পশ্চিমবঙ্গের সমস্ত বেকার যুবক-যুবতীরা প্রতি মাসে মাসে পাবেন 1500 টাকা, তাড়াতাড়ি আবেদন করুন | WB Yuvasree Prakalpa Apply 2023

 পশ্চিমবঙ্গের বেকার যুবক যুবতীদের জন্য চলে এলো রাজ্যে নতুন করে অনেক বড় একটি সুখবর। যে সমস্ত পশ্চিমবঙ্গের বেকার যুবক যুবতী অনেকদিন ধরে সরকারি চাকরির খোঁজ করছেন কিন্তু চাকরি পাচ্ছেন না অবশেষে তাদের জন্য রাজ্য সরকারের তরফ থেকে চালু করা হলো ভাতার ব্যাবস্থা ভাতার ব্যবস্থা। এখানে পশ্চিমবঙ্গের সকল কিছু যুবক যুবতীরায় এই প্রকল্পের জন্য আবেদন করতে পারবেন এবং মাসিক ভাতা পেয়ে যাবেন। আমাদের জনদরদী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বেকার যুবক যুবতীদের কথা মাথায় রেখে নতুন এক অভিনব এবং জনপ্রিয় প্রকল্প যার মাধ্যমে বেকার যুবক-যুবতীদের হাত খরচ বা পকেট খরচের জন্য মাসিক টাকা দেওয়া হয়। যারা যারা নতুন এই প্রকল্পের সুবিধা উপভোগ করতে চান তারা অবশ্যই এই সুখবরটি বিস্তারিতভাবে শেষ অব্দি পড়ে নেবেন। নিচে আবেদন পদ্ধতি ও কিভাবে আপনারা এই টাকা পাবেন সমস্ত কিছু বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।

প্রকল্পের নাম: এখানে যে প্রকল্পে টাকা দেওয়া হবে  সেই প্রকল্পের নাম কমবেশি সকলেই জানেন, সেটি হল যুবশ্রী প্রকল্প। যেখানে নতুন করে আবারো শুরু হয়েছে আবেদন।

প্রকল্পের উদ্দেশ্য: মূলত বেকার যুবক-যুবতীদের বেকারত্ব ঘোচাতে এবং কিছুটা আর্থিক সহায়তা করার উদ্দেশ্যেই নতুন করে এই প্রকল্পের উদ্ভাবন করা হয়েছে। এই প্রকল্পের মাধ্যমে বহু যুবক-যুবতীরা টাকা পেয়ে যাচ্ছেন অনেকদিন ধরে এবং নতুন করে আবারো এখানে অনেকের নাম প্রকাশিত করা হয়েছে যারা টাকা পেয়ে যাবেন এবং অনেকেরই এর মাধ্যমে কিছুটা হলেও উপকৃত হচ্ছেন। আপনারাও এখানে আবেদন করলে তাড়াতাড়ি টাকা পেয়ে যাবেন।

টাকার মূল্য: এখানে আবেদন করলে যারা যারা এই প্রকল্পের জন্য উপযুক্ত হবেন তাদের প্রতি মাসে ১৫০০ টাকা করে দেওয়া হবে ব্যাংক একাউন্টে।

আবেদন পদ্ধতি: এখানে প্রথমে সরাসরি অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনকারীরা আবেদন জানাতে পারবেন যুবশ্রী প্রকল্পের অফিসিয়াল ওয়েবসাইট তথা এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে। অফিসিয়াল ওয়েবসাইটি হল- https://employmentbankwb.gov.in/

এই ওয়েবসাইটে যাওয়ার পরে আবেদনকারীর নিচের দেওয়া আবেদন পদ্ধতি স্টেপ বাই স্টেপ ফলো করবেন-

1. অফিসিয়াল ওয়েবসাইটে যাওয়ার পরে চাকরি প্রার্থীরা New Enrolment Job Seeker নামে একটি অপশন দেখতে পারবেন সেখানে ক্লিক করবেন এবং ACCEPT & CONTINUE করবেন।

2. এরপর আবেদনকারীর পার্সোনাল ইনফরমেশন এ ব্যক্তিগত সমস্ত তথ্য যেমন – নাম, বাবার নাম, মায়ের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, ঠিকানা ইত্যাদি আরও যাবতীয় তথ্য দিয়ে আবেদন পত্রটি পূরণ করবেন।

