ন্যূনতম যোগ্যতায় সমস্ত ব্যাংকে ৪৫৪৫ শূন্য পদে ক্লার্ক নিয়োগ | Bank Clerk Recruitment

 নতুন করে চাকরিপ্রার্থীদের জন্য আবারও বিশাল বড় একটি সুখবর। যে সমস্ত চাকরিপ্রার্থীরা দীর্ঘদিন ধরে চাকরির খোঁজ করছেন তাদের অপেক্ষার দিন অবশেষে শেষ হলো। রাজ্যে একের পর এক নতুন নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হচ্ছে এরই মধ্যে আবারও কয়েকটি নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন প্রকাশ করা হলো। যারা ব্যাংকিং সেক্টরে চাকরি করতে ইচ্ছুক মূলত তাদের জন্যই নতুন করে এক বিজ্ঞপ্তি। এখানে ৪ হাজার ৫০০ পদের মতো কর্মী নিয়োগ করা হবে। যারা পুরুষ ও মহিলা চাকরিপ্রার্থী তারা সকলেই এই চাকরির জন্য আবেদনের সুযোগ পেয়ে যাবেন। তাহলে চলুন এই চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

পদের নাম: এখানে মূলত যে পদের জন্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেই পদের নাম হল ক্লার্ক।

মোট শূন্য পদ: সব মিলিয়ে এখানে মোট ৪ হাজার ৫৪৫ পদে কর্মী নিয়োগ করা হবে।

যে সমস্ত ব্যাংকের নিয়োগ করা হবে: এখানে নামকরা স্বনামধন্য যে সমস্ত ব্যাংক রয়েছে সেই সমস্ত প্রত্যেকটি সরকারি ব্যাংকেই কর্মী নিয়োগ করা হবে। অর্থাৎ সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক, কানারা ব্যাঙ্ক এই সমস্ত ব্যাংকের কর্মী নিয়োগ করা হবে। যে সমস্ত ব্যাংকে এখানে যতগুলো কর্মী নিয়োগ করা হবে সেগুলি হল- 

Central Bank of India- 2000

Punjab National Bank- 1500

Canara Bank- 500

Bank of India- 335

Punjab & Sind Bank- 210

শিক্ষাগত যোগ্যতা: এখানে যে সমস্ত চাকরি করতে চাকরি করতে ইচ্ছুক তাদের নূন্যতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধুমাত্র স্নাতক পাস।

চাকরি-প্রার্থীর বয়স সীমা: এখানে চাকরি করতে চাইলে চাকরিপ্রার্থীর বয়স হতে হবে অবশ্যই ২০ বছর থেকে ২৮ বছরের মধ্যে। তবে যারা সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থী তারা এখানে সরকারি নিয়ম অনুযায়ী SC/ST হলে পাঁচ বছর এবং OBC চাকরিপ্রার্থী হলে বয়সের 3 বছর বয়সের পাবেন।

আবেদন পদ্ধতি: এখানে আবেদন করতে চাইলে চাকরিপ্রার্থীদের সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। চাকরি প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন এক্ষেত্রে আবেদন জানানোর পূর্বে চাকরিপ্রার্থীদের প্রথমে IBPS এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনের রেজিস্ট্রেশন করতে হবে এবং পরবর্তীকালে রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে আবেদন পত্রটি পূরণ করতে হবে। সবশেষে আবেদন মূল্য জমা দিয়ে আবেদন পত্রটি ফাইনাল সাবমিট করে রেখে দিতে হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: ইতিমধ্যেই এখানে সরাসরি অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং আবেদন চলবে ২৭/০৭/২০২৩ তারিখ পর্যন্ত।

OFFICIAL NOTICE: CLICK HERE

APPLY NOW: CLICK HERE

MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment