প্রাইমারিতে 30 হাজার চাকরি প্রার্থীর ভাগ্য খুলতে যাচ্ছে ! অতি দ্রুতই হতে যাচ্ছে প্রাইমারি টেট পরীক্ষা, সম্ববত জানুয়ারির শেষেই পরীক্ষা

প্রাইমারিতে  30 হাজার  চাকরি প্রার্থীর ভাগ্য খুলতে যাচ্ছে ! অতি দ্রুতই হতে যাচ্ছে প্রাইমারি টেট পরীক্ষা, সম্ববত জানুয়ারির শেষেই পরীক্ষা 

নিজেস্ব প্রতিবেদন : অবশেষে দীর্ঘ জল্পনার অবসান ঘটিয়ে 2017 সালে ফরম ফিলাপ করা প্রাথমিক চাকরিপ্রার্থীদের পরীক্ষা নিতে যাচ্ছে সরকার এমনটাই জানা গিয়েছে বিশেষ সূত্র মারফত।সূত্র মারফত  জানা গিয়েছে ডিসেম্বরের মাঝামাঝি সময়ের সম্ভবত 14 ডিসেম্বরের বোর্ডের সভাপতি এ বিষয়ে একটি নোটিশ জারি করে বিস্তারিত জানিয়ে দেবেন। খুব সম্ভবত জানুয়ারি মাসের শেষের দিকেই প্রাথমিক টেট পরীক্ষা সম্পন্ন করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। 

খুব সম্ভবত জানুয়ারি মাসের শেষের দিকেই প্রাথমিক টেট পরীক্ষা সম্পন্ন করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার এবং এ বছর প্রায় 30 হাজার শূন্য পদে নিয়োগের জন্য পরীক্ষা নেওয়া হবে। দীর্ঘদিন অপেক্ষা ও নানান টালবাহানার পর অবশেষে প্রাথমিকে চাকরিপ্রার্থীদের ভাগ্য খুলতে চলেছে।  খুব সম্ভবত তাদের চাকরির পরীক্ষা নিয়ে এবং অতি দ্রুত তাদের নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করে দেবে রাজ্য সরকার এমনটাই সিদ্ধান্ত নিয়েছে। 
তবে নতুন করে আবার ফরম ফিলাপ হবে কিনা এবং এখানে B.ED রা বসতে  পারবে কিনা তা নিয়ে এখনও বিস্তারিত কিছু জানায়নি সরকার এবং 14 তারিখের নোটিফিকেশন দেওয়ার পরেই সেটা বিস্তারিত ভাবে জানা যাবে। তবে এবার প্রাথমিকে প্রচুর পরিমাণে শূন্য পদ রয়েছে এবং এটাই সবথেকে বড় নিয়োগ হবে দীর্ঘ চার পাঁচ বছরের মধ্যে। 
তবে দীর্ঘ তিন বছর শেষ হয়ে গিয়ে চার বছরের মাথায় প্রাইমারি টেট পরীক্ষা হতে যাচ্ছে এটাই সমস্ত প্রাইমারি আবেদন করা চাকরিপ্রার্থীদের সবথেকে খুশীর খবর। তবে ইতিমধ্যে কিছুদিন আগে রাজ্যসরকার  প্রতিটি স্কুলকে নোটিফিকেশন দিয়ে স্কুলের পরিকাঠামো জানতে চেয়েছিল যাতে ওই সব স্কুলের প্রাইমারি পরীক্ষার সেন্টার বসানো যায়। এর থেকে বোঝা যাচ্ছে অতি দ্রুতই রাজ্যে হতে যাচ্ছে প্রাইমারি টেট পরীক্ষা। 

Leave a Comment