পশ্চিমবঙ্গের সরকারি কলেজে সরাসরি প্রচুর গ্রুপ সি ও ডি পদে নিয়োগের বিজ্ঞপ্তি। WB Govt College Group-C, Group-D Recruitment 2022

 

পশ্চিমবঙ্গের কলেজের নতুন করে গ্রুপ সি গ্রুপ ডি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেসকল চাকরিপ্রার্থী পশ্চিমবঙ্গে বসবাস করে থাকেন এবং সরকারি চাকরির খোঁজ করে থাকেন তারা পশ্চিমবঙ্গের কলেজের সরাসরি গ্রুপ সি গ্রুপ ডি পদে আবেদন করতে পারেন। এখানে প্রচুর শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। পুরুষ ও মহিলা সকল চাকরিপ্রার্থী এখানে আবেদন করতে পারবেন। আপনি পশ্চিমবঙ্গের 23 টি জেলার যেকোনো স্থানে স্থায়ী বাসিন্দা হলেই আপনি এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। আপনি যদি এখানে চাকরি করতে আগ্রহী হন তাহলে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য ও অফিশিয়াল নোটিফিকেশন গুলো নিচে দেওয়া হল যেগুলো আপনারা ভালো করে জেনে নেবেন এবং খুব তাড়াতাড়ি আবেদন করে ফেলুন কারণ সময় সীমিত।


পদের নাম:
এখানে যে পদে কর্মী নিয়োগ করা হবে সেটি হলো- পশ্চিমবঙ্গের কলেজের গ্রুপ সি ও গ্রুপ ডি।


শিক্ষাগত যোগ্যতা:
এখানে গ্রুপ ডি পদে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাস এবং গ্রুপ ডি পদে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধুমাত্র অষ্টম শ্রেণী পাস।


আবেদন পদ্ধতি:
এখানে গ্রুপ সি পদে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে এবং গ্রুপ ডি পদে চাকরিপ্রার্থীকে কোনরকম আবেদন করতে হবে না সরাসরি ইন্টারভিউ ইন্টারভিউ স্থানে উপস্থিত হয়ে ইন্টারভিউ দিয়ে চাকরি পেয়ে যাবেন।


আবেদনপত্রের সঙ্গে যে সমস্ত ডকুমেন্ট জমা দেবেন ও ইন্টারভিউ দিন যে সমস্ত ডকুমেন্টস নিয়ে যাবেন:

1.মাধ্যমিকের এডমিট কার্ড
2.সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
3.কাস্ট সার্টিফিকেট
4.পরিচয় পত্র হিসেবে আধার কার্ড অথবা ভোটার কার্ড
5.বয়সের প্রমাণপত্র
6.পাসপোর্ট সাইজের ফটোকপি


নিয়োগ পদ্ধতি:
এখানে গ্রুপ সি পদের জন্য আলাদাভাবে নিয়োগ করা হবে এবং গ্রুপ ডি পদের জন্য আলাদাভাবে নিয়োগ করা হবে। যেসকল চাকরিপ্রার্থী গ্রুপ ডি পদে চাকরি করতে চান তাদের কোনরকম লিখিত পরীক্ষা দিতে হবে না সরাসরি ইন্টারভিউ দিয়ে চাকরি পেয়ে যাবেন। যে সমস্ত চাকরিপ্রার্থী গ্রুপ সি পদে চাকরি করতে চান তাদের প্রথম একটি লিখিত পরীক্ষা হবে এবং লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে তাদের ইন্টারভিউ হবে ও ইন্টারভিউ পাশ করলেই চাকরি হয়ে যাবে।


বয়স সীমা:
এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর বয়স হতে হবে অবশ্যই 18 থেকে 40 বছরের মধ্যে এবং সংরক্ষিত শ্রেণির চাকরি প্রার্থীরা এখানে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।


বেতন:
এখানে গ্রুপ ডি পদের জন্য চাকরিপ্রার্থীকে প্রতি মাসে 16,200/- টাকা করে বেতন দেওয়া হবে এবং গ্রুপ ডি পদের জন্য চাকরিপ্রার্থীকে প্রতি মাসে 25,200/- টাকা করে বেতন দেওয়া হবে।


গ্রুপ সি পদে আবেদন পত্র জমা দেওয়ার শেষ তারিখ:
এখানে আপনাকে 23 মার্চ 2022 তারিখের মধ্যে আবেদনপত্রটি জমা করে দিতে হবে।


গ্রুপ ডি পদে ইন্টারভিউ তারিখ:
যে সমস্ত চাকরিপ্রার্থী গ্রুপ ডি পদে চাকরি করতে চান তাদের ইন্টারভিউ স্থানে উপস্থিত হতে হবে 23 মার্চ 2022 তারিখে সকাল 9:30 মধ্যে।

আবেদনপত্র জমা দেওয়ার স্থান ও ইন্টারভিউ স্থান: Nathaniyal Murmu Memorial College, P.O. & P.S.-Tapan, Dist.- Dakshin Dinajpur-733127, West Bengal within 9:30 a.m. to 11:30 a.m.

যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করতে ইচ্ছুক তারা নিচের দেওয়া অফিশিয়াল নোটিফিকেশন টা ডাউনলোড করে চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য জেনে নিতে পারবেন।

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a Comment