পশ্চিমবঙ্গে 50 হাজার শূন্য পদে নতুন নিয়োগ, বিপুল কর্ম সংস্থান রাজ্যে | WB Job Recruitment

 

সামনে রয়েছে লোকসভা ভোট আর এই লোকসভা ভোটের আদলে রাজ্যে প্রায় পঞ্চাশ হাজার শুন্য পদে কর্মী নিয়োগ করা হবে এমনটাই আপডেট দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে একের পর এক বড় বড় নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হচ্ছে। আবারো খুব শীঘ্রই রাজ্যবাসীদের বিশেষ করে যারা চাকরিপ্রার্থী তাদের জন্য বিরাট বড় খুশির আপডেট আসতে চলেছে।

পশ্চিমবঙ্গের বেকার যুবক-যুবতীদের কথা চিন্তাভাবনা করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এক বিরাট বড় ঘোষণা করলেন। রাজ্যে একের পর এক বিরাট কর্মী নিয়োগ হতে চলেছে এবং বিশ্ব ব্যাংকের হাত ধরে রাজ্যে আসতে চলেছে বিপুল পরিমাণে অর্থ ভান্ডার। পশ্চিমবঙ্গের সামনেই রয়েছে বানিজ্য সম্মেলন আর পশ্চিমবঙ্গ সরকার রাজ্যের ক্ষুদ্র শিল্পকে হাতিয়ার করে রাজ্যের শিল্প অর্থনীতিকে অনেকটাই এগিয়ে নিয়ে যেতে চাইছে। তাই রাজ্য সরকার শিল্পক্ষেত্রে বিরাট বড় নিয়োগ করতে যাচ্ছে এবং সূত্র অনুযায়ী আপডেট পাওয়া যাচ্ছে রাজ্যে একসঙ্গে প্রায় পঞ্চাশ হাজার শুন্য পদে কর্মী নিয়োগ করা হবে।

রাজ্যের শিল্প উন্নয়নের কথা চিন্তা ভাবনা করে বিশ্ব ব্যাংকের কাছে হাত পাতা হয়েছিল রাজ্য সরকারের তরফ থেকে এবং বিশ্ব ব্যাংক আড়াই হাজার কোটি টাকা বরাদ্দ করেছে এই রাজ্য সরকারের প্রতি। এবার রাজ্যে শিল্প উন্নয়নে এক বিপুল জোয়ার ঘুরতে চলেছে এবং এজন্য রাজ্যের বেকার যুবক-যুবতীদের আর কর্মের সন্ধান করতে হবে না রাজ্যের মধ্যেই রাজ্যের বেকার যুবক-যুবতীদের কর্মসন্ধান হবে এবং সব মিলিয়ে প্রায় পঞ্চাশ হাজার শুন্য পদের কর্মী নিয়োগ করা হবে ও একে একে আরো নিয়োগের সংখ্যা বাড়ানো হবে। এই অর্থ বরাদ্দ হলে রাজ্যে যেমন শিল্প উন্নয়ন ঘটবে তেমনি রাজ্যে প্রচুর কর্মসংস্থান হবে।

এছাড়াও এই টাকা বরাদ্দ হলে রাজ্যের যাতায়াত ব্যবস্থা তথা পরিবহন ব্যবস্থা যেমন সড়কপথ ও রেলপথের যাতায়াত ব্যবস্থা আরো উন্নত করা হবে এবং রাজ্যে একের পর এক নতুন নতুন কর্মসংস্থান তৈরি হবে। এর ফলে রাজ্যের শিল্প ক্ষেত্র থেকে শুরু করে আরো বিভিন্ন ক্ষেত্রে একের পর এক বিরাট নিয়োগ হতে চলেছে এবং যার সুবিধা পেতে চলেছে রাজ্যের বেকার যুবক যুবতীরা। সমস্ত শ্রেণীর যুবক-যুবতীরাই এখানে কর্মের সন্ধান পেয়ে যাবেন শিক্ষিত অশিক্ষিত থেকে শুরু করে উচ্চ শিক্ষিত সকলের জন্যই এখানে চাকরির সুবন্দোবস্ত রয়েছে। স্বাভাবিকভাবে এই এই বিষয় নিয়ে রাজ্য সরকার তাৎপর হয়েছেন এবং যার তরুণ হাসি ফুটতে চলেছে রাজ্যের সাধারণ বেকার যুবক-যুবতীদের।

MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment