পশ্চিমবঙ্গে 1500 স্কুল শিক্ষক নিয়োগ | WB TET 1500 School Teacher Recruitment 2022

 

পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য বিরাট বড় সুখবর। ইতিমধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করলেন পশ্চিমবঙ্গের নতুন করে 500 স্কুল নির্মাণ করা হবে। যেখানে প্রচুর পরিমাণে শিক্ষক-শিক্ষিকার প্রয়োজন। এরইমধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করলেন রাজ্যে আবারও নতুন করে 1500 পার্শ্ব শিক্ষক নিয়োগ করা হবে। আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন এবং স্কুলের চাকরির খোঁজ করে থাকেন তাহলে আপনার জন্য এই সুখবরটি। আপনি যদি পশ্চিমবঙ্গের স্কুলে পার্শ্ব শিক্ষক হতে চান তাহলে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য নিচে দেওয়া হল সেগুলো ভালো করে জেনে নেবেন।

1500 পার্শ্ব শিক্ষক নিয়োগ ও 500 টি স্কুল নিয়োগ পশ্চিমবঙ্গে

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বার ক্ষমতায় আসার পরে ঘোষণা করেছেন রাজ্যে এবার প্রচুর পরিমাণে শিক্ষক শিক্ষিকা নিয়োগ করা হবে। শিক্ষাক্ষেত্রে উন্নতি আনার জন্য তিনি পাঁচ বছরের মধ্যে আরো 500 টি ই স্কুল বানানোর কথা বলেছেন পশ্চিমবঙ্গে। সেই সঙ্গে আরও 100 টি ই স্কুল নির্মাণের কথা বলা হয় শুধুমাত্র নেপালি, হিন্দি, উর্দু, কুমড়ালী এবং কামতাপুরী ভাষায় শিক্ষা দেওয়ার জন্য। রাত যে এত বিপুল পরিমাণে স্কুল নির্মাণ হওয়ায় প্রচুর পরিমাণে শিক্ষকের প্রয়োজন পড়বে রাজ্যে, তাই শিক্ষক হওয়ার বিরাট সুযোগ রয়েছে পশ্চিমবঙ্গে আগামী কিছুদিনের মধ্যে। এরইমধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন রাজ্যে বিপুল পরিমানের শিক্ষকের শূন্য পদ ঘাটতি রয়েছে তাই ইতিমধ্যেই রাজ্যে 1500 শিক্ষক নিয়োগ করা হবে। পৌরসভা ভোটে জয়ী হওয়ার পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শিলিগুড়ি পৌরসভার কাউন্সিলর এর সঙ্গে দেখা করে জনসম্মুখে এই ঘোষণা করেন তিনি।

100 টি নতুন স্কুল নির্মাণ উত্তরবঙ্গে

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গ ভ্রমণ করে তিনি উত্তরবঙ্গের বাসিন্দা ও আদিবাসীদের জন্য নতুন করে আরও 100 টি ই স্কুল নির্মাণের কথা ঘোষণা করেন। তপশিলি জাতি ও গরিব মানুষদের কথা ভেবে তিনি এই ঘোষণা করেছেন। উত্তরবঙ্গের পশ্চিমবঙ্গের মধ্যে সবথেকে বেশি তপশিলি জাতি ও উপজাতি সম্প্রদায় রয়েছে যারা নিম্নমানের জীবনযাত্রা পালন করে থাকে এদের উন্নতির লক্ষ্যে রাজ্যে 100 টি স্কুল নির্মাণ করা হবে।

বিপুলসংখ্যক শিক্ষক নিয়োগ

রাজ্যে আগামী কিছুদিনের মধ্যেই 1500 শিক্ষক নিয়োগ করা হবে এবং এরই মধ্যে এ বছর নতুন করে SSC মাধ্যমে হাইস্কুলে শিক্ষক নিয়োগ করা হবে। রাজ্যে এ বছরেই আপার প্রাইমারি ও প্রাইমারির নিয়োগ সম্পন্ন করা হবে বলে আশা করা যাচ্ছে। সব মিলিয়ে দেখা যাচ্ছে পশ্চিমবঙ্গের বিপুলসংখ্যক শিক্ষক নিয়োগ হবে।

MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন:CLICK HERE

Leave a Comment