মাধ্যমিক পাশে কলকাতা মেট্রো রেলে গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ | Kolkata metro rail Group D recruitment

 

পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য ফের বিরাট বড় সুখবর। পশ্চিমবঙ্গের কলকাতা মেট্রো রেল এ প্রচুর গ্রুপ ডি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গের যে কোন জায়গার বাসিন্দারাই এখানে আবেদন করার সুযোগ পাবেন। আপনি যদি পুরুষ অথবা মহিলা চাকরিপ্রার্থী হয়ে থাকেন তাহলে এখানে আবেদন করতে পারেন। আপনি যদি মাধ্যমিক অথবা উচ্চ মাধ্যমিক পাশ করে থাকেন তাহলে আপনি এখানে আবেদন করার সুযোগ পাবেন। আপনি যদি এখানে চাকরি করতে আগ্রহী হন তাহলে অবশ্যই এই খবরটি শেষ পর্যন্ত দেখুন এবং নিচে অফিশিয়াল নোটিফিকেশন দেওয়া থাকবে সেটিও ডাউনলোড করে ভালো করে পড়ে নিবেন।


পদের নাম:
এখানে বিভিন্ন ধরনের গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ করা হবে। যেসব পদে কর্মী নিয়োগ করা হবে সেগুলি হল-
ফিটার,
ইলে্ট্রশিয়ান,
মেকানিস্ট,
ওয়েলডার,
প্লাম্বার


আবেদন প্রক্রিয়া:
আবেদন করার প্রথমে প্রার্থীকে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। আপনারা রেজিস্ট্রেশন করতে পারবেন এই ওয়েবসাইটে গিয়ে-apprenticeshipindia.org

এরপর আপনাকে ফরমটি প্রিন্ট আউট করেন অফিশিয়াল নোটিফিকেশন এর মধ্যে একটি ফরম দেওয়া থাকবে সেটি ফিলাপ করে নিচের দেওয়া ঠিকানায় পোস্ট অফিসের মাধ্যমে পাঠাতে হবে।


আবেদনপত্র পাঠানোর ঠিকানা:
আপনাকে এই ঠিকানায় আবেদনপত্রটি পোস্ট অফিসের মাধ্যমে পাঠাতে হবে – PRO office, Metro Rail Bhavan, Ground Floor,33/1, JL Nehru Road, Kolkata, 700071. 


মোট শূন্যপদ:
এখানে মোট 104 টি শুন্য পদ রয়েছে।


আবেদনকারীর বয়স:
এখানে আবেদন করতে চাইলে আবেদনকারীর বয়স হতে হবে 15 থেকে 24 বছরের মধ্যে। SC/ST প্রার্থীরা অতিরিক্ত 5 বছর বয়সের ছাড় পাবেন এবং OBC প্রার্থীরা অতিরিক্ত তিন বছর বয়সে ছাড় পাবেন।


আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ:
আবেদনপত্রটি প্রকাশিত হয়েছে 22-01-2022 তারিখে এবং আবেদন প্রক্রিয়া চলবে 22-2-2022 তারিখ পর্যন্ত।


শিক্ষাগত যোগ্যতা:
এখানে চাকরি করতে হলে আপনাকে অবশ্যই মাধ্যমিক পাশ হতে হবে এবং আপনাকে সংশ্লিষ্ট বিষয়ে দক্ষ হতে হবে বা আইটিআই পাস থাকতে হবে।

আপনি যদি এখানে চাকরি করতে আগ্রহী হন তাহলে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য ও অফিশিয়াল নোটিফিকেশন গুলো নিচে দেওয়া হল যে গুলো ভালো করে জেনে নেবেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

Leave a Comment