বিরাট বড় সুখবর – ৬৪২১ শূন্য পদে শিক্ষক শিক্ষিকা নিয়োগ | 6421 School Teacher Recruitment 2022

 

স্কুলের চাকরি প্রার্থীদের জন্য রয়েছে বিরাট বড় সুখবর। বিপুল সংখ্যক শূন্যপদে প্রচুর কর্মী নিয়োগ করা হবে সরকারি স্কুলে। সব মিলিয়ে 6421 শূন্য পদে শিক্ষক শিক্ষিকা নিয়োগ করা হবে। আপনি যদি স্কুলে চাকরি করতে চান এবং স্কুলে চাকরি করার সমস্ত যোগ্যতা অর্জন করে থাকেন তাহলে এই সুখবরটি শুধুমাত্র আপনার জন্য। এখানে সকল চাকরি প্রার্থী আবেদন করতে পারবেন। পুরুষ ও মহিলা সকলেই এখানে আবেদনযোগ্য। আপনি যদি এখানে চাকরি করতে আগ্রহী হন তাহলে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য ও অফিশিয়াল নোটিফিকেশন নিচে দেওয়া আছে যেগুলো ভালো করে জেনে নেবেন।


পদের নাম:
এখানে বিভিন্ন বিষয়ে শিক্ষক-শিক্ষিকা নিয়োগ করা হবে।


মোট শূন্যপদ:
সব মিলিয়ে এখানে মোট 6421 শূন্য পদ রয়েছে। এখানে জেনারেল চাকরিপ্রার্থী এবং sc,st,obc সকলের জন্যই আলাদা আলাদা ভাবে শূন্যপদ বিভাজন করা আছে।

1. Unserved চাকরি প্রার্থীদের জন্য এখানে মোট 2571 শূন্য পদ রয়েছে এবং মহিলাদের জন্য রয়েছে 903 শূন্য পদ।

2. Economically Weaker Section (EWS) এখানে মোট 639 শূন্যপদ রয়েছে এবং মহিলা চাকরি প্রার্থীদের জন্য রয়েছে 189 শূন্য পদ।
3. Scheduled Caste (SC) চাকরিপ্রার্থীদের জন্য মোট 1027 শূন্য পদ রয়েছে এবং মহিলা চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে 385 শূন্য পদ।

4.Scheduled Tribe (ST) চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে 66 শূন্য পদ এবং মহিলা চাকরি প্রার্থীদের জন্য রয়েছে 20 শূন্য পদ।
5. Extremely Backward Classes চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে 1157 শূন্য পদ এবং মহিলা চাকরি প্রার্থীদের জন্য রয়েছে 426 শূন্য পদ।

6Backward Classes চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে মোট 769 শূন্যপদ এবং মহিলা চাকরি প্রার্থীদের জন্য রয়েছে 256 শূন্য পদ।

7. Backward Class Women চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে মোট 192 শূন্য পদ।


শিক্ষাগত যোগ্যতা:
এখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীকে অবশ্যই গ্রাজুয়েশন বা পোস্ট গ্রাজুয়েশন পাস হতে হবে। এর সঙ্গে আপনাকে 50 পার্সেন্ট নাম্বার পেতে হবে

। সঙ্গে চাকরিপ্রার্থীকে অবশ্যই শিক্ষক প্রশিক্ষণ ট্রেনিং বা b.ed প্রশিক্ষণ থাকতে হবে। এছাড়াও এখানে B.A.Ed./ B.Sc. Ed, PG যোগ্যতাসম্পন্ন চাকরিপ্রার্থীরাও আবেদন করার সুযোগ পাবেন।


বয়স:
এখানে চাকরি করতে হলে চাকরি ভর্তির বয়স হতে হবে অবশ্যই 20 থেকে 47 বছরের মধ্যে। এখানে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বিভিন্ন ধরনের বয়সের ছাড় পাবেন।


আবেদন পদ্ধতি:
এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে সরাসরি অনলাইনের মাধ্যমে অফিশিয়াল ওয়েবসাইট থেকে আবেদন করতে হবে। এখানে চাকরি করতে আগ্রহী হলে অবশ্যই আপনাকে প্রথমে অফিশিয়াল নোটিফিকেশন টা ডাউনলোড করে নিতে হবে। অফিশিয়াল নোটিফিকেশন এর মধ্যেই আপনারা আবেদনের লিংক ও অফিশিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক পেয়ে যাবেন। এরপর আপনি সরাসরি অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদনের লিংক এ ক্লিক করবেন। প্রথমে মোবাইল নাম্বার ও ইমেইল আইডি দিয়ে রেজিস্টার করে নিবেন এবং পরবর্তীকালে আপনার রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে ফরম ফিলাপ করবেন এবং সবশেষে পেমেন্ট করবেন। পেমেন্ট সম্পন্ন হলে আপনার আবেদন প্রক্রিয়া হয়ে যাবে। এরপর আপনার আবেদনপত্রটি প্রিন্ট আউট করে রেখে দিবেন।

নিয়োগ পদ্ধতি: এখানে প্রথমে আবেদন করার পর আপনাকে লিখিত পরীক্ষা দিতে হবে। আপনি যদি লিখিত পরীক্ষায় পাশ করেন তাহলে আপনাকে ইন্টারভিউর জন্য ডাকা হবে। ইন্টারভিউ শেষে আপনার ডকুমেন্ট ভেরিফিকেশন হবে এবং ডকুমেন্ট ভেরিফিকেশন শেষে আপনাকে চাকরি দেওয়া হবে।


আবেদন মূল্য:
এখানে আবেদন মূল্য হিসেবে জেনারেল প্রার্থীদের জন্য 750 টাকা দিতে হবে এবং আপনি যদি সংরক্ষিত শ্রেণীর প্রার্থী হয়ে থাকেন তাহলে আপনাকে কোনরকম আবেদন মূল্য দিতে হবে না। এখানে SC/ST/PWD এবং মহিলা চাকরিপ্রার্থীদের কোনরকম আবেদন মূল্য লাগবেনা।


আবেদনের শেষ তারিখ:
ইতিমধ্যেই এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে 05.03.2022 তারিখ থেকে এবং আবেদন চলবে 28 মার্চ 2022 তারিখ পর্যন্ত।

আপনি যদি এখানে চাকরি করতে আগ্রহী হন তাহলে চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য আপনার নিচের দেওয়া অফিশিয়াল নোটিফিকেশন টা ডাউনলোড করে ভালো করে জেনে নিতে পারবেন।

OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSITE : CLICK HERE
APPLY NOW: CLICK HERE

Leave a Comment