পশ্চিমবঙ্গের প্রতিটি ব্লকেই দুয়ারে সরকারে ডাটা এন্ট্রি অপারেটর কর্মী নিয়োগ | WB Duare Sarkar DEO Recruitment

 

পশ্চিমবঙ্গের বেকার যুবক যুবতীদের জন্য দারুন কাজের সুযোগ করে দিচ্ছে পশ্চিমবঙ্গে প্রতিটি ব্লকেই। ইতিমধ্যেই পশ্চিমবঙ্গে ব্লকে ব্লকে শুরু হয়েছে দুয়ারের সরকার কার্যপ্রক্রিয়া। এখানে পশ্চিমবঙ্গের বেকার যুবক-যুবতীদের কাজের সন্ধান করে দিচ্ছে রাজ্য সরকার।

পশ্চিমবঙ্গের প্রায় প্রতিটি ব্লকেই দুয়ারে সরকারের কার্য প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে দুয়ারে সরকারের কাজ করার জন্য প্রচুর পরিমাণে ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগ করা হচ্ছে সমগ্র পশ্চিমবঙ্গের প্রতিটি ব্লকেই। এখানে কোনো রকম পরীক্ষা দিতে হবে না এবং নূন্যতম যোগ্যতায় সরাসরি আপনি কাজের সুযোগ পাবেন। দুয়ারের সরকারের কাজ করার জন্য প্রচুর পরিমাণে ডাটা এন্ট্রি অপারেটরের দরকার যেখানে ছেলেমেয়ে সকলেই কাজ করতে পারেন। আপনি যদি আপনার ব্লক এ ডাটা এন্ট্রি অপারেটর পদে কাজ করতে চান তাহলে আপনি এই খবরটি বিস্তারিতভাবে শেষ পর্যন্ত জেনে নিন।


এখানে যেসব পদে কর্মী নিয়োগ করা হবে:
দুয়ারের সরকারের বিভিন্ন ধরনের কাজ হয়ে থাকে। দুয়ারে সরকারে যে সমস্ত কাজ হয় প্রতিটি কাজেই ডাটা এন্ট্রি অপারেটর এর প্রয়োজন। এইসব ডাটা এন্ট্রি পদে কাজ করার জন্য প্রতিটি ব্লকের অধিকারী তরফ থেকে কর্মী নিয়োগ করা হচ্ছে। স্বাস্থ্য সাথী, লক্ষীর ভান্ডার, রেশন কার্ড, কৃষক বন্ধু সহ যাবতীয় সমস্ত ধরনের কাজকর্ম এখানে হয় এবং প্রতিটি কাজের জন্য কর্মী নিয়োগ করা হবে।


দৈনিক মজুরি হিসেবে যত টাকা পাবেন:
এখানে রাজ্য সরকারের তরফ থেকে আপনাকে 500 টাকা বা এর কিছু বেশি প্রতিদিন হিসেবে দেওয়া হবে। এভাবে আপনি মাত্র প্রায় 15 হাজার টাকার মত আয় করতে পারবেন। এছাড়াও দুয়ারে সরকারের যে সব কাগজপত্র জমা পড়ে সেগুলো ফিলাপ করার কাজও আপনি পাবেন যেখানে প্রতিটি ফরম ফিলাপ করার জন্য আপনাকে আলাদা ভাবে টাকা দেওয়া হবে।


আপনাকে যে সব কাজের দায়িত্ব দেওয়া হবে:
প্রথমে আপনাকে দোয়ারে সরকার ক্যাম্পে যে সমস্ত কাজ হয় সেগুলোর রেজিস্ট্রেশন এর দায়িত্ব দেওয়া হবে। এরপর দুয়ারে সরকার কার্য প্রক্রিয়া সম্পন্ন হয়ে যাওয়ার পরেও ব্লক অফিস থেকে আপনাকে ডাটা এন্ট্রি করার জন্য কাজ দেওয়া হবে। এখানে রেশন কার্ড, স্বাস্থ্য সাথী কার্ড, লক্ষীর ভান্ডার, কৃষক বন্ধু সহ প্রচুর পরিমাণে ডাটাএন্ট্রির কাজে আপনাকে নিযুক্ত করা হবে।


কিভাবে আপনি এই কাজ পাবেন:
দুয়ারের সরকার- এর ডাটা এন্ট্রির কাজ করতে গেলে প্রথমেই আপনাকে বিডিও অফিসে গিয়ে আধিকারিকের সঙ্গে কথা বলতে হবে। এরপর সেখান থেকে আপনার যোগ্যতা ও আপনাকে যাচাই করার পরেই আপনাকে কাজে নিযুক্ত করা হবে।


যোগ্যতা:
এখানে নূন্যতম যোগ্যতায় আপনাকে নিয়োগ করা হবে। আপনার কম্পিউটার চালানোর দক্ষতা ও ইন্টারনেটের উপর দক্ষতা থাকলেই আপনি এখানে কাজ করার সুযোগ পাবেন। ডাটা এন্ট্রি কাজ মূলত টাইপিং এর উপর ভিত্তি করেই হয় তাই আপনার টাইপিং স্পিড টা একটু বেশি হলে ভালো হবে।

আপনি যদি এই কাজ করতে আগ্রহী হন তাহলে আর দেরি না করে আজই আপনার বিডিও অফিসে গিয়ে সেখানে যোগাযোগ করে সরাসরি কাজ পেয়ে যেতে পারেন। ইতিমধ্যে পশ্চিমবঙ্গের প্রত্যেকটি ব্লক এইতো আরে সরকার কার্য প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং ডাটা এন্ট্রি অপারেটর এর কাজ শুরু হয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে আপনি তাড়াতাড়ি ভিডিও অফিসে গিয়ে যোগাযোগ করে কাজের সুযোগ করে নিতে পারবেন। এখানে আপনাকে কোন রকম আবেদন করতে হবে না সরাসরি আপনাকে কাজের দায়িত্ব দেওয়া হবে।

MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন:CLICK HERE

Leave a Comment