বন্ধন ব্যাংকে 10 হাজারেরও বেশি কর্মী নিয়োগ, আবেদন করলেই চাকরি | WB Bandhan Bank Recruitment

 

যে সমস্ত চাকরিপ্রার্থীরা উচ্চ মাধ্যমিক পাশ করে দীর্ঘদিন ধরে সরকারি চাকরির খোঁজ করছেন তাদের জন্য চলে এলো অবশেষে নতুন করে বিশাল বড় একটি চাকরির সুখবর। বিপুল পরিমাণে শূন্য পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এখানে। যে সমস্ত প্রার্থীরা দীর্ঘদিন ধরে চাকরির খোঁজ করছেন তাদের জন্য অবশ্যই এটি বিশাল বড় একটি সুখবর। পশ্চিমবঙ্গের প্রত্যেকটি জেলায় জেলায় ও বন্ধন ব্যাংকের ব্রাঞ্চে ব্রাঞ্চে কর্মী নিয়োগ করা হবে। এখানে পুরুষ ও মহিলা সকল চাকরি প্রার্থীরাই চাকরি পেয়ে যাবেন। এখানে চাকরি করতে হলে অবশ্যই বিস্তারিতভাবে নিচের দেওয়া সুখবরটি জেনে নেবেন।

ইতিমধ্যেই বন্ধন ব্যাংকে বিপুল পরিমাণে কর্মী নিয়োগ করা হয়েছে এবং আবারও নতুন করে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি পেরিয়েছে। পশ্চিমবঙ্গের প্রতিটি জেলা থেকেই এই কর্মী নিয়োগ করা হবে। হিসাব অনুযায়ী দেখতে গেলে বন্ধন ব্যাংকের প্রায় প্রতিটি ব্রাঞ্চেই কিছু না কিছু কর্মী প্রয়োজন। তাই এই বিপুলসংখ্যক কর্মীর চাহিদা পূরণ করতে বন্ধন ব্যাংক প্রতিবারই নতুন নতুন কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করেই যাচ্ছে।

সমগ্র ভারতবর্ষে একের পর এক নতুন ব্রাঞ্চ তৈরি হয়েছে বন্ধন ব্যাংকের , যার মধ্যে সবথেকে বেশি ব্রাঞ্চ তৈরি হয়েছে পশ্চিমবঙ্গে । তাই পশ্চিমবঙ্গ থেকে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হচ্ছে বন্ধন ব্যাংকে। আপনি যদি আবেদন করতে চান তাহলে নিচের পদ্ধতি গুলো ফলো করুন সম্পূর্ণভাবে আবেদন করতে পারবেন। এখানে প্রতিমাসে নিয়োগের জন্য ইন্টারভিউ নেওয়া হচ্ছে। আপনার বায়ো ডাটা ঠিকঠাকমতো জমা হলে আপনাকে ট্রেনিংয়ের জন্য ডাকবেই।

পদের নাম: এখানে সরাসরি বন্ধন ব্যাংকের ব্যাংকিং ইউনিট এ ও বন্ধন ব্যাংকের জেনারেল ব্যাংকে নিয়োগ করা হচ্ছে।
ব্যাংকিং ইউনিটে যেসব পদে কর্মী নিয়োগ করা হচ্ছে:
1. RO(Relationship Officer ) এবং
2.RO-SS(Relationship Officer – Super Server)

বন্ধন জেনারেল ব্যাংকে যেসব পদে কর্মী নিয়োগ করা হচ্ছে:

প্রশাসন
কৃষি ব্যবসা
 বিশ্লেষণ/BIU/কর্পোরেট কৌশল
 নিরীক্ষা
 ব্যাংকিং অপারেশন এবং গ্রাহক সেবা
 শাখা ব্যাংকিং
 সম্মতি
 কর্পোরেট বেতন
কর্পোরেট সেবা
 ডিজিটাল ব্যাংকিং
 অর্থ ও হিসাব
 হাউজিং ফাইন্যান্স
মানব সম্পদ
 আইটি
 আইনি/ভিজিল্যান্স
 মার্কেটিং
 মাইক্রো ব্যাংকিং
অন্যান্য
 খুচরা সম্পদ
 ঝুঁকি
 এসএমই এবং এমএসএমই ব্যাঙ্কিং
ট্রেড ফাইন্যান্স
 কোষাগার
 পাইকারী ব্যাংকিং

