পশ্চিমবঙ্গের প্রাইমারি ও হাইস্কুলে শিক্ষক নিয়োগ | WB Primary And High School Teacher Recruitment

 

পশ্চিমবঙ্গের স্কুলের শিক্ষক-শিক্ষিকা নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিভিন্ন বিষয়ের শিক্ষক ও শিক্ষিকা নিয়োগ করা হবে। আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন এবং শিক্ষক হওয়ার সমস্ত যোগ্যতা অর্জন করে থাকেন তাহলে এটি আপনার জন্য একটি বিরাট বড় সুখবর। এখানে বিভিন্ন বিষয়ে প্রচুর শিক্ষক নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গের প্রাইমারি(i to viii) এবং হাই স্কুলে (ix to xii) শিক্ষক নিয়োগ করা হবে ।আপনি যদি স্কুলের শিক্ষক হতে চান তাহলে এই চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য ও অফিশিয়াল নোটিফিকেশন নিচে দেওয়া আছে সেগুলো ভালো করে পড়ে তবে আবেদন করবেন।


পোস্টের নাম:
গ্রাজুয়েট ও পোস্ট গ্রাজুয়েট শিক্ষক শিক্ষিকা নিয়োগ (প্রাইমারি ও হাইস্কুলের শিক্ষক)। এখানে বিভিন্ন বিষয়ে শিক্ষক শিক্ষিকা নিয়োগ করা হবে।


আবেদনের তারিখ:
আবেদনপত্র প্রকাশিত হয়েছে এবং আবেদন শুরু হয়েছে 28 শে নভেম্বর 2021 তারিখ থেকে এবং আবেদন প্রক্রিয়া চলবে এর 15 দিন পর্যন্ত।


শিক্ষাগত যোগ্যতা:
আপনি যদি প্রাইমারি শিক্ষক হতে চান তাহলে আপনাকে গ্রাজুয়েট হতে হবে সঙ্গে আপনার d.el.ed বা b.ed ট্রেনিং থাকতে হবে।

আপনি যদি পোস্ট গ্রাজুয়েট অর্থাৎ হাইস্কুলের শিক্ষক হতে চান তাহলে আপনাকে পোস্ট গ্র্যাজুয়েশন পাশ করতে হবে আপনার নির্দিষ্ট সাবজেক্ট এর উপরে এবং সঙ্গে b.ed ডিগ্রী থাকতে হবে।


দক্ষতা:
আপনি যদি এখানে চাকরি করতে চান তাহলে আপনাকে আপনার নির্দিষ্ট বিষয়ে যথেষ্ট জ্ঞান থাকতে হবে এবং পড়ানোর দক্ষতা থাকতে হবে।


বয়স:
এখানে বয়সের কোনো উল্লেখ করা হয়নি। তবে স্কুলে চাকরির ক্ষেত্রে আপনার 21 বছর থেকে 40 বছরের মধ্যে বয়স হলেই আপনি চাকরির জন্য আবেদন করতে পারবেন।


আবেদন পদ্ধতি:
এখানে আপনাকে সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আপনি যদি এখানে আবেদন করতে চান তাহলে আপনাকে সুন্দর একটি বায়ো ডাটা বানাতে হবে, এরপর এর সঙ্গে পাসপোর্ট সাইজের ফটোগ্রাফির লাগাতে হবে এবং সেল্ফ অ্যাটেস্টেড করে আপনার সমস্ত শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট একটি খামে ভরে পোস্ট অফিসের মাধ্যমে নিচের ঠিকানায় পাঠাতে হবে।


আবেদনপত্র পাঠানোর ঠিকানা:
The Principal, Saint Thomas Church School, 3 Church Road, Howrah – 711101


ফোন নাম্বার:
033 26412138, O33 26413590, 9831230823.

আপনি যদি এখানে চাকরি করতে আগ্রহী হন তাহলে চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য আপনারা নিচের দেওয়া অফিশিয়াল নোটিফিকেশন থেকে জেনে নিতে পারবেন। অফিশিয়াল নোটিফিকেশন টা ভালো করে পড়ে তবেই আবেদন করবেন।

OFFICIAL NOTIFICATION: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন:CLICK HERE

Leave a Comment