পশ্চিমবঙ্গের জেলায় জেলায় রূপশ্রী প্রকল্পে কর্মী নিয়োগ | WB Rupashree Prakalpa Recruitment 2022

যে সমস্ত চাকরিপ্রার্থী পশ্চিমবঙ্গে বসবাস করেন এবং দীর্ঘদিন ধরে সরকারি চাকরির খোঁজ করছেন তাদের জন্য রয়েছে নতুন একটি চাকরির বিশাল বড় সুখবর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে মুখ্যমন্ত্রী হওয়ার পরে বিভিন্ন ধরনের নতুন নতুন ও জনপ্রিয় প্রকল্পের কথা উল্লেখ করেছেন। এইসব প্রকল্প পরিচালনার জন্য ন্যূনতম শিক্ষাগত যোগ্যতায় প্রচুর পরিমাণে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এরই মধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নতুন একটি জনপ্রিয় প্রকল্প হল রূপশ্রী প্রকল্প যেখানে নতুন করে এই প্রকল্পে কর্মী নিয়োগের জন্য একটি বিজ্ঞপ্তি বেরিয়েছে। এখানে পশ্চিমবঙ্গের নারী পুরুষ নির্বিশেষে সকল চাকরিপ্রার্থী আবেদন করার সুযোগ পাবেন ও চাকরি করার সুযোগ পাবেন। যারা যারা এখানে চাকরি করতে আগ্রহী তারা অবশ্যই এই সুখবরটি বিস্তারিতভাবে জেনে নেবেন। নিচে এই চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য আলোচনা করা হলো। 
পদের নাম: এখানে যেসব পদক কর্মী নিয়োগ করা হবে সেটি হল- 
1.ডাটা এন্ট্রি অপারেটর( DEO) 
2.একাউন্টেন্ট 
1.ডাটা এন্ট্রি অপারেটর (DEO) 
শিক্ষাগত যোগ্যতা: এই ডাটা এন্ট্রি অপারেটর পদে চাকরি করতে হলে চাকরি প্রার্থীকে অবশ্যই যেকোনো শাখায় শুধুমাত্র গ্রাজুয়েশন পাস করতে হবে। তবে ডাটা এন্ট্রি অপারেটর যেহেতু কম্পিউটারের মাধ্যমে কাজ তাই এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীকে অবশ্যই কম্পিউটারের জ্ঞান থাকতে হবে বা কম্পিউটার সার্টিফিকেট থাকতে হবে। 
বেতন: এখানে চাকরি করলে চাকরিপ্রার্থীদের প্রথম অবস্থায় প্রতি মাসে 11000 টাকা করে বেতন দেওয়া হবে। 
বয়স: এখানে চাকরি প্রার্থীর বয়স হতে হবে অবশ্যই ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। আপনি যদি SC/ST ক্যান্ডিডেট হন তাহলে আপনি অতিরিক্ত ৫ বছর বয়সের ছাড় পাবেন। আপনি যদি ওবিসি ক্যাডেট হন তাহলে আপনি অতিরিক্ত ৩ বছর বয়সের ছাড় পাবেন। 
2.একাউন্টেন্ট 
শিক্ষাগত যোগ্যতা: এখানে চাকরি করতে হলে চাকরি পার থেকে পশ্চিমবঙ্গের যেকোন ইউনিভার্সিটির কলেজ থেকে গ্রাজুয়েশন পাস হতে হবে তবে এটি যেহেতু অ্যাকাউন্ট এর কাজ তাই চাকরি প্রার্থীর অ্যাকাউন্ট বিষয়ে যথেষ্ট দক্ষতা থাকতে হবে অথবা যারা কমার্স নিয়ে পড়াশোনা করেছেন তারা এখানে সবার প্রথমে অগ্রাধিকার পাবেন। 
বেতন: এখানে চাকরি পেলে প্রতিমাসে 15000 টাকা করে বেতন দেওয়া হবে। 
বয়স: এখানে চাকরি প্রার্থীর বয়স হতে হবে অবশ্যই ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। আপনি যদি SC/ST ক্যান্ডিডেট হন তাহলে আপনি অতিরিক্ত ৫ বছর বয়সের ছাড় পাবেন। আপনি যদি ওবিসি ক্যাডেট হন তাহলে আপনি অতিরিক্ত ৩ বছর বয়সের ছাড় পাবেন। 
আবেদন প্রক্রিয়া: রুপশ্রী প্রকল্পে এখানে যে সমস্ত পদে কর্মী নিয়োগ করা হবে সেগুলোতে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। 
1.সবার প্রথমে চাকরি প্রার্থীরা অফিসিয়াল নোটিফিকেশন ডাউনলোড করবেন। 
2.এরপর অফিসিয়াল নোটিফিকেশন এর মধ্যে আবেদন এর ফরম পেয়ে যাবেন সেটি প্রিন্ট আউট করতে হবে এরপর সেই আবেদনের ফরমটি ভালো করে ফিলাপ করে আবেদন পত্রের উপরে ডান দিকে একটি পাসপোর্ট সাইজের ফটো লাগাতে হবে। 
3. এরপর আবেদন একটি খামে ভরে এর সঙ্গে আরও যে সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস প্রয়োজন সেগুলো একত্রিত করে এটি নিচের দেওয়া ঠিকানায় জমা দিতে হবে দিতে হবে। 
4. খামের উপরে বড় হাতে লিখতে হবে Application For The Post of ____ (যে পদে আবেদন করবেন সেই পদের নাম)। 
আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে 27 জুন 2022 তারিখ থেকে এবং আবেদন চলবে 15 জুলাই 2022 তারিখ পর্যন্ত। 
আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা: Rupashree Cell, Office Of The District Magistrate, Jhargram. 
আবেদন মূল্য: আপনি যদি এখানে আবেদন করতে চান তাহলে আপনাকে কোন রকম আবেদন মূল্য দিতে হবে না সম্পূর্ণ ফ্রিতে আপনি এখানে আবেদন করতে পারবেন। 
কি কি ডকুমেন্ট জমা দেবেন: আপনি যদি এখানে আবেদন করতে চান তাহলে আপনাকে নিচের দেওয়া ডকুমেন্টগুলো সেল্ফ অ্যাটেস্টেড করে আবেদনপত্রের সঙ্গে খামে ভরে জমা দিতে হবে। 
1.বয়সের প্রমাণপত্র (মাধ্যমিকের এডমিট কার্ড ) 
2.শিক্ষাগত যোগ্যতার প্রমাণ পত্র 
3.অভিজ্ঞতার প্রমাণপত্র যদি থাকে 
4.বাসিন্দার প্রমাণপত্র (আধার কার্ড/ভোটার কার্ড) 
5.কাস্ট সার্টিফিকেট 
6. 2 কপি পাসপোর্ট সাইজের ফটো 
আপনি যদি এখানে আবেদন করতে চান তাহলে আবেদন সংক্রান্ত বিস্তারিত তথ্য অফিশিয়াল নোটিফিকেশন আপনাকে নিচের দেওয়া লিংকে ক্লিক করে ডাউনলোড করে নিতে পারবেন এছাড়াও আপনারা নিচের অফিশিয়াল ওয়েবসাইট লিংক দেয়া থাকবে যেখানে থেকে সরাসরি আবেদন করতে পারবেন।
OFFICIAL NOTICE:CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন:CLICK HERE

Leave a Comment