বন্ধন ব্যাংক এ কিভাবে আবেদন করবেন তার তথ্য জেনে নিন :


এখানে মূলত দুটি পদ্ধতিতে আবেদন করা যায় প্রথমত আপনি অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন দ্বিতীয়ত আপনি অফলাইনে এর মাধ্যমে আবেদন করতে পারবেন। তবে যতদূর দেখা গিয়েছে অনলাইনে আবেদন করার থেকে অফলাইনে আবেদন করলে চাকরি হওয়ার সম্ভাবনা প্রবল।

অফলাইনে আবেদন পদ্ধতি:
অফলাইনে আপনি যদি আবেদন করতে চান তাহলে আপনি প্রথমে সুন্দর করে আপনার একটা বায়ো ডাটা তৈরি করবেন। এর সঙ্গে আপনি আপনার এক কপি ফটো, আপনার ভোটার কার্ড, আধার কার্ড ও পেন কার্ডের জেরক্স ও সেই সঙ্গে মাধ্যমিক মার্কশীট, মাধ্যমিক এডমিট কার্ড, উচ্চ মাধ্যমিক মার্কশীট ও আপনি যদি গ্রাজুয়েশন পাস করে থাকেন তাহলে গ্র্যাজুয়েশনের মার্কশীট এর জেরক্স করে জমা দিতে হবে। আপনি জমা দিতে পারেন আপনার নিকটবর্তী কোন বন্ধন ব্রাঞ্চের ব্যাংকিং ইউনিটে। এছাড়াও আপনি বন্ধন ব্যাংকের ডিভিশন অফিসে গিয়েও আপনার বায়ো ডাটা সহ সমস্ত ডকুমেন্টস জমা দিয়ে আসতে পারেন। আপনি পোষ্টের মাধ্যমে এই ডকুমেন্ট পাঠাতে পারবেন না, আপনাকে হাতে হাতেই গিয়ে ডকুমেন্ট দিয়ে আসতে হবে। বায়ো ডাটা মধ্যে আপনার ফোন নাম্বার ও ইমেইল আইডি অবশ্যই ভালো করে লিখবেন। আপনার ওই ফোন নাম্বার এর মাধ্যমেই ফোন করে আপনাকে ইন্টারভিউর জন্য ও ট্রেনিং এর জন্য ডাকা হবে। এখানে আপনাকে কোন রকম লিখিত পরীক্ষা দিতে হবে না সরাসরি নিয়োগ করা হবে।

অনলাইনে আবেদন পদ্ধতি:
অনলাইনে আবেদন করতে চাইলে আপনারা গুগলে বন্ধন ব্যাংক ক্যারিয়ার লিখে সার্চ করবেন। অথবা অনলাইনে আবেদনের লিংক আমরা নিচে দিয়ে দিব যেখান থেকে আপনি নিজে নিজেই মোবাইল দিয়েই আবেদন করতে পারবেন।

আপনি যদি ইন্টারভিউয়ে সিলেকশন হন তাহলে আপনাকে ট্রেনিং করানো হবে এবং ট্রেনিং শেষ হওয়ার কিছুদিন পরেই আপনাকে জয়েন করতে বলা হবে।

বেতন: যে সমস্ত প্রার্থীরা এখানে চাকরি বাড়ে তাদের প্রতিমাসে বেতন দেওয়া হবে ১৪৫০০ টাকা থেকে ১৯৫০০ টাকা পর্যন্ত।

এখানে চাকরি পাওয়ার পর আপনি স্থায়ীভাবে দীর্ঘদিন পর্যন্ত চাকরি করতে পারবেন। 


MORE NEWS: CLICK HERE

নতুন নতুন এই ধরনের প্রকল্প সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর সবার প্রথমে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment