বেকার যুবক-যুবতী ও ছাত্র-ছাত্রীদের জন্য বিরাট বড় ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সকলেই পাবে 10 লক্ষ টাকার স্টুডেন্ট ক্রেডিট কার্ড

 

ছাত্র-ছাত্রীদের জন্য বিরাট বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । প্রত্যেকটি ছাত্র-ছাত্রীদের 10 লক্ষ টাকার ক্রেডিট কার্ড দেওয়া হবে এমনটাই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 


এই কার্ড দেওয়ার আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সতর্ক করেছেন সকলকেই , যাতে কোনো অসাধু লোকের খপ্পরে না পড়ে এবং কোন অসাধু লোকের দ্বারা প্রভাবিত না হয় । তিনি আরো বলেছেন এই সমাজে যেমন অসাধু লোক আছে তেমনি সৎ লোক আছে । এই অসাধু লোকের জন্য তিনি এই প্রকল্প চালু করেন নি । ছাত্র-ছাত্রীদের ভবিষ্যতের কথা মাথায় রেখেই এই প্রকল্প চালু করা হয়েছে বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।


এই কার্ডের মাধ্যমে ছাত্র-ছাত্রীরা যখন ইচ্ছা তাদের পড়াশোনার খরচ এবং অন্যান্য খরচ কার্ড থেকে টাকা তুলে চালাতে পারবে। এই টাকা শোধ দিতে হবেনা পরিবারের সদস্যদের। যখন ছাত্রছাত্রীরা ভবিষ্যতে চাকরি পাবে তখনই তারা আস্তে আস্তে টাকা শোধ করে দিবে সরকারকে। ছাত্রছাত্রী ও বেকার যুবক যুবতীদের জন্য বিরাট বড় ঘোষণা এটি । আজকাল অনেকেই টাকা-পয়সার জন্য পড়াশোনা ছেড়ে দেয় ।এই প্রকল্প চালু হওয়ার পরে সে তার নিজের ইচ্ছামত পড়াশোনা করতে পারবে।

Leave a Comment