3. এরপর আবেদনকারীর কন্টাক ইনফরমেশন ও এডুকেশনাল ইনফরমেশন দিতে হবে।

4. এরপর আবেদনকারীর একটি ফটো ও একটি বায়োডাটা আপলোড করতে হবে।

5. এরপর আবেদনকারীর বাসস্থানের প্রমাণপত্র হিসেবে আধার কার্ড অথবা ভোটার কার্ড অথবা পাসপোর্ট এর যেকোনো একটি নাম্বার দিতে হবে।

6. এরপর সমস্ত তথ্য ভালো ভাবে যাচাই করে দেখে আবেদনকারীর আবেদন পত্রটি ফাইনাল সাবমিট করে প্রিন্ট আউট করে রেখে দিতে হবে।

এরপর আবেদনকারীকে সেই প্রিন্ট আউটটি নিয়ে গিয়ে নিকটবর্তী এক্সচেঞ্জ অফিসে গিয়ে জমা দিয়ে আসতে হবে। আবেদন করার 60 দিনের মধ্যেই আবেদন পত্রটি জমা করতে হবে না হলে আবেদন পত্রটি বাতিল বলে গণ্য হবে। এরপর অফিস থেকে আপনার সমস্ত তথ্য যাচাই করে সেটি ভেরিফাই করবে এবং তারপর আপনার মোবাইলে ইউজার আইডি ও পাসওয়ার্ড চলে আসবে। এরপর যখন যুবশ্রী প্রকল্পের নতুন লিস্ট প্রকাশিত হবে সেই লিস্টে যদি আপনার নাম থাকে তাহলে আপনি প্রতি মাসে মাসে 1500 টাকা পেয়ে যাবেন।

এই প্রকল্পের আবেদন সমস্ত ধরনের বেকার যুবক-যুবতীরাই করতে পারবেন।

এই ধরনের নতুন নতুন আপডেট সবার প্রথমে পেটে আপনারা অবশ্যই আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। টেলিগ্রাম চ্যানেলে নিত্য নতুন এ ধরনের আপডেট সর্বদাই দেওয়া হয়।

TELRGRAM CHANNEL:  CLICK HERE

bengalpravakar.com

Recent Posts

নতুন করে শুরু হলো স্বামী বিবেকানন্দ স্কলারশিপে আবেদন, আবেদন করলে টাকা

SVM Scholarship 2024 : দিনের পর দিন রাজ্যে কমছে শিক্ষিত পড়ুয়াদের হার। আমাদের পশ্চিমবঙ্গে এমন…

1 day ago

পশ্চিমবঙ্গের রূপশ্রী প্রকল্পে ডাটা এন্ট্রি অপারেটর ও অ্যাকাউন্টেন্ট পদে কর্মী নিয়োগ | Ruposhree prakalpa recruitment

রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য নতুন করে একটি চাকরির সুখবর। যে সমস্ত চাকরিপ্রার্থীরা দীর্ঘদিন ধরে চাকরির সন্ধান…

2 days ago

ভারতের সাধারণ জ্ঞানের প্রশ্ন পর্ব – 5। WB India General knowledge question Answer Practice set – 5

আজ আমরা আপনাদের সামনে তুলে ধরতে চলেছি ভারতের কিছু অজানা তথ্য বা ভারতের কিছু সাধারণ…

2 weeks ago

উচ্চ মাধ্যমিক পাশেই রাজ্য দূরদর্শন কেন্দ্রে প্রচুর কর্মী নিয়োগ | Kolkata Doordarshan Kendra Job Recruitment

 চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। এবার নিয়োগ বিজ্ঞপ্তি…

1 year ago

৫,০০০ হাজারের বেশি শূন্য পদে স্বাস্থ কর্মী নিয়োগ | WB Health Recruitment

 চাকরিপ্রার্থীদের জন্য দারুণ সুখবর, রাজ্যে পুনরায় ৫,০০০ হাজারের বেশি শূন্য পদে স্বাস্থ কর্মী ( WB…

1 year ago

পশ্চিমবঙ্গের গ্রুপ সি পদে প্রচুর কর্মী নিয়োগ | WB Group-C Recruitment

 চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। পশ্চিমবঙ্গ সরকারের তরফে…

1 year ago