পশ্চিমবঙ্গের পোস্ট অফিসে মাধ্যমিক পাশে 2000 বেশি শূন্য পদে কর্মী নিয়োগ | WB Post Office Recruitment

 

চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। যে সকল প্রার্থী মাধ্যমিক পাস করে বসে আছেন ভাবছেন একটা চাকরি করলে আর্থিক দিক থেকে স্বচ্ছল হতে পারতেন । তাহলে আর চিন্তা করে লাভ নেই এই পোস্টটি ভালো করে পড়ে চাকরির জন্য আবেদন করুন। পশ্চিমবঙ্গের সকল প্রার্থী আবেদন করতে পারবেন। এখানে মোট ২১২৭ টি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে এমনটাই বিজ্ঞপ্তিতে প্রকাশিত হয়েছে। তাহলে চলুন আর দেরি না করে আবেদন প্রক্রিয়া সম্বন্ধে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

পদের নাম :- ব্রাঞ্চ পোস্ট মাস্টার ও অ্যাসিস্টেন ব্রাঞ্চ পোস্ট মাস্টার । এই পদগুলির জন্য মোট শূন্য পদ রয়েছে ২১২৭ টি। 

 যোগ্যতা :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অবশ্যই মাধ্যমিক পাস করতে হবে এবং তার পাশাপাশি কম্পিউটার নলেজ থাকতে হবে ও সাইকেল চালানো জানতে হবে।

বয়স :- যে সকল প্রার্থী আবেদন করতে চান তাদের বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সের ছাড় থাকবে।

 বেতন :- ব্রাঞ্চ পোস্টমাস্টার পদের জন্য চাকরিপ্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১২,০০০ টাকা থেকে ২৯,৩৮০ টাকা এবং অ্যাসিস্টেন ব্রাঞ্চ পোস্টমাস্টার পদের জন্য ১০,০০০ থেকে ২৪,৪৭০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করতে হবে India post এর অফিসিয়াল ওয়েবসাইট গিয়ে। ওয়েবসাইটে প্রবেশ করে প্রথমে রেজিস্ট্রেশন করে নিতে হবে তারপর ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে অ্যাপ্লিকেশন ফর্ম ফিলাপ করে নিতে হবে। এবং আবেদনকারীর সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট স্ক্যান করে আপলোড করতে হবে এবং একটি পাসপোর্ট সাইজের ফটো ও নিজস্ব সিগনেচার স্ক্যান করে আপলোড করতে হবে। সবশেষে সাবমিট করলেই আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হয়ে যাবে। আর আবেদন পত্রের প্রিন্ট আউট বার করে নিতে হবে। 

      নিয়োগ প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের মাধ্যমিকের নাম্বারের উপর ভিত্তি করেই চাকরিতে নিয়োগ করা হবে।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a Comment