্যমে আবারও নতুন করে একটি সরকারি দপ্তরে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগের জন্য প্রকাশিত হওয়া বিজ্ঞপ্তি নিয়ে আলোচনা করব। আর তা হল পশ্চিমবঙ্গ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের পক্ষ থেকে সারা রাজ্যের পৌরসভা গুলিতে কোনো রকম লিখিত পরীক্ষা ছাড়াই কেবলমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে কিছু সংখ্যক কর্মী নিয়োগ করার জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সারা রাজ্যের যে কোনো জেলার যে কোনো প্রান্ত থেকেই সকল শিক্ষিত নারী পুরুষ উভয় চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন। তাই বেশি দূরে না গিয়ে বাড়ির কাছাকাছি কোনো পৌরসভাতে মাসিক মোটা অংকের বেতনের চাকরি পাওয়ার এমন এক সুযোগ হাতছাড়া না করে চটপট আবেদন করে ফেলুন আর আবেদন করতে হলে কি ধরনের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, কত থেকে কত বছরের মধ্যে বয়স হতে হবে, কত দিনের মধ্যে আবেদন করতে হবে এবং কিভাবে করতে হবে এই সব কিছু বিশদে জানতে চাইলে আমাদের প্রতিবেদনটি মন দিয়ে শেষ পর্যন্ত পড়ে জেনে নিন। নীচে এই নিয়োগ প্রক্রিয়ার ব্যাপারে বিস্তারিত ভাবে আলোচনা করা হল।

নিয়োগকারী সংস্থা ও শূন্যপদের নাম:-

কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশনের পক্ষ থেকে হেলথ ডিপার্টমেন্টে মোট ৩০ টি শূন্যপদে Staff Nurse নিয়োগ করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে আবেদন পত্র জমা নেওয়া শুরু হয়েছে।

শিক্ষাগত যোগ্যতার মাপদন্ড:-

উপরিউক্ত শূন্যপদে চাকরির জন্য আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে Indian Nursing Council বা West Bengal Nursing Council অনুমোদিত যে কোনো প্রতিষ্ঠান থেকে GNM/B.Sc নার্সিং কোর্স Complete করে থাকতে হবে। এছাড়াও West Bengal Nursing Council এর অধীনস্থ কোনো প্রতিষ্ঠানে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে সেইসঙ্গে বাংলা ভাষায় পারদর্শী হতে হবে।

বয়সের মাপদন্ড:-

এখানে সংশ্লিষ্ট পদে চাকরির জন্য আবেদন করতে হলে চাকরিপ্রার্থীর বয়স হতে হবে ১/০১/২০২৩ অনুযায়ী ৪০ বছরের বেশী নয় অর্থাৎ ৪০ বছরের মধ্যে।

বেতন কাঠামো:-

এখানে Staff Nurse পদে নিযুক্ত কর্মীদের চাকরিতে নিয়োগ করার পর প্রতি মাসে ২৫,০০০ টাকা করে বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি:-

কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশনের পক্ষ  থেকে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী হেলথ ডিপার্টমেন্টে Staff Nurse পদে চাকরির জন্য আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এবং তার জন্য যা যা করতে হবে সেগুলি হল-

১) প্রথমে আমাদের চ্যানেলের পক্ষ থেকে প্রকাশিত এই প্রতিবেদনের একেবারে শেষে দেওয়া অফিসিয়াল নোটিফিকেশন লিঙ্কে ক্লিক করে নোটিফিকেশন টিকে ডাউনলোড করে নিতে হবে।

২) এরপর সেই নোটিফিকেশনের ৪ নং পৃষ্ঠায় এই নিয়োগের অ্যাপ্লিকেশান ফরম্যাটটি দেখতে পাবেন। সাদা A4 সাইজ পেপারে এর একটি প্রিন্ট আউট বের করে নিন।

৩) এরপর সেই ফর্মের ফরম্যাট অনুযায়ী আবেদনকারীর নিজের নাম, বাবার নাম বা স্বামীর নাম, ঠিকানা, জন্ম তারিখ, জেন্ডার, বয়স, শিক্ষাগত যোগ্যতা, একটি বৈধ ইমেল আইডি ও ফোন নাম্বার ইত্যাদি লিখে ফর্ম টিকে ফিলাপ করে ফেলতে হবে।

