বাংলা আবাস যোজনা নিয়ে বিরাট ঘোষণা মুখ্যমন্ত্রীর! নতুন করে আবেদন চলছে 1 লক্ষ 40 হাজার টাকা পাবেন সকলে | Bangla awaz Yojana apply

পশ্চিমবঙ্গ বাসীদের উদ্দ্যেশ্যে এক দুর্দান্ত খুশির খবর শোনালেন মুখ্যমন্ত্রী। সামনেই আমাদের রাজ্যে পঞ্চায়েত ভোট। এমতাবস্থায় রাজ্যের  বিভিন্ন জায়গায় ভোটের প্রচার কার্যে ঘুরে ঘুরে একাধিক জনসভা করছেন তিনি। সম্প্রতি এমনই এক ভরা জনসভায় বক্তৃতা দেওয়া কালীন “বাংলা আবাস যোজনার” প্রসঙ্গ টেনে এনে মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন যে, যারা “বাংলা আবাস যোজনার” জন্য আবেদন করেও এখনও পর্যন্ত ঘর তৈরির টাকা পাননি খুব শীঘ্রই তারা তাদের পাওনা টাকা নিজ নিজ ব্যাঙ্ক অ্যাকাউন্টে পেয়ে যাবেন। সেইসঙ্গে আবারও নতুন করে প্রচুর সংখ্যক আবেদন পত্র জমা নেওয়ার কাজ যত শীঘ্র সম্ভব শুরু করে তাদের মধ্যে যারা যোগ্য তাদের নামের তালিকা তৈরি করে তাদেরকেও ঘর তৈরির টাকা মিটিয়ে দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। এখানে আবেদন করলেই 1 লক্ষ 40 হাজার টাকা পর্যন্ত পেয়ে যাবেন সকলেই।
       এছাড়াও সম্প্রতি নবান্নে এক সাংবাদিক  বৈঠক অনুষ্ঠিত হয়েছিল। সেই বৈঠকেও এই বাংলা আবাস যোজনার প্রসঙ্গ তুলে কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে অভিযোগ জানিয়ে মুখ্যমন্ত্রী বলেন যে, একমাত্র পশ্চিমবঙ্গ বাদে দেশের বাকি সব রাজ্য গুলিকে সঠিক সময় মতো “বাংলা আবাস যোজনার” জন্য বরাদ্দ টাকা কেন্দ্রীয় সরকার পাঠিয়ে দিচ্ছেন। একমাত্র পশ্চিমবঙ্গই এই যোজনার টাকা পাওয়া থেকে বঞ্চিত হচ্ছে। তিনি অত্যন্ত দুঃখের সহিত জানান যে এ রাজ্যের রাজ্য বাসীদের কল্যানার্থে চালু করা বিভিন্ন প্রকল্প গুলি চালাতে গিয়েই রাজ্য সরকারের রাজকোষে অর্থের টান পড়েছে। আর সেই কারণেই এতদিন বাংলাবাসীদের “বাংলা আবাস যোজনার” টাকা মেটানো সম্ভব হয়নি। তবে খুব শীঘ্রই যারা এই যোজনার টাকা পাওয়ার যোগ্য তাদেরকে তাদের পাওনা টাকা মিটিয়ে দেওয়া হবে বলে আশস্ত করেছেন মুখ্যমন্ত্রী।
       এছাড়াও ওইদিনের ওই জনসভায় মুখ্যমন্ত্রী এ রাজ্যের মহিলাদের কাছে তাদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য পার্থনা জানান। তিনি বলেন যে এ রাজ্যের মহিলাদের আর্থিক সহায়তা প্রদানের উদ্দেশ্যে তিনি লক্ষীর ভান্ডার, কন্যাশ্রী, রূপশ্রীর মতো বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প গুলি শত আর্থিক টানাপোড়েন থাকা সত্ত্বেও চালিয়ে যাচ্ছেন। তাই আগামী লোকসভা ভোটে কেন্দ্রের শাসন ক্ষমতা থেকে বিজেপি সরকারকে সরানোর জন্য রাজ্যের মহিলাদের কাছে তাদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য আর্জি জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন যে লোকসভা নির্বাচনে যদি বিজেপি সরকারের পতন ঘটে তাহলে তিনি আবার নতুন করে তার মনের মতো করে “বাংলা আবাস যোজনা” প্রকল্প চালু করবেন। 
       তবে আপাতত যারা এই যোজনার জন্য আবেদন জানিয়েও আজ পর্যন্ত ঘর তৈরির টাকা পাননি যত শীঘ্র সম্ভব নতুন করে তাদের নামের একটি তালিকা তৈরি করে তাদের ঘর তৈরি করে দেওয়ার ব্যাবস্থা করবেন বলে আশা প্রদান করেছেন মুখ্যমন্ত্রী।
তবে এ মুহূর্তে পশ্চিমবঙ্গের প্রত্যেকটি জেলায় জেলায় এবং প্রতিটি গ্রামে গ্রামে প্রচুর দরিদ্র বা মধ্যবিত্ত পরিবার রয়েছেন যাদের বাড়ি ঘরের সমস্যা রয়েছে, তারা সকলেই এখানে আবেদন জানাতে পারবেন এবং আবেদন জানালেই প্রত্যেকেই পেয়ে যাবেন সরাসরি ব্যাংক একাউন্টে এক লক্ষ ৪০ হাজার টাকা।

MORE NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় ও নিত্যনতুন এই ধরনের আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment