মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাসে ভারতীয় রেল-এ প্রচুর কর্মী নিয়োগ | Indian Railway Recruitment 2021-22- APPLY NOW

 

আবারো ইন্ডিয়ান রেলওয়েতে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আপনি পশ্চিমবঙ্গ তথা ভারতের যে কোনো স্থানের বাসিন্দা হলেই এখানে আবেদন করতে পারবেন । এখানে স্কাউট ও গাইড কোটার অধীনে কর্মী নিয়োগ করা হবে। গত 4 ডিসেম্বর এখানে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাস হলেই আপনি আবেদন করতে পারবেন। আপনি যদি এখানে চাকরি করতে আগ্রহী হন তাহলে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য নিচে দেওয়া আছে সেগুলো ভালো করে পড়ুন।



পদের নাম:
ইন্ডিয়ান রেলওয়ে স্কাউট এবং গাইড কোটার অধীনে লেভেল ২  এবং লেভেল ১  পদে নিয়োগ।


শিক্ষাগত যোগ্যতা:
লেভেল 2 পদের জন্য আপনাকে অবশ্যই উচ্চমাধ্যমিক পাশ হতে হবে এবং লেভেল 1 পদের জন্য আপনাকে অবশ্যই মাধ্যমিক পাস হতে।


বয়স:
লেভেল 1 পদের জন্য পরীক্ষার্থীর বয়স 18 থেকে 33 বছর হতে হবে এবং লেভেল 2 পদের জন্য পরীক্ষার্থীর বয়স 18 থেকে 30 বছর হতে হবে।


আবেদনের তারিখ:
এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে 6 ডিসেম্বর থেকে এবং আবেদন চলবে 20 ডিসেম্বর পর্যন্ত।


আবেদন মূল্য:
আপনি যদি এখানে আবেদন করতে চান এবং জেনারেল প্রার্থী হয়ে থাকেন তাহলে আপনাকে আবেদন মূল্য হিসেবে 500 টাকা দিতে হবে। আপনি যদি মহিলা বা সংখ্যালঘু বা রিজাভ ক্যাটাগরির প্রার্থী হয়ে থাকেন তাহলে আপনাকে আবেদন ফি হিসেবে 250 টাকা দিতে হবে।


আবেদন পদ্ধতি:
আপনারা এখানে সরাসরি রেল ওয়ের অফিশিয়াল ওয়েবসাইট থেকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।


নিউজ সোর্স:
এই খবরটি 4 ডিসেম্বর কর্মসংস্থানের পাতায় প্রকাশিত হয়েছে। আপনি যদি এ ব্যাপারে আরও বিস্তারিত তথ্য সংগ্রহ করতে চান তাহলে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশন থেকে জানতে পারেন অথবা আপনারা 4 ডিসেম্বরের কর্মসংস্থান পেপার থেকে জেনে নিতে পারেন।


অফিশিয়াল নোটিফিকেশন:
আপনি যদি এখানে চাকরি করতে আগ্রহী হন তাহলে নিচে অফিশিয়াল নোটিফিকেশন দেওয়া আছে সেটা ডাউনলোড করে আপনারা ভালো করে পড়ে নিতে পারেন।

2 thoughts on “মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাসে ভারতীয় রেল-এ প্রচুর কর্মী নিয়োগ | Indian Railway Recruitment 2021-22- APPLY NOW”

Leave a Comment