৪) এরপর ফর্মের একেবারে উপরে ডানদিকে ফটো লাগানোর জন্য যে জায়গা দেওয়া হয়েছে সেখানে এক কপি রিসেন্ট তোলা রঙিন পাসপোর্ট সাইজের ফটো লাগিয়ে দিতে হবে। এবং একেবারে নীচে ডানপাশে সিগনেচারের জন্য দেওয়া জায়গায় একটি সিগনেচার করে দিতে হবে।

৫) এরপর একে একে অন্যান্য সব প্রয়োজনীয় ডকুমেন্টস সহ সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস এর এক কপি করে জেরক্স বের করে সেগুলিকে সেলফ অ্যাটেস্টেড করে ফেলতে হবে।

৬) সবকিছু হয়ে যাওয়ার পর পূরণ করা আবেদন পত্র সহ এই সমস্ত সেলফ অ্যাটেস্টেড করা জেরক্স কপি গুলি একসঙ্গে পিন দিয়ে যুক্ত করে একটি খামে ভরে খামের উপর ঠিকানা ও যে পদের জন্য আবেদন করছেন তার নাম লিখে নির্দিষ্ট সময়ের মধ্যে নরম্যাল পোস্ট/স্পীড পোস্ট/ক্যুরিয়্যার সার্ভিসের মাধ্যমে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে পারলেই আবেদন প্রক্রিয়া শেষ।

প্রয়োজনীয় প্রমান পত্র:-

আবেদন পত্র জমা দেওয়ার সময় তার সঙ্গে যে সব প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি যুক্ত করে জমা দিতে হবে সেগুলি হল-

১) বয়সের প্রমানপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বা বার্থ সার্টিফিকেট এর এক জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

২) ফটো আইডি প্রুফ হিসেবে আধার কার্ড এবং ভোটার কার্ড এর এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

৩) মাধ্যমিক, উচ্চমাধ্যমিক পাস ছাড়াও যদি স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রি পাসের মার্কসীট ও সার্টিফিকেট থাকে তাহলে সেগুলো এবং তার সঙ্গে NCVT/SCVT প্রদত্ত GNM/B.SC নার্সিং কোর্সের সার্টিফিকেট ও সার্টিফিকেটের এক কপি করে জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা ‌।

৪) কাস্ট সার্টিফিকেট যদি থাকে তাহলে তার এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

৫) ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট এর এক কপি করে জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

৬) দুই কপি রঙিন পাসপোর্ট সাইজের ফটো সেলফ অ্যাটেস্টেড করা।

প্রার্থী বাছাই পদ্ধতি:-

এখানে আবেদন প্রক্রিয়া শেষ হওয়ার পর আবেদনকারী প্রার্থীদের কোনো লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউ ও ডকুমেন্টস ভেরিফিকেশন এর জন্য ডাকা হবে। ইন্টারভিউয়ের দিন আবেদনকারীদের উপরিউক্ত সমস্ত ডকুমেন্টস গুলির অরিজিনাল কপি সাথে করে নিয়ে যেতে হবে।

আবেদনের শেষ তারিখ ও আবেদন পত্র পাঠানোর ঠিকানা:-

এখানে অফলাইনের মাধ্যমে আবেদন পত্র জমা নেওয়া আগামী ৯/০৩/২০২৩ থেকে শুরু হয়েছে এবং তা চলবে আগামী ১৫/০৩/২০২৩ বেলা ১১ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত। তাই যারা আবেদন করতে ইচ্ছুক ও যোগ্য তারা নিম্নলিখিত ঠিকানায় আবেদন পত্র জমা করে দিন। আবেদন পত্র পাঠানোর ঠিকানা হল-

        Chief Municipal Health Officer,

        Kolkata Municipal Corporation

        CMO Bldg, 5, SN Banerjee Road,

        Kolkata-700013.

OFFICIAL NOTICE:CLICK HERE

MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment