পশ্চিমবঙ্গের পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের গ্রুপ ডি(পিয়ন) পদে প্রচুর কর্মী নিয়োগ | WB Punjab National Bank (PNB) Group-D Recruitment 2022

 

আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন এবং গ্রুপ ডি চাকরি করতে আগ্রহী হন তাহলে আপনার জন্য রয়েছে বিরাট বড় একটি সুখবর ।পশ্চিমবঙ্গে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের তরফের রাজ্যে প্রচুর গ্রুপ-ডি( পিয়ন) কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন এবং চাকরির খোঁজ করে থাকেন তাহলে এই সুখবরটি শুধুমাত্র আপনার জন্য। পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি জেলায় এই নিয়োগের বিজ্ঞপ্তি ইতিমধ্যে প্রকাশিত হয়েছে আবারও রাজ্যে আরেকটি জেলায় গ্রুপ-ডি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হল। ইতিমধ্যেই এখানের আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে খুব তাড়াতাড়ি এখানে আবেদন করে ফেলুন।

পদের নাম: Group-D (পিয়ন)


শিক্ষাগত যোগ্যতা:
আপনি যদি এখানে চাকরি করতে আগ্রহী হন তাহলে আপনাকে শুধুমাত্র উচ্চমাধ্যমিক পাশ বা দ্বাদশ শ্রেণী পাস বা এর সমতুল্য পাস হতে হবে।


বয়স সীমা:
আপনি যদি এখানে চাকরি করতে চান তাহলে আপনার বয়স 18 থেকে 24 বছরের মধ্যে হতে হবে । আপনি যদি SC/ST ক্যাটাগরির প্রার্থী হয়ে থাকেন তাহলে আপনি 5 বছরের বয়সের ছাড় পাবেন এবং আপনি যদি SC/ST ক্যান্ডিডেট হয়ে থাকেন এবং শারীরিক প্রতিবন্ধী হয়ে থাকেন তাহলে আপনি অতিরিক্ত বয়সের 15 বছরের ছাড় পাবেন এবং আপনি যদি OBC প্রার্থী হয়ে থাকেন তাহলে আপনি 3 বছর বয়সের ছাড় পাবেন এর সঙ্গে আপনি যদি শারীরিক প্রতিবন্ধী প্রার্থী হয়ে থাকেন তাহলে আপনি অতিরিক্ত 13 বছর বয়সে ছাড় পাবেন। আপনাকে সর্বোচ্চ এখানে 45 বছর বয়সের মধ্যে হতে হবে, এর বেশি বয়স হলে আপনি কোন চাকরি করার সুযোগ পাবেন না।


আবেদনের শেষ তারিখ:
এখানে আপনাকে 11.03.2022 তারিখের আগে আবেদন করতে হবে।

এছাড়া আপনি চাকরির সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য পাবেন www.pnbindia.in এই ওয়েবসাইটে।


আবেদন পদ্ধতি:
এখানে আপনাকে অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আপনি আবেদনপত্রটি পোস্ট অফিসের মাধ্যমে বা স্পিড পোস্ট এর মাধ্যমে পাঠাতে পারেন।


নিয়োগ স্থান:
আপনাকে নিয়োগ করা হবে পশ্চিমবঙ্গের জেলার পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে। এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে দক্ষিণ 24 পরগনা জেলায়।


আবেদনপত্র পাঠানোর ঠিকানা:

সহকারী মন্ডল প্রমুখ, পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক, সার্কল অফিস, দক্ষিণ 24 পরগণা, পদ্মপুকুর মোড়, বারুইপুর, কলকাতা, 700144। খামের উপর ‘ সাব – অর্ডিনেট ক্যাডারে পিয়ন পদের জন্য দরখাস্ত ‘ 2021 – 22 লিখতে হবে। 


আবেদনপত্রের সঙ্গে কি কি জমা দেবেন-

আপনার সমস্ত শিক্ষাগত যোগ্যতার মার্কশিট,
মাধ্যমিকের এডমিট কার্ড,
আধার কার্ড
ভোটার কার্ড
প্যান কার্ড
4 কপি রঙিন পাসপোর্ট সাইজের ফটো,
জন্মের প্রমাণপত্র,
বাসিন্দা সার্টিফিকেট ( প্রধান বা কোন আধিকারিক এর নিকট থেকে আনতে হবে)

আপনি যদি এখানে চাকরি করতে আগ্রহী হন তাহলে চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য আপনারা নিচের দেওয়া অফিশিয়াল নোটিফিকেশন টা ডাউনলোড করে ভাল করে পড়লেই জেনে নিতে পারবেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

Leave a Comment