পশ্চিমবঙ্গের প্রত্যেকটি জেলায় জেলায় 10 হাজার শূন্যপদে ICDS অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগ

 যারা পশ্চিমবঙ্গের বসবাস করেন তাদের জন্য নতুন করে বিরাট বড় একটি সুখবর ! মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা অনুযায়ী রাজ্য প্রায় ১০ হাজারের মতো ICDS অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদে নিয়োগ হতে চলেছে। এই ঘোষণাটি পশ্চিমবঙ্গের সমস্ত মহিলা প্রার্থীদের জন্য রয়েছে দারুণ একটা সুখবর ‌। আর এই নিয়োগ বিজ্ঞপ্তি ঘোষণা করেছে মমতা বন্দ্যোপাধ্যায়। নিয়োগ করা পশ্চিমবঙ্গের প্রত্যেকটি জেলায় জেলায় ICDS অঙ্গনওয়াড়ি পদে। তাই যে সকল মহিলা প্রার্থী চাকরি করতে ইচ্ছুক তারা দেরি না করে অবশ্যই প্রতিবেদনটি পড়ে দেখবেন যাতে আবেদন করতে সুবিধা হয়। 

পদের নাম: পশ্চিমবঙ্গের জেলায় জেলায় ICDS অঙ্গনওয়াড়ি পদের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যে সকল প্রার্থী অঙ্গনওয়াড়ি এর পদগুলিতে চাকরি করতে ইচ্ছুক তারা এই দুটি পদের জন্য আবেদন করতে পারেন। পদ গুলি হল –

 * অঙ্গনওয়াড়ি ওয়ার্কার

  * অঙ্গনওয়াড়ি হেলপার।

মোট শূন্যপদ: সব মিলিয়ে সমগ্র পশ্চিমবঙ্গের প্রত্যেকটি জেলায় জেলায় ৯৪৯৩ শূন্য পদে ICDS অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা:  যে সকল প্রার্থী  অষ্টম শ্রেণী পাস করেছে তারা অঙ্গনওয়াড়ি হেল্পার  পদের জন্য আবেদন করতে পারবে , এছাড়া মাধ্যমিক পাস প্রার্থী অঙ্গনওয়াড়ি ওয়ার্কার পদের জন্য আবেদন করতে পারবে।

নিয়োগ পদ্ধতি: প্রার্থীদের প্রধানত লিখিত পরীক্ষা প্রথমে নেওয়া হবে । লিখিত পরীক্ষার উত্তীর্ণ হলে ইন্টারভিউ এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে।এছাড়া আবেদন প্রক্রিয়া সম্বন্ধে আরো বিস্তারিত জানার জন্য অফিসিয়াল নোটিশটি চেক করতে হবে।

 মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে নতুন কর্মী নিয়োগের জন্য যোগ দিয়েছেন। তিনি বলেছেন বিভিন্ন সরকারি পদ মিলিয়ে প্রায় এক লক্ষ পঁচিশ হাজার শুন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এর মধ্যে ৯৪৯৩ শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে ‌। এছাড়া প্রাথমিক বিদ্যালয়ে ১১ হাজার শূন্য পদে শিক্ষক শিক্ষিকা নিয়োগ করা হবে। উচ্চ প্রাথমিকে ১৪,৫০০ শিক্ষক নিয়োগ করা হবে। গ্ৰুপ ডি পদে প্রায় ১২ হাজার শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এই ভাবেই স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে নিয়োগ কর্মসূচি চলবে। এছাড়া নার্সিং এ সাত হাজার , পুলিশ ও চিকিৎসক পদে কুড়ি হাজার কর্মী নিয়োগ এর ঘোষণা করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় সরকারি কর্মচারী